BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্পিলবার্গের লোভনীয় অফারেও হলিউডে পা রাখেননি শ্রীদেবী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 26, 2018 2:07 pm|    Updated: September 16, 2019 2:34 pm

This is why Sridevi said no to Steven Spielberg

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বয়ং সলমন খানও নাকি তাঁর সঙ্গে স্ক্রিন শেয়ার করতে ভয় পেতেন। এমনিতে সেটে চুপচাপ থাকলেও ‘ক্যামেরা অন’ হতেই নাকি সামনের অভিনেতাকে ভেঙেচুরে দিতেন। মুগ্ধ হয়ে তাঁর দিকেই তাকিয়ে থাকতে হত। প্রকৃত অর্থেই বলিউডের ‘রূপ কি রানি’ ছিলেন তিনি। একাধিক ছবিতে পুরুষ সহ-অভিনেতার থেকেও বেশি পারিশ্রমিক পেয়েছেন। এ রূপে মুগ্ধ হয়েছিলেন স্বয়ং হলিউড পরিচালক স্টিভেন স্পিলবার্গও। আজ্ঞে হ্যাঁ, শ্রীদেবীর সুখ্যাতি পৌঁছেছিল হলিউডেও। রীতিমতো লোভনীয় অফার দিয়েছিলেন পরিচালক-প্রযোজক। আর তা হেলায় ফিরিয়ে দিয়েছিলেন শ্রী।

[আম্বানির প্রাইভেট জেটে আজই মুম্বইতে আনা হবে শ্রীদেবীর মরদেহ]

কাহিনির সূত্রপাত নয়ের দশের শুরুর দিকে। সে সময় বলিউডে দাপিয়ে বেড়াচ্ছেন শ্রী। ‘লমহে’, ‘খুদা গওয়াহ’- একের পর এক হিট দেওয়ার পর বি-টাউনে নায়িকার চাহিদা তুঙ্গে। এমন সময় হলিউড পরিচালক-প্রযোজকের ফোনটি এসেছিল শ্রীদেবীর কাছে। তাঁর ‘জুরাসিক পার্ক’-এর নায়িকা হিসেবে চেয়েছিলেন বলিউডের শ্রীকে। কিন্তু সে আরজি নাকচ করে দেন অভিনেত্রী। শোনা গিয়েছিল, ছবির চরিত্রটি তেমন গুরুত্বপূর্ণ মনে হয়নি নায়িকার। তাই স্পিলবার্গের মতো পরিচালককেও না করতে দ্বিধা করেননি তিনি। এমনকী পরবর্তীকালে ‘জুরাসিক পার্ক’ তুমুল জনপ্রিয়তা পেলেও নায়িকার মুখে নিজের সিদ্ধান্ত নিয়ে কখনও আফসোস শোনা যায়নি।

[জীবনের বসন্তকে মুঠোবন্দি রেখেই চাঁদপরির দেশে ‘চাঁদনি’]

তাঁর এমন সিদ্ধান্তের নমুনা বলিউডেও রয়েছে। ‘ডর’ সিনেমায় শাহরুখ-সানির বিপরীতে নিজের ‘চাঁদনি’কেই চেয়েছিলেন পরিচালক যশ চোপড়া। কিন্তু সে আবেদনও ফিরিয়ে দেন শ্রীদেবী। এ নিয়ে কথা বলতে গিয়ে পরে এক সাক্ষাৎকারে নায়িকা জানিয়েছিলেন, ‘লমহে’ ও ‘চাঁদনি’তে এমন চরিত্র তিনি করেছেন। এ চরিত্রে নতুন কিছু নেই। বরং জুহির কাছে এমন চরিত্র তখন নতুন ছিল। কিন্তু শ্রী এমন চরিত্র আগেও একাধিকবার করেছেন। তাই তাতে কোনও আগ্রহ ছিল না নায়িকার। হ্যাঁ, শাহরুখের চরিত্রটি তাঁকে অফার করা হলে তিনি নিশ্চয়ই করতেন। এতটাই বলিষ্ঠ ছিল তাঁর সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা। জীবনের শেষপ্রান্তেও ‘মম’ হিসেবে সেই বলিষ্ঠতার চিহ্নই রেখে গিয়েছেন রুপোলি পর্দার ইতিহাসে।

[মৃত্যুর আগেও হাসিমুখে ছিলেন শ্রীদেবী, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে