Advertisement
Advertisement
Shah Rukh Khan

‘জওয়ান’ হয়ে সরকার গড়ার পাঠ দিয়েছিলেন, এবার লোকসভা ভোট নিয়ে বড় কথা শাহরুখের

'জনতা জনার্দন'কে বিশেষ বার্তা শাহরুখের, কী বলছেন কিং খান?

Shah Rukh Khan Encourages Voting Before Phase 5 Of Mumbai Lok Sabha Elections
Published by: Sandipta Bhanja
  • Posted:May 18, 2024 5:51 pm
  • Updated:May 18, 2024 7:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোট নিয়ে নতুন পাঠ ‘জওয়ান’ শাহরুখ খানের (Shah Rukh Khan)। তিন দশকের ফিল্মি কেরিয়ারে প্রথমবার সেই সিনেমার হাত ধরেই বুক ঠুকে তিনি রাজনীতির মুখোমুখি হয়েছিলেন। প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন মরচে ধরা সিস্টেমকে। নির্দ্বিধায় বলেছিলেন, “৫ বছরের জন্য যখন কাউকে সরকারে আনতে ভোট দেন, তখন কি তার কাছে যাচাই করতে যান যে, বেকারত্ব ঘুচবে কিনা, শিক্ষার অধিকার পাওয়া যাবে কিনা কিংবা পরিবারের সদস্যদের কেউ অসুস্থ হলে সঠিক চিকিৎসা পরিষেবা পাওয়া যাবে কিনা? এরপর থেকে যাচাই করে ভোট দিন।” এবার লোকসভা ভোটের আবহে বিশেষ বার্তা দিলেন কিং খান।

‘জওয়ান'(Jawan)-এ শিখিয়েছিলেন আঙুলের সদ্ব্যবহার, এবার নির্বাচনী আবহে গণতান্ত্রিক অধিকার প্রয়োগের কথা বললেন শাহরুখ। শনিবার এক্স হ্যান্ডেলে বলিউড সুপারস্টার লিখেছেন, “একজন দায়িত্ববাণ নাগরিক হিসেবে আগামী সোমবার আমাদের ভোট দিতে যাওয়া উচিত। চলুন ভারতীয় হিসেবে আমাদের দায়িত্ব পালন করি এবং আমাদের দেশের সর্বোত্তম স্বার্থকে মাথায় রেখে ভোট দিই। ভোটের অধিকার জনস্বার্থে প্রচার করুন আপনারাও।” তাঁর ‘জওয়ান’ সিনেমা নিয়ে রাজনৈতিক মহলেও কম শোরগোল হয়নি। শাহরুখকে শিখণ্ডি করে বিজেপি-কংগ্রেস একে-অপরের বিরুদ্ধে মাঠে নেমে গলা চড়িয়েছিল! আসলে সেই ছবির একেকটা প্লটে কখনও দেশে অর্থনৈতিক কেলেঙ্কারি, কখনও অস্ত্র দুর্নীতি আবার কখনও বা ভঙ্গুর চিকিৎসা ব্যবস্থাকে তুলে ধরা হয়েছিল।

Advertisement

[আরও পড়ুন: ‘ভোটপ্রচারের চেয়ে সিনেমাই ভালো’, একদিনে ৪৫০ কিমির পাহাড়ি সফরে ক্লান্ত কঙ্গনা]

শাহরুখ অনুরাগীরা তখন বলেছিলেন, সিস্টেমের মেরুদণ্ড আসলে কতটা মজবুত, সেটাই পরখ করে দেখার জন্য টোকা দিয়েছেন কিং খান। রোজকার ডাল-ভাতের চিন্তা করা আমজনতাকে শিখিয়ে দিলেন ‘পরিবর্তন পরিবর্তন’ করে চেঁচালেই হয় না, জনতাই আসল জনার্দন। গণতন্ত্রের আওয়াজ কতটা শক্তিশালী, নির্বিকার জনতাকে তাঁদের ভাষাতেই বুঝিয়েছেন শাহরুখ। পরবর্তীতে অবশ্য সুপারস্টার নিজেই বলেছিলেন, “জওয়ান আসলে জনতার কণ্ঠস্বর।” এদিন সকালে সলমন খানও অনুরাগীদের ভোট দেওয়ার জন্য আর্জি জানিয়েছেন।

[আরও পড়ুন: ভোট মিটলেই বিদেশে ‘ডেস্টিনেশন ওয়েডিং’ বনি-কৌশানীর, প্রস্তুতি তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ