BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মানবিক সোনু সুদ, মুম্বইয়ের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য হোটেলের দরজা খুলে দিলেন

Published by: Sandipta Bhanja |    Posted: April 9, 2020 2:28 pm|    Updated: April 9, 2020 2:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নার্স, চিকিৎসক তথা স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকল কর্মীদের জন্য নিজের হোটেলের দরজা খুলে দিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সকলে প্রতিটা মুহূর্তে যেভাবে করোনা মোকাবিলায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন, তাঁদের কুর্নিশ জানাতেই সোনুর এই উদ্যোগ।

মুম্বইয়ের জুহুতে সোনু সুদের একটি হোটেল রয়েছে। সেখানেই চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের জন্য এই পরিষেবা শুরু করার উদ্যোগ নিয়েছেন সোনু সুদ। ইতিমধ্যেই মুম্বই প্রশাসন, বৃহন্মুম্বই পুরসভা থেকে শুরু করে সমস্ত সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলির সঙ্গে কথা বলে এই প্রস্তাব রেখেছেন অভিনেতা। এপ্রসঙ্গে সোনুর মন্তব্য, “দেশের চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকলের জন্য কিছু করতে পারলে নিজেকে ধন্য মনে করব। যাঁরা দিনরাত এক করে রোগীদের সেবা-শুশ্রুষায় নিয়োজিত হয়েছেন, তাঁরা হয়তো মুম্বইয়ের বিভিন্ন এলাকার বাসিন্দা, দূর-দূরান্ত থেকে আসেন অনেকে। তাই বিশ্রাম নেওয়ার জন্য যথাযথ কোনও জায়গাও পান না। যাঁরা সকলের সেবা করছেন, তাঁদের স্বাস্থ্যের কথা ভেবেই এমন উদ্যোগ নেওয়া।”

প্রসঙ্গত, গতবছর সোনুর এই জুহুর হোটেলের কিছু কাগজপত্র নিয়ে বৃহন্মুম্বই পুরসভা আপত্তি তুলেছিল। যদিও সময়ের সঙ্গে সেসব আপাতত ধামা চাপা পড়ে গিয়েছে। তবে এমন সংকটকালীন পরিস্থিতিতে স্বাস্থ্যকর্মীদের জন্য সেই হোটেলের দরজা খুলে দিলেই কিন্তু মানবিকতার পরিচয় দিলেন সোনু সুদ, বলছেন নেটিজেনদের একাংশ।

[আরও পড়ুন: প্রতিবেশী করোনা আক্রান্ত, অভিনেত্রী সাক্ষী তনওয়ারের আবাসন সিল করল মুম্বই প্রশাসন]

দেশজুড়ে ক্রমশ ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি। দিনরাত প্রাণপাত করে প্রাণঘাতী এই ভাইরাসের সঙ্গে মোকাবিলায় লড়ে চলেছেন নার্স, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী-সহ জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সকলে। জীবনের ঝুঁকি নিয়ে রোগীদের সেবা করে চলছেন। যেভাবে তাঁরা করোনার বিরুদ্ধে লড়ছেন, তাতে এককথায় কুর্নিশ জানাচ্ছেন সকলেই। ব্যতিক্রমও যে নেই তা নয়! করোনা আক্রান্ত রোগীর পরিষেবার সঙ্গে যুক্ত থেকে একাধিক জায়গা থেকে ঘরছাড়া হতে হয়েছে বহু স্বাস্থ্যকর্মীদের। এমন সংকটকালে যেখানে ডাক্তাররাই ত্রাতা হয়ে উঠেছেন, সেই প্রেক্ষিতে দাঁড়িয়ে তাঁদের সঙ্গে অভব্য আচরণও করছেন অনেকে। তবে, তাঁরাই যে দেশের বাস্তবিক ‘হিরো’, এমন সংকটকালীন পরিস্থিতিতে প্রাণের ঝুঁকি নিয়ে ২৪ ঘণ্টা রোগীদের সেবা করে আবারও তাঁরা বুঝিয়ে দিলেন। অতঃপর স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকলকে সাধুবাদ জানাচ্ছেন সাধারণ মানুষ থেকে তারকারাও। রোগীদের শুশ্রূষা করতে গিয়ে চিকিৎসক তথা স্বাস্থ্যকর্মীদের নিজেদের স্বাস্থ্যও জেরবার হচ্ছে। ঠিকমতো নাওয়া-খাওয়ার সময় অবধি নেই। এদিকে, করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে মহারাষ্ট্রে। আর সেই জন্যই নার্স, ডাক্তারদের কথা ভেবে অভিনব উদ্যোগ নিলেন বলিউড অভিনেতা সোনু সুদ।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Actor #SonuSood opens his hotel at #Juhu, #Mumbai for healthcare workers… OFFICIAL STATEMENT… #COVID19Pandemic #CoronaVirus #Covid_19 #COVID19 #COVIDー19

A post shared by Taran Adarsh (@taranadarsh) on

[আরও পড়ুন: প্রতিবেশী করোনা আক্রান্ত, অভিনেত্রী সাক্ষী তনওয়ারের আবাসন সিল করল মুম্বই প্রশাসন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement