২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টম ক্রুজকে পিছনে ফেলে দিলেন শাহরুখ, সলমন, অক্ষয়রা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 23, 2017 9:44 am|    Updated: October 27, 2020 8:10 pm

Shah Rukh Khan, Salman Khan, Akshay Kumar On Forbes Highest Paid Actors List

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যেক বছরের মতো এবছরও ফোর্বস ম্যাগাজিন প্রকাশ করল উপার্জনের নিরিখে বিশ্বের সেরা কুড়ি অভিনেতার তালিকা। প্রত্যেকবারই এই তালিকায় থাকেন ভারতের বেশ কয়েকজন অভিনেতা। গত একবছরে উপার্জনের নিরিখে বিশ্বের প্রথম দশজন তারকার মধ্যে এবছর জায়গা করে নিলেন শাহরুখ খান, সলমন খান ও অক্ষয় কুমার। তবে আশ্চর্যভাবে এই তালিকায় নাম নেই আমির খানের। যাঁর ছবি ‘দঙ্গল’ এবছর সবচেয়ে বেশি ব্যবসা করেছে বক্স অফিসে। এই নিয়ে তিনবার এই তালিকায় দেখা গেল শাহরুখ, সলমন ও অক্ষয়ের নাম। সেরা দশের লিস্টে এবছর এই তিন তারকার নাম রয়েছে শেষ তিনে অন্যদিকে গত বছরের তালিকা থেকে বাদ পড়েছেন অমিতাভ বচ্চন।

Shahrukh-Khan

[তিন তালাকের শিকার হয়েছিলেন ভারতীয় সিনেমার ট্র্যাজেডি ক্যুইন]

ভারতের এই মুহূর্তের সবচেয়ে দামী অভিনেতা শাহরুখ খান। সেরা কুড়ির তালিকায় তিনি রয়েছেন অষ্টম স্থানে। গত বছরও এই একই স্থানে ছিলেন কিংখান। তবে বেড়েছে তাঁর উপার্জন। ২০১৬ তে তাঁর বছরে পারিশ্রমিক ছিল ৩ কোটি ৩০ লক্ষ ডলার যা বেড়ে ২০১৭-তে হয়েছে ৩ কোটি ৮০ লক্ষ ডলার। ‘রইস’ ও ‘জব হ্যারি মেট সেজল’ বক্স অফিসে ব্যর্থ হলেও শাহরুখের উপার্জন প্রায় চমকে দিয়েছে তাঁর ফ্যানেদের।

Salman

শাহরুখের ঠিক পরেই নবম স্থানে রয়েছেন সলমন খান। গতবছরের ১৪তম স্থান থেকে বেশ কিছুটা এগিয়ে এসেছেন সল্লু মিঞা। তাঁর ‘টিউবলাইট’ বক্স অফিসে আলো কামাল দেখাতে না পারলেও এবছর তিনি ঘরে তুলেছেন ৩ কোটি ৭০লক্ষ ডলার। ফোর্বসের সমীক্ষা অনুযায়ী, রিয়্যালিটি শো-এর সঞ্চালক হিসাবে তাঁর পারিশ্রমিক সর্বাধিক।

[সলমন, অনুষ্কার সঙ্গে এবার একই কাজে শামিল হলেন জিৎ  ]

Akshay-KRK

অন্যদিকে খানদের পাশাপাশি এই তালিকায় দশম স্থানে রয়েছেন অক্ষয় কুমার। সারা বছরে তাঁর উপার্জন ৩ কোটি ১ লক্ষ ৫০ হাজার ডলার। তাঁর পারিশ্রমিক এর থেকে বেশি হলেও চমক লাগার কথা নয় কারণ এবছরের রিপোর্ট বলছে, তিনিই একমাত্র এবছর বক্স অফিসের নিরিখে সফল অভিনেতা।

maxresdefault

[জানেন, মাত্র ৯ দিনে কত টাকা রোজগার করেন এই সংগীতশিল্পী?]

সেরা কুড়ির তালিকায় প্রথমস্থান নিয়েছেন হলিউডের সুপারস্টার মার্ক ওয়ালবার্গ। যাঁর সারা বছরের পারিশ্রমিক ৬ কোটি ৮০ লক্ষ ডলার। দ্বিতীয় স্থানে ডোয়েন জনসন ও তৃতীয় স্থানে রয়েছেন ভিন ডিজেল। এছাড়াও সেরা পাঁচে রয়েছেন জ্যাকি চ্যাং।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে