BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

সুশান্তের বায়োপিক মুক্তির স্থগিতাদেশ চেয়ে ফের দিল্লি হাই কোর্টে নায়কের বাবা

Published by: Suparna Majumder |    Posted: June 23, 2021 1:31 pm|    Updated: June 23, 2021 1:31 pm

Sushant Singh Rajputs father moves delhi hc seeking stay on the release of biopic the justice | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত বলিউড নায়ক সুশান্ত সিং রাজপুতের (Sushant Sing Rajput) বায়োপিক ‘ন্যায়: দ্য জাস্টিস’- (Nyaay-the-justice) এর মুক্তি ঘিরে ফের জলঘোলা শুরু। এই ছবির মুক্তি আটকাতে ফের দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলেন নায়কের বাবা কে কে সিং (K K Singh)।

[আরও পড়ুন: ইংরেজদের দেওয়া ‘ইন্ডিয়া’ নাম মুছে দেশ হোক ‘ভারত’, নয়া দাবি কঙ্গনার]

সুশান্ত সিং রাজপুতের রহস্য মৃত্যুর পর থেকেই পরিচালক কৃষ্ণ কিশোর সিং, নায়ককে নিয়ে বায়োপিক বানাবেন বলে ঘোষণা করেছিলেন। সেই মতো চিত্রনাট্য, ছবির কলাকুশলীও ঠিক হয়। খুব অল্প সময়েই তৈরি হয়ে যায় ছবি। সামনে আসে ছবির ফার্স্টলুক (First look) ও ট্রেলার (Trailer)। সেই সময় থেকেই সুশান্তের পরিবারের লোকজন এই ছবির মুক্তির বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করেন। সোশ্যাল মিডিয়ায় ছবির মুক্তির স্থগিতাদেশ চেয়ে মন্তব্যও করেছিলেন সুশান্তের দিদি। তবে তাতেও আটকানো যায়নি এই বায়োপিকের প্রচার। শেষমেশ, ছবির মুক্তির স্থগিতাদেশ চেয়ে সুশান্তের বাবা দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন। তবে গত ১০ জুন সিঙ্গল বেঞ্চ সুশান্তের বাবার এই আরজি খারিজ করে। দিল্লি উচ্চ আদালতের বিচারপতি জানিয়ে দেন, ‘ন্যায়: দ্য জাস্টিস ছবিটি যে বায়োপিক, তার কোনও নির্দিষ্ট প্রমাণ নেই। তাতে সুশান্তের নামও কোথাও ব্যবহার করা হয়নি। তাতে প্রয়াত অভিনেতাকে কোনওরকম বিদ্রুপও করা হয়নি। ফলে ছবির মুক্তির উপর নিষেধাজ্ঞা এখনই দেওয়া সম্ভব নয়।’ আদালতের এই রায়কে চ্যালেঞ্জ ছুঁড়েই ফের দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলেন নায়কের বাবা। এবার এই মামলার রায় শোনাবে আদালতের ডিভিশন বেঞ্চ।

গত বছরের ১৪ জুন সুশান্তের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তারপর থেকেই সুশান্তের জীবন নিয়ে একাধিক সিনেমা তৈরির কথা শোনা গিয়েছিল। সেই সমস্ত সিনেমার বিরুদ্ধেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন কে কে সিং। এই তালিকাতেই ছিল ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছবিটি। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন জুবের খান, শ্রেয়া শুক্লা। এছাড়াও আসরানি, শক্তি কাপুর, অমন বর্মা, সুধা চন্দ্রণ, অরুণ বক্সী, মিলিন্দ গুণাজির মতো অভিনেতা রয়েছেন ছবিতে। ১১ জুন অর্থাৎ শুক্রবারই ছবিটির মুক্তি পাওয়ার কথা। তাই সবার আগে এই ছবির রিলিজের উপর স্থগিতাদেশ চেয়েছিলেন সুশান্তের বাবা কে কে সিং। তাঁর অভিযোগ ছিল, সুশান্তের মৃত্যুর তদন্ত এখনও চলছে। তা নিয়ে ছবি তৈরি হতে পারে না। ছবিতে প্রয়াত অভিনেতার মানহানির জন্য ২ কোটি টাকা ক্ষতিপূরণেরও দাবি করা হয়েছিল। কিন্তু তাঁর সেই আবেদন খারিজ হয়ে যায়।

[আরও পড়ুন: কসবায় করোনা ভ্যাকসিন জালিয়াতির শিকার খোদ মিমি চক্রবর্তী! কী জানালেন অভিনেত্রী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement