BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কিংবদন্তির কীর্তি, ‘ময়ূরাক্ষী’ ছবিতে গান গাইলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 11, 2017 6:19 am|    Updated: August 17, 2021 2:35 pm

Soumitra Chatterjee lends voice in ‘Mayurakshi’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কয়েকমাস আগেই প্রযোজক ফিরদৌসুল হাসান এক সাংবাদিক বৈঠকের ডাক দেন। কী নিয়ে সাংবাদিক বৈঠক তা অবশ্য গোপনই রাখা হয়েছিল।শুধু জানানো হয়েছিল, এক বিশেষ চমক থাকছে সকলের জন্য যা নাকি বাংলা ছবির অন্যতম ইতিহাস হতে চলেছে। সাংবাদিক বৈঠকে গিয়ে শুরু হল সবার অধীর অপেক্ষা। যে যার মতো করে সাংবাদিকরা নানা অনুমান করে যাচ্ছেন। কী এমন সারপ্রাইজ দিতে চলেছেন এই প্রযোজক! অবশেষে উপস্থিত হলেন পরিচালক অতনু ঘোষ। সঙ্গে বাংলা সিনেমার কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। পরিচালক অতনু ঘোষ জানালেন তাঁর পরবর্তী ছবির নাম ‘ময়ূরাক্ষী’। আর সেই ছবিতেই প্রথমবার বাবা ছেলের ভূমিকায় দেখা যাবে সৌমিত্রবাবু ও প্রসেনজিতকে।

18157730_974230146013141_3373716872882615584_n

[একান্ত আড্ডায় ‘ব্যোমকেশ’ যিশু, ‘অজিত’ শাশ্বত সঙ্গে অঞ্জন দত্ত]

একসঙ্গে তাঁদের ছবির সংখ্যা অনেক হলেও বাবা-ছেলের ভূমিকায় কখনও দেখা যায়নি এই দুই তারকাকে। যদিও ছবির নাম ছাড়া আর কোনও বিষয় নিয়েই কথা বলতে চাননি পরিচালক। শুধু বোঝা গিয়েছিল ছবিটি তৈরি হচ্ছে বাবা ছেলের সম্পর্ক নিয়ে। তবে শুধু সৌমিত্র চট্টোপাধ্যায় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ই নয়। এই ছবিতে তিন নারী চরিত্রও রয়েছে। এই তিন চরিত্রে দেখা যাবে ইন্দ্রাণী হালদার, সুদীপ্তা চক্রবর্তী ও গার্গী রায়চৌধুরীকে। আপাতত ছবির শুটিং শেষ। ডাবিং পর্বও প্রায় অনেকটাই শেষ।

[পুজোর দশদিন আগেই অনলাইনে ‘মাতৃরূপেণ’]

অতনু ঘোষের এই ছবিতে এক্স ফ্যাক্টর অনেক। সম্প্রতি সোশ্যাল সাইটে জানা গেল এই ছবিতে দর্শকদের জন্য রয়েছে আর এক সারপ্রাইজ। সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্রের সুরে এই ছবিতে গান গেয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। পর্দা থেকে মঞ্চ, কবিতা থেকে পত্রিকা সম্পাদনা-  আমরা অনেক ভূমিকায় দেখতে পেয়েছি এই কিংবদন্তিকে। এবার তাঁর গলায় গান শোনার সুযোগও করে দিলেন দেবজ্যোতি মিশ্র। ছবির এক বিশেষ জায়গায় তাঁর লিপে একটি গান শোনা যাবে। সেই গানটি বাস্তবে নিজেই গেয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সম্প্রতি তারই রেকর্ডিংয়ে উপস্থিত ছিলেন সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র ও সৌমিত্র চট্টোপাধ্যায়। রেকর্ডিংয়ের সেই ছবিই সোশ্যাল সাইটে পোস্ট করেন দেবজ্যোতি মিশ্র। জানান, নানা প্রতিকূলতাকে অগ্রাহ্য করে কীভাবে নিজের কাজের প্রতি দায়বদ্ধ এই বিশিষ্ট অভিনেতা। তাঁর থেকে আবারও নতুন করে অনেক কিছু শিখলেন এই সংগীত পরিচালক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে