BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কাশ্মীরের রুকসানা কউসরের ভূমিকায় শ্রদ্ধা কাপুর, জানেন ভূস্বর্গের এই বীর কন্যার কাহিনি?

Published by: Suparna Majumder |    Posted: November 29, 2022 7:02 pm|    Updated: November 29, 2022 7:02 pm

Shraddha Kapoor to play brave Kashmiri girl Rukhsana Kausar, know about her | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরের বীর কন্যা রুকসানা কউসরের ভূমিকায় অভিনয় করতে চলেছেন শ্রদ্ধা কাপুর (Shraddha Kapoor)। এমনই খবর শোনা যাচ্ছে। যদি তা হয় তাহলে সাহসিকতার এক কাহিনির অঙ্গ হতে চলেছেন অভিনেত্রী। কিন্তু কে এই রুকসানা? অনেকেই বোধহয় এই খবর রাখেন না।

Shraddha-as-Rukhsana-2

জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার বাসিন্দা ছিল রুকসানা। ২০০৯ সালে তাঁর বাড়িতে জঙ্গিরা হানা দেয়। নেতৃত্বে ছিল লস্কর-ই-তৈবার টেরর সেল লিডার আবু ওসামা। শোনা যায়, ওসামা ও তার তিন সঙ্গী AK47 রাইফেল নিয়ে রুকসানার বাড়িতে ঢুকে পড়ে। রুকসানার মা তাঁকে খাটের তলায় লুকিয়ে রেখেছিলেন। সেখান থেকেই তরুণী টের পাচ্ছিলেন তাঁর হদিশ পাওয়ার জন্য জঙ্গিরা পরিবারের সদস্যদের উপর তুমুল অত্যাচার করছে।

[আরও পড়ুন: অশ্লীল ছবি ‘কাশ্মীর ফাইলস’! ইজরায়েলি পরিচালকের মন্তব্যে বিতর্ক, পালটা অনুপম-বিবেকদের ]

পরিবারের উপর অমানুষিক অত্যাচার সহ্য করতে না পেরে খাটের তলা থেকে কুঠার জাতীয় অস্ত্র নিয়ে বেরিয়ে পড়ে রুকসানা। তা দিয়েই আবু ওসামাকে আঘাত করে। ছিনিয়ে নেয় তার রাইফেল। তা দিয়েই জঙ্গিনেতাকে গুলি করে খুন করে কাশ্মীরিকন্যা। রুকসানার এই লড়াইয়ে তাঁর সঙ্গী ছিল ভাই অ্যায়জাজ। সেও একটি রাইফেল ছিনিয়ে নিয়ে গুলি চালাতে থাকে। ভাই-বোনের সাহসের জোরেই জঙ্গিরা পালাতে বাধ্য হয়। এই সাহসিকতার জন্য বহু পুরস্কার পেয়েছেন রুকসানা। পরে পুলিশ ফোর্সে যোগ দিয়েছেন তিনি।

Shraddha as Rukhsana

শোনা গিয়েছে, রুকসানার চরিত্রে অভিনয় করার জন্য প্রথমে বছর কুড়ির এক অভিনেত্রীকে খুঁজছিলেন প্রযোজকরা। কিন্তু পরে শ্রদ্ধাকে তাঁদের মানানসই মনে হয়। ছবির নাম এখনও পর্যন্ত জানা যায়নি। তবে সমস্ত কিছু ঠিকঠাকভাবে এগোলে খুব শিগগিরিই শুটিং শুরু হতে পারে বলে খবর।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Shraddha ✶ (@shraddhakapoor)

[আরও পড়ুন: ‘উপরে উপরে সবাই বন্ধু’, মন্তব্য পালটা মন্তব্যের রাজনীতি নয়, সৌজন্যের বার্তা দেব-মিঠুনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে