১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিনেমার পর্দায় এবার বাংলাদেশের ছাত্র আন্দোলনের গল্প, পরিচালক শামীমের ছবিতে শ্রাবন্তী ও রজতাভ

Published by: Akash Misra |    Posted: May 23, 2022 6:52 pm|    Updated: May 23, 2022 8:14 pm

Srabanti Chatterjee and Rajatava Dutta playing an important role in a bangladeshi new movie Bikkhobh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বাংলাদেশের ছবিতে টলিউড অভিনেত্রী শ্রাবন্তী। বাংলাদেশের জনপ্রিয় নায়ক শান্ত খানের সঙ্গে দেখা যাবে শ্রাবন্তীকে (Srabanti Chatterjee)। তবে শুধুই শ্রাবন্তী নন, পরিচালক শামীম আহমেদ রনির এই ছবিতে দেখা যাবে অভিনেতা রজতাভ দত্তকেও। ছবির নাম ‘বিক্ষোভ’।

পরিচালক শামীমের এই ছবির গল্পে মূলত গড়ে উঠেছে ২০১৮ সালে এক বাস দুর্ঘটনা ও দুই কলেজ পড়ুয়ার মৃত্যুকে কেন্দ্র করে গোটা বাংলাদেশে শুরু হওয়া ছাত্রবিক্ষোভ নিয়ে। ২০১৮ সালের ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর এলাকার এক সড়কে দুই বাসের রেষারেষিতে প্রাণ যায় কলেজ পড়ুয়া রাজীব ও দিয়ার। আহত হয়েছিল বহু মানুষ। সেই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ শুরু করে বাংলাদেশের হাজার হাজার ছাত্রছাত্রী। ২৯ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত গণবিক্ষোভ চলে। স্লোগান ওঠে নিরাপদ সড়ক চাই। ছাত্রছাত্রীদের এই আন্দোলনের ফলে বাংলাদেশ সরকার খসড়া ট্র্যাফিক আইন অনুমোদন করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

[আরও পড়ুন: ব্রেকআপের গুঞ্জন উড়িয়ে মালদ্বীপে বনি ও কৌশানি, শেয়ার করলেন উষ্ণ ছবি]

এই প্রতিবাদের গল্পকেই এবার সিনেপর্দায় নিয়ে আসছেন বাংলাদেশের জনপ্রিয় পরিচালক শামীম। এই ছবির কাজ শুরু হয়েছিল ২০১৯ সালে। কিন্তু করোনার কারণে এই ছবির শুটিং কিছুটা বাধা পায়। তবে এবার মুক্তি পাচ্ছে এই ছবিটি। আগামী ১০ জুন বাংলাদেশের মুক্তি পাবে ‘বিক্ষোভ’। শ্রাবন্তী, রজতাভ, শান্ত ছাড়াও এই ছবিতে রয়েছেন সাদেক বাচ্চু, রাহুল দেব।

[আরও পড়ুন: নুসরতকে ভুলে অন্য নায়িকার প্রেমে মজলেন নিখিল জৈন! এবার কাকে মন দিলেন? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে