২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিচ্ছেন সোনু, অভিনেতাকে ধন্যবাদ জানালেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি

Published by: Sandipta Bhanja |    Posted: May 24, 2020 2:13 pm|    Updated: May 24, 2020 2:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে যেখানে পরিযায়ী শ্রমিকদের হাহাকার শোনা যাচ্ছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে, এই কঠিন পরিস্থিতিতে সেখানে তাদের পাশে দাঁড়িয়েছেন সোনু সুদ। মাইলের পর মাইল ওদের হাঁটার দৃশ্য ভাবিয়ে তুলেছিল তাঁকে। তাই তড়িঘড়ি নিজেই ভিন রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরাতে ময়দানে নেমেছেন সোনু। বলিউড অভিনেতার এমন মানবিক উদ্যোগেই আপ্লুত কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং মহারাষ্ট্রের মন্ত্রী জয়ন্ত পাতিল।

সোনু সুদের প্রশংসা করে টুইটে স্মৃতি ইরানি লিখেছেন, “কর্মসূত্রে গত ২ দশক ধরে সোনু সুদকে চিনি। অভিনেতা হিসেবে ওঁর প্রতিপত্তিও প্রত্যক্ষ করেছি। কিন্তু এই দুঃসময়ে দুস্থদের পাশে দাঁড়িয়ে যে মানবিকতার নজির তুমি গড়লে, তার জন্যে অসংখ্য ধন্যবাদ তোমাকে। তোমার জন্য আরও গর্বিত আমি সোনু সুদ।”

মহারাষ্ট্রের মন্ত্রী জয়ন্ত পাতিল লিখেছেন, “পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার জন্য বাসের বন্দোবস্ত করছেন সোনু সুদ। তার সাধ্যমতো তিনি কাজ করে চলেছেন। পর্দার ভিলেনই বাস্তবের হিরো। ঈশ্বর তোমার মঙ্গল করুন।”

[আরও পড়ুন: ‘গল্ফগ্রীন, ময়দানের সবুজ দৃশ্য তোকে আর দেখানো হল না’, গর্ভস্থ সন্তানকে চিঠি লিখলেন শুভশ্রী]

লকডাউনের জেরে বেজায় সমস্যায় পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। ভিন রাজ্য থেকে পেটের দায়ে কাজ করতে আসা অগণিত শ্রমিকরা আটকে রয়েছেন মুম্বইতে। আর এই লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার সমস্যা নিয়ে উদ্বিগ্ন সাধারণ মানুষ থেকে প্রশাসনও। এমন দুঃসময়েই পরিযায়ী শ্রমিকদের উদ্দেশে এগিয়ে এসেছেন সোনু সুদ। তাদের বাড়ি ফেরার জন্য বাসের বন্দোবস্ত করেছেন। কখনও কর্ণাটকের শ্রমিকদের তো আবার কখনও বা উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ডের শ্রমিকদের বাড়ি পৌঁছে দিয়েছেন। শুধু তাই নয়, এই সুদীর্ঘ পথে যাতে কাউকে অভুক্ত না থাকতে হয়, তাই তাদের জন্য খাবারের বন্দোবস্তও করেছেন অভিনেতা। আর অভিনেতার এমন মানবিক উদ্যোগেই আপ্লুত নেটজনতা। ফলস্বরূপ, সোশ্যাল মিডিয়াতেও সোনু সুদ এখন বেশ ট্রেন্ডিং। যেভাবে অসহায় মানুষদের পাশে দাঁড়াচ্ছেন এই বলিউড অভিনেতা, দরাজ গলায় তারই প্রশংসা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী ইরানি এবং মহারাষ্ট্রের মন্ত্রী জয়ন্ত পাতিল।

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের দুঃখ-দুর্দশা নিয়ে শর্ট ফিল্ম, নেটদুনিয়ায় প্রশংসিত ৬ মিনিটের ছবি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement