BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্বাস্থ্যকর্মীদের পিপিই কিট, ভেন্টিলেটর দিতে শাহরুখের মীর ফাউন্ডেশনের নয়া উদ্যোগ

Published by: Sandipta Bhanja |    Posted: May 15, 2020 11:31 am|    Updated: May 15, 2020 11:33 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা চিকিৎসায় সাহায্যের হাত বাড়াতে ফের নয়া উদ্যোগ শাহরুখের। জীবনের ঝঁকি নিয়ে কাজ করে চলা স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার কথা ভেবেই একটি তহবিল গড়ে তুলেছেন বলিউড সুপারস্টার। যে ত্রাণ তহবিলে অর্থসাহায্য করে আপনিও করোনা যোদ্ধা স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়াতে পারেন। 

গোড়ার দিক থেকেই করোনা যুদ্ধে শামিল হয়েছেন বলিউড বাদশা। মোদির PM CARES-সহ বাংলা এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করার পাশাপাশি, করোনা মোকাবিলায় বিভিন্নভাবে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন কিং খান। স্বাস্থ্যকর্মী কিংবা জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য পিপিই কিটও দান করেছে শাহরুখের ‘মীর ফাউন্ডেশন’। এছাড়াও লকডাউনে যাতে অভুক্ত না থাকতে হয় দিল্লি ও মহারাষ্ট্রের দুস্থ পরিবারগুলির মুখে দু’বেলা অন্ন তুলে দেওয়ার ব্যবস্থাও করেছেন। এবার ‘মীর ফাউন্ডেশন’-এর তরফে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য নয়া উদ্যোগ নিলেন শাহরুখ। করোনা চিকিৎসায় পিপিই কিট (Personal Protective Equipment), আধুনিক প্রযুক্তিসম্পন্ন ভেন্টিলেটর তাদের হাতে তুলে দেওয়ার জন্য এক বিশেষ পন্থা অবলম্বন করা হয়েছে তাঁর ‘মীর ফাউন্ডেশন’-এর পক্ষ থেকে। 

এই মহামারির সময় যেসব স্বাস্থ্যকর্মীরা সামনের সারিতে এগিয়ে এসে করোনার বিরুদ্ধে লড়াই করছেন, তাঁদের প্রয়োজনীয় সরঞ্জাম কেনার জন্য শাহরুখ মীর ফাউন্ডেশনের (Meer Foundation) তরফে একটি তহবিল গড়ে তুলেছেন। যেখানে অনুদান দেওয়ার জন্য ভক্তদের কাছে আরজিও জানিয়েছেন কিং খান। একটি ভিডিও পোস্ট করে অনুরাগীদের উদ্দেশে অভিনেতা বলেছেন, “এখন আপনারাও আমাদের এই উদ্যোগের অংশীদার হতে পারেন। আমাদের ত্রাণ তহবিলে অনুদান দিয়ে স্বাস্থ্যকর্মীদের পিপিই কিট, ভেন্টিলেটর কিনতে সাহায্য করুন। আপনার দেওয়া একটা ছোট্ট অনুদানও এই কঠিন সময়ে ওদের সাহায্য করতে পারে।”

[আরও পড়ুন: বিদ্যার ‘শকুন্তলা দেবী’ও মুক্তি পাচ্ছে অনলাইনে, আর্থিক ক্ষতির আশঙ্কায় অসন্তোষ প্রকাশ আইনক্সের]

প্রসঙ্গত, এই প্রথমবার মীর ফাউন্ডেশনের হয়ে সকলকে অনুদান দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন শাহরুখ খান। এই সংস্থার হয়ে কোনও সামাজিক কল্যাণমূলক কাজের ব্যায়ভার সাধারণত শাহরুখই ব্যক্তিগতভাবে বহন করেন। কিন্তু এই দুঃসময়ে করোনা যোদ্ধা স্বাস্থ্যকর্মীদের সাহায্যার্থে তিনি সকলকেই আহ্বান জানিয়েছেন এগিয়ে আসার জন্য। উল্লেখ্য, মীর ফাউন্ডেশনের গোটা ৪তলা বিল্ডিংটাই করোনা চিকিৎসার জন্য বৃহন্মুম্বই কর্পোরেশনকে দান করেছেন শাহরুখ-গৌরী।  কিং খানের সংস্থার অফিস বদলে গিয়েছে কোয়ারেন্টাইন সেন্টারে।

[আরও পড়ুন: হাজার হাজার পরিযায়ী শ্রমিকদের মায়ের কথা তুলে ধরল নন্দিতা রায়ের ‘কাজল মাসি’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement