BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘আপনার উদ্যোগে উপকৃত’, ২৫ হাজার পিপিই কিট পেয়ে শাহরুখকে ধন্যবাদ জানাল মহারাষ্ট্র সরকার

Published by: Sandipta Bhanja |    Posted: April 14, 2020 11:01 am|    Updated: April 14, 2020 11:02 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মীর ফাউন্ডেশন’ (Meer Foundation)-এর তরফে ৫০ হাজার পিপিই (Personal Protective Equipment) কিট বাংলা আর মহারাষ্ট্রের হাসপাতালগুলোতে দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিলেন। উপরন্তু আলাদা করে আরও অর্থ সাহায্যের ব্যবস্থাও করেছেন শাহরুখ, যাতে আগামী দিনগুলিতে বাংলা এবং মহারাষ্ট্রের হাসপাতালগুলিতে ভেন্টিলেটরেরও আকাল না হয়। প্রতিশ্রুতিমতো করলেনও তাই কিং খান। সোমবারই ২৫ হাজার পিপিই কিট পাঠালেন মহারাষ্ট্র সরকারের কাছে। যার জন্যে সংশ্লিষ্ট রাজ্যের স্বাস্থ্যমন্ত্রকের তরফে শাহরুখকে ধন্যবাদ জানানো হয়েছে।

সোমবার মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপ শাহরুখকে ধন্যবাদ জানিয়ে টুইটে লিখেছিলেন, “২৫ হাজার কিট পাঠানোর জন্য অসংখ্য ধন্যবাদ জানাই শাহরুখ আপনাকে। COVID-19 মোকাবিলায় দিনরাত প্রাণপাত করে খেটে চলা স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় আপনার এই মানবিক উদ্যোগ অনস্বীকার্য।” পালটা টুইটে স্বাস্থ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন কিং খানও। এই কঠিন লড়াইয়ে যে সবাই একবদ্ধ এবং একজোট হয়ে লড়ছে, সেকথাও টুইটে উল্লেখ করেছেন শাহরুখ।

[আরও পড়ুন: ‘সমাজের অচ্ছুত মানসিকতা আজও বদলায়নি’, লকডাউনে দুস্থ যৌনকর্মীদের পাশে পরমব্রত]

উল্লেখ্য, শাহরুখের প্রতিশ্রুতিমতো ৫০ হাজার কিটের মধ্যে ইতিমধ্যেই ২৫ হাজার কিট পেয়েছে মহারাষ্ট্র। অতঃপর বাকি ২৫ হাজার কিট যে বাংলায় পাঠাচ্ছেন কিং খান, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। বাংলা এবং মহারাষ্ট্রের পাশাপাশি দিল্লিতেও বিপুল পরিমাণে সাহায্য করেছেন শাহরুখ। কিন্তু কোনওখানেই তাঁর দেয়া অনুদানের অঙ্কের কথা উল্লেখ করেননি তিনি। উল্লেখ্য, ‘এক সাথ’ নামের একটি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে মীর ফাউন্ডেশন করোনার জেরে বেকার হয়ে যাওয়া মুম্বইয়ের প্রায় সাড়ে ৫ হাজার দিন আনি দিন খাই পরিবারকে রোজ দু বেলা খাওয়ানোর দায়িত্ব তুলে নিয়েছে। অন্তত একমাস খাদ্য সরবরাহ করা হবে তাঁদের। উপরন্তু ২ হাজার প্লেট খাবার রোজ পৌঁছে যাচ্ছে হাসপাতাল আর জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের কাছে। যার সমস্ত ব্যায়ভার বহন করবেন শাহরুখ খান নিজে। এখানেই শেষ নয়! মুম্বই পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে তাঁর সংস্থা রোজ ৩ লক্ষ খাবারের প্যাকেট বিলি করবে ভবঘুরে আর ভিক্ষুকদের মধ্যে। যাতে রাতে অভুক্ত থেকে যেন কাউকে ঘুমোতে যেতে না হয়! এছাড়াও দিল্লির ২৫০০ দিন মজুরদের পরিবারগুলিতে প্রতি সপ্তাহে অন্তত আগামী ১ মাস বিনামূল্যে রেশন বিলি করার দায়িত্ব নিয়েছেন শাহরুখ৷       

[আরও পড়ুন: ‘জঘন্য অপরাধ’, এই দুঃসময়ে দেশজুড়ে চিকিৎসক হেনস্তার বিরুদ্ধে সরব হলেন অজয় দেবগন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement