BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোর দশদিন আগেই অনলাইনে ‘মাতৃরূপেণ’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 10, 2017 3:37 pm|    Updated: September 28, 2019 7:12 pm

Trailer of 'Matrirupena' released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিগত কয়েকবছর ধরেই দুর্গাপুজোয় মুক্তি পাচ্ছে একাধিক ছবি। এটাই এখন দুর্গাপুজোয় টলিউডের নয়া ট্রেন্ড। এই বছর পুজোর ঠিক আগেই মুক্তি পেতে চলেছে সাত সাতটি ছবি। বক্স অফিসে কে কাকে টক্কর দেবে সে নিয়ে চলছে তরজাও। প্রচারে কেউ এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। কেউ আসছেন অ্যাডভেঞ্চার নিয়ে, কেউ আসছেন গোয়েন্দাগিরি নিয়ে, কারওর ছবিতে রয়েছে চলচ্চিত্রের প্রেক্ষাপট কারোর আবার দুর্গাপুজোর। সবমিলিয়ে সিনেমাময় এবারের দুর্গাপুজো। কিন্তু শুধুমাত্র বড়পর্দায় নয়, এই দুর্গাপুজোয় মুক্তি পেতে চলেছে বেশ কয়েকটি স্বল্পদৈর্ঘ্যের ছবি। তারই মধ্যে অন্যতম ‘মাতৃরূপেণ’।

[পর্বে পর্বে সেঞ্চুরি হাঁকাল ‘ভজ গোবিন্দ’, সেটেই চলল সেলিব্রেশন]

অর্ণব কর্মকার ও কল্যাণ সাহার গল্পে এই ছবির মুখ্য চরিত্রে দেখা যাবে সোনালি চৌধুরি, পল্লবী মুখোপাধ্যায় ও শ্রীকে। নাম দেখেই অনুমান করা যাচ্ছে ছবির মুখ্য বিষয় ‘মা’। আমরা আমাদের প্রত্যহিক জীবনে এতোটাই ব্যস্ত হয়ে পড়েছি যে সে অর্থে মাকে সময় দিয়ে উঠতে পারিনা। এমনকী নানা সময়ে মা আমাদর খোঁজ খবর নিলে বিরক্তি বোধ করি। কিন্তু কেন, এই মা-ই তো আমাদের জন্য অনেকসময়ই নিজের সীমা থেকে বেরিয়ে আমাদের আগলে রাখেন। সবমিলিয়ে এই বিষয়বস্তুকেই চিত্রনাট্যে তুলে এনেছেন পরিচালক অর্ণব ও কল্যাণ।ছবির কেন্দ্রে রয়েছেন এক অঙ্কন শিক্ষিকা। সেই চরিত্রেই দেখা যাবে সোনালিকে। কাজে ব্যস্ত থাকায় বেশিরভাগ সময়েই সে তার মাকে বিশেষ গ্রাহ্য করে না, কখনওই মায়ের ফোন ধরতে চায় না। তাঁর কাছেই আঁকা শিখতে আসে এক প্রতিবন্ধী মেয়ে। যাকে সবসময় দেখভাল করে তার মা। ক্লাসের অন্যান্য বাচ্চাদের তুলনায় সে কিছুই করতে পারে না, কিছুই আঁকতে পারেনা। একদিন তার শিক্ষিকা ক্লাসের সবাইকে দুর্গা প্রতিমা আঁকতে বলে, আর সেদিনই মেয়েটি আঁকে একটি ছবি। যে ছবি দেখে তার শিক্ষিকা নিজেই মাকে ফোন করে, সে বুঝতে পারে মায়ের গুরুত্ব অপরিসীম।

[ফের প্রেমে পড়েছেন শুভশ্রী! এবার কার?]

নবীন দুই পরিচালক যখন সোনালীকে এই ছবির কথা বলেন। তখন দু’পক্ষই ছিল ধন্দে। কারণ পরিচালকদ্বয় সাফ জানিয়ে দিয়েছিল, তাঁরা অভিনেত্রীকে পারিশ্রমিক দিতে পারবেন না, আর অভিনেত্রীও এত ভাল চিত্রনাট্য হাতছাড়া করতে চাইছিলেন না। অগত্যা বিনা পারিশ্রমিকেই এই ছোট্ট ছবিতে মূল চরিত্রে অভিনয় করেন সোনালি। রবিবার প্রকাশিত হল ‘মাতৃরূপেণ’ ছবির ট্রেলার। আগামী ১৫ সেপ্টেম্বর ইউটিউবে মুক্তি পেতে চলেছে এই স্বল্পদৈর্ঘ্যের ছবি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে