১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

মৃত্যুর আগে পর্যন্ত করোনা শনাক্তকরণের অ্যাপ বানানোর চেষ্টা করছিলেন সুশান্ত! দাবি অভিনেত্রীর

Published by: Sandipta Bhanja |    Posted: August 24, 2020 12:13 pm|    Updated: August 24, 2020 12:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “করোনা ভাইরাস শনাক্তকরণের সহজ পদ্ধতি নিয়ে কাজ করছিলেন সুশান্ত”, প্রকাশ্যে ফের নতুন তথ্য। সহ-অভিনেত্রী নীতা মহিনদ্রন, যাঁকে কিনা সুশান্তের মায়ের ভূমিকায় দেখা গিয়েছিল ‘এমএস ধোনি’ বায়োপিকে, তিনিই সম্প্রতি সংবাদমাধ্যমের কাছে অভিনেতা সম্পর্কে এই চমকপ্রদ তথ্য তুলে ধরলেন।

পড়াশোনায় তুখড় ছিলেন সুশান্ত (Sushant Singh Rajput)। অভিনয়ের বাইরে গিয়েও তাঁর একটা আলাদা জগৎ ছিল, পদার্থবিদ্যা, সংখ্যাতত্ত্ব, যাবতীয় বিষয় নিয়ে চর্চা করতেন। অবসর সময়ে টেলিস্কোপে চোখ রাখতেন চাঁদের মাটিতে। স্বপ্নও ছিল যে ২০২৪ সালে চাঁদের মাটিতে পা রাখবেন। যার জন্য প্রস্তুতিও নিচ্ছিলেন। সুশান্তের ভাবনাচিন্তা যে অন্যদের থেকে একেবারে আলাদা ছিল, তা বোধহয় এখন আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না! খুব ক্রিয়েটিভ মানসিকতার ছিলেন বলেই অভিনয় জগতের বাইরে গিয়ে ৩টি আলাদা কোম্পানি খুলেছিলেন। আবার সেই সুশান্তই নাকি করোনা নিয়ে এক নতুন অ্যাপ তৈরির চেষ্টায় ছিলেন, যার মাধ্যমে অতিসহজেই মারণ ভাইরাসকে শনাক্তকরণ করা যেতে পারত বলে জানালেন নীতা মহিন্দ্রন।

সুশান্তের মাথায় অদ্ভুত সব ‘অতিপ্রাকৃতিক চিন্তা’ ঢোকাতেন রিয়া।- ঘনিষ্ঠ বন্ধু 

“সুশান্ত এমন একজন অভিনেতা যিনি এক জীবনে কত কিছুই না করেছেন। AIEEE-তে এত ভাল ফলাফলের পরও দিল্লির সেরা কলেজে ইঞ্জিনিয়ারিং পড়া ছেড়ে শুধুমাত্র বলিউডের হাতছানিতে মুম্বইতে চলে এসেছিলেন! একার প্রচেষ্টাতেই এতদূর গিয়েছেন। একটি করোনা অ্যাপ নিয়েও কাজ করছিলেন সুশান্ত। যে অ্যাপের সাহায্যে সহজেই নির্ধারণ করা যেত যে আপনার দেহে করোনার সংক্রমণ হয়েছে কিনা! এই অ্যাপ মোবাইলে ডাউনলোড করলে শুধুমাত্র শ্বাসের সাহায্যেই বলা যাবে করোনা ভাইরাস আপনার শরীরে থাবা বসিয়েছে নাকি। করোনার সংক্রমণে যে শ্বাসযন্ত্রের একটা প্রভাব পড়ছে তা তো আমরা জানি। কিন্তু এরকম পরিকল্পনা বা অ্যাপের কথা আগে শুনেছেন? অদ্ভূত ক্রিয়েটিভিটি ছিল ছেলেটার!”, মন্তব্য সব অভিনেত্রী নীতা মহিন্দ্রনের।

[আরও পড়ুন: মাদক সেবনে আসক্ত হয়ে পড়েছিলেন সুশান্ত! দাবি অভিনেতার পরিচারকের]

এই ভারতীয় অভিনেতার আকস্মিক মৃত্যুর রহস্যে উন্মোচনের দাবিতে গোটা বিশ্ব যে একযোগে আওয়াজ তুলেছিল, তার প্রমাণ আগেও পাওয়া গিয়েছিল। এবার সুশান্তের দিদি শ্বেতা কীর্তি সিং জানালেন, বিশ্বজুড়ে ১০১ দেশের মানুষ সুশান্ত সিং রাজপুতের জন্য আয়োজন করা ভার্চুয়াল স্মরণসভায় যোগ দিয়েছিলেন। শেয়ার করলেন সেই ভিডিও। শ্বেতা লিখেছেন, “এই স্মরণসভায় হিন্দু-মুসলিম, খ্রিস্টান, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই একযোগে আমাদের সঙ্গে গায়ত্রী মন্ত্র জপ করেছেন। সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাই। এটুকুই বলতে চাই যে, সুশান্ত সিং রাজপুত কোথাও যাননি তিনি আমাদের সঙ্গে আছেন। সব কিছুই অনুভব করছেন।”

অন্যদিকে, সুশান্ত ইস্যুতে ফের কাঠগড়ায় রিয়া চক্রবর্তী। সুশান্ত-রিয়ার এক কমন ফ্রেন্ড জানিয়েছেন, “সুশান্তের মাথায় অদ্ভুত সব ‘অতিপ্রাকৃতিক চিন্তা’ ঢোকাতেন রিয়া। ওঁর টাকা-পয়সা, সম্পত্তি, কেরিয়ার সবকিছু নিয়ন্ত্রণ করত রিয়াই।”

[আরও পড়ুন: ‘ক্লাস অফ 83’ ফিল্ম রিভিউ: আন্ডারওয়ার্ল্ডের সব বারুদ মজুত থাকলেও আগুন জ্বালাতে ব্যর্থ ববি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement