BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বড়পর্দায় ফের জুটি বাঁধছেন কবীর সুমন ও সৃজিত

Published by: Sandipta Bhanja |    Posted: March 17, 2019 5:14 pm|    Updated: March 17, 2019 5:14 pm

Srijit Mukherji and Kabir Suman to work together after Jaatishwar.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনের ৭১টি বসন্ত পার করলেন কবীর সুমন। দিনটা ছিল শনিবার। এই জীবনমুখী গায়কের জন্মদিনকে উপলক্ষ্য করেই এদিন দর্শকদের জন্য এক নতুন উপহারের ঘোষণা করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। আবারও পরিচালকের অনন্য ফ্রেমের সঙ্গে কবীর সুমনের সুর ও গলা… এক অদ্ভূত সৃষ্টিসুখের উল্লাসে যে মাতোয়ারা হবে বাঙালি, তা বলাই বাহুল্য। শেষবার সৃজিত ও কবীর সুমন একসঙ্গে জুটি বেঁধেছিলেন ২০১৪ সালে। ‘জাতিস্মর’ ছবিতে। যে ছবি কবীর সুমনকে দিয়েছিল জাতীয় পুরস্কার। সেই ‘বলো হে অ্যান্টনি’র পর কবীর সুমন ফের গান ধরবেন সৃজিতের জন্য। নটী বিনোদিনী এবং শ্রী চৈতন্য মহাপ্রভুকে নিয়ে জোড়া বায়োপিক তৈরি করতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ছবির নাম ‘লহ গৌরাঙ্গের নাম রে’। সৃজিতের এই ছবিতেই সুরারোপের দায়িত্বে থাকবেন কবীর সুমন। পরিচালকের কথায় তিনি রাজিও হয়েছেন।

[স্পর্শকাতর বলে রাজ্যকে অপমান করা হচ্ছে, কমিশনে নালিশ সুবোধ-অরিন্দমদের]

এপ্রসঙ্গে পরিচালক জানিয়েছেন, “নটী বিনোদিনী এবং শ্রী চৈতন্য মহাপ্রভুকে নিয়ে যে বায়োপিক করছি, তাতে সুমনদা কাজ করতে রাজি হয়েছেন।” আর তাতে যে পরিচালক যারপরনাই খুব খুশি তার আভাস পাওয়া গেল তাঁর গলার স্বরেই।”

কবীর সুমনও স্বাভাবিকভাবেই খুশি। তিনি জানিয়েছেন, “এই ছবি নিয়ে এখনই কিছু বললে, তা খুব তাড়াতাড়ি হয়ে যাবে। তবে, সৃজিত যখন এই ছবির কথা আমায় বলেছিল, বেশ লেগেছিল আমার। ছবিতে হাত দেওয়ার আগে ও বরাবরই হোমওয়ার্কটা বেশ মন দিয়ে করে। জাতিস্মরে কাজ করার সময়ও দেখেছি আমি। আর ওর ছবিগুলোই এর প্রমাণ। ওর ভাবনাটাও প্রতিফলিত হয় পর্দায়। যেহেতু নটী বিনোদিনী এবং শ্রী চৈতন্য মহাপ্রভুকে নিয়ে ছবি, তাই যেমন এতে কীর্তন এবং শ্যামাসংগীত ব্যবহৃত হবে, তেমনই স্টোরিলাইনের কোথাও কোথাও জুড়ে দেওয়া হবে, নাটকের গানও। এধরনের ছবিতে সংগীতের দায়িত্বে থাকা বা কাজ করা খুব একটা সহজ নয়। আশা করি, আমি যথাযথ দরদ এবং ভাব ফুটিয়ে তুলতে পারব সংগীতের মধ্য দিয়ে। তবে হ্যাঁ, সৃজিত আর আমি যে জুটি হিসেবে সফল, তা জাতিস্মরই প্রমাণ করে দিয়েছে।”

২০২০ সালের প্রথমার্ধেই শুরু হবে ছবির শুটিং। তবে, ছবিতে কারা অভিনয় করেছন তা এখনও জানাননি পরিচালক। আপাতত, সৃজিতের ‘ভিঞ্চিদা’ মুক্তির অপেক্ষায় দিন গুনছে।

[কবে অভিনয় ছাড়ছেন? জানিয়ে দিলেন আমির খান]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে