১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বনশালির ‘গাঙ্গুবাই’ হতে রাজি ছিলেন না বলিউডের এই নায়িকারা, জানেন কেন?

Published by: Akash Misra |    Posted: March 1, 2022 8:48 pm|    Updated: March 1, 2022 8:48 pm

These Actress Rejected Alia Bhatt starrer Gangubai Kathiawadi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিচালক সঞ্জয়লীলা বনশালির ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ ছবির সুবাদে বহুদিন পর হাউজফুল বোর্ড দেখল সিনেমাহল। করোনা আবহে যেভাবে বার বার ক্ষতির মুখ দেখছিল বলিউড। সেই অবস্থা থেকে কিছুটা স্বস্তি দিল আলিয়া ভাটের এই ছবি। মাত্র চার দিনেই ৪০ কোটি টাকার মতো ব্যবসা করে ফেলল গাঙ্গুবাই। দর্শকদের মতে, এই ছবির আসল ইউএসপিই হল আলিয়ার দুরন্ত অভিনয়। তবে জানেন কি, আলিয়ার আগে বলিউডের বেশ কয়েকজন নায়িকার কাছে এই চরিত্রটি অফার করেছিলেন সঞ্জয়লীলা বনশালি! তবে তাঁরা চিত্রনাট্য শুনে একেবারেই না করে দিয়েছিলেন।

দীপিকা পাড়ুকোন
বলিউড গুঞ্জনে শোনা যায়, গাঙ্গুবাই চরিত্রটি প্রথমে দীপিকাকে (Deepika Padukone) অফার করেছিলেন বনশালি। জানা গিয়েছে, পর পর তিনবার বনশালিকে না করে দেন দীপিকা। তবে দীপিকার না করার নেপথ্যে কী কারণ রয়েছে তা স্পষ্ট নয়। নিন্দুকদের কথায়, ‘পদ্মাবৎ’ ছবির পর থেকেই নাকি বনশালি ও দীপিকার মধ্যে চলছে একটা ঠান্ডা লড়াই। সেই কারণেই গাঙ্গুবাই হতে রাজি ছিলেন না দীপিকা।

Deepika

[আরও পড়ুন: ‘সুশান্ত আমাকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে!’ বিয়ের পরে বিস্ফোরক অঙ্কিতার স্বামী ভিকি]

প্রিয়াঙ্কা চোপড়া
বনশালির ‘বাজিরাও মস্তানি’ ছবিতে অভিনয় করে দর্শকদের প্রশংসা কুড়িয়ে নিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। এমনকী, বনশালিও প্রিয়াঙ্কার কাজ দেখে আপ্লুত হয়েছিলেন। সেই কারণে, দীপিকা না করার পর গাঙ্গুবাই হিসেবে প্রিয়াঙ্কাকে চেয়েছিলেন বনশালি। তবে শোনা যায়, একটি হলিউড প্রোজেক্টের কারণে বনশালির এই ছবি না করে দেন পিগি চপস।

Priyanka Chopra

রানি মুখোপাধ্যায়

বলিউড গুঞ্জনে রয়েছে, গাঙ্গুবাই ছবির চিত্রনাট্য নিয়ে সবার আগে রানি মুখোপাধ্যায়ের (Rani Mukerji) কাছেই গিয়েছিলেন বনশালি। তবে চিত্রনাট্য পছন্দ হওয়া স্বত্বেও রানি ছবি করতে না করে দেন। শোনা যায়, যশরাজ ব্যানার ও বনশালির প্রযোজনা সংস্থার মধ্যে ঠান্ডা লড়াইয়ের জন্যই নাকি এমন সিদ্ধান্ত নেন রানি।

RANI-MUKHERJEE

তবে শুধু আলিয়ার চরিত্রই নয়। ছবিতে অভিনেতা বিজয়রাজ যে বৃহন্নলার চরিত্রটি করেছেন তার জন্য বনশালির প্রথম পছন্দ ছিল নওয়াজউদ্দিন সিদ্দিকি। তবে নওয়াজ চিত্রনাট্য শুনে একেবারেই বনশালিকে না করে দেন।

[আরও পড়ুন:  শিকলে বাঁধা বেজির সঙ্গে ছবি পোস্ট করে বিপাকে শ্রাবন্তী, হতে পারে হাজতবাস!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে