BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মাধবনের অভিনয় ও শাহরুখের আবির্ভাবে জমজমাট ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ ছবির ট্রেলার

Published by: Sulaya Singha |    Posted: April 1, 2021 7:25 pm|    Updated: April 1, 2021 7:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিচালক হিসেবে অভিষেকেই ছক্কা হাঁকাতে চলেছেন আর মাধবন (R Madhavan)? সে উত্তর পেতে খানিক অপেক্ষা করতে হবে। তবে তাঁর আপকামিং ছবির ট্রেলারে নিঃসন্দেহে মন ছুঁয়ে যাওয়ার মতো। যেখানে এক রকেট বিশেষজ্ঞর জীবনের চড়াই উতরাই, সাফল্য-ব্যর্থতা, গর্বিত আর কলঙ্কিত হওয়ার কাহিনি সুন্দরভাবে ফুটে উঠেছে। মুক্তি পেল বহু প্রতীক্ষিত রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট (Rocketry: The Nambi Effect) ছবির ট্রেলার। সেখানে আবার উপরি পাওনা শাহরুখ খানের উপস্থিতি।

অভিনেতা হিসেবে নতুন করে মাধবনকে নিয়ে কিছু বলার নেই। এবার তাঁর পরীক্ষা পরিচালক হিসেবে। ডেবিউতেই সত্যি ঘটনা অবলম্বনে তৈরি করছেন ছবি। ইসরোর প্রাক্তন রকেট বিজ্ঞানী নাম্বি নারায়ণনের বহুচর্চিত ও বিতর্কিত জীবনকাহিনিই দেখা যাবে রকেট্রিতে। ১৯৯৪ সালে যাঁর উপর গুপ্তচরবৃত্তির মিথ্যা অভিযোগ উঠেছিল। যে কারণে তাঁকে গ্রেপ্তারও করা হয়। গারদের ওপারে কাটাতে হয়েছিল অনেকগুলো দিন। ১৯৯৮ সালে সুপ্রিম কোর্ট তাঁকে সমস্ত অভিযোগ থেকে মুক্তি দেয়। সেই বিখ্যাত বিজ্ঞানীই ভারত তথা বিশ্বের বিজ্ঞানের ইতিহাসে নিজের জায়গা করে নিয়েছিলেন।

[আরও পড়ুন: ফিল্মফেয়ার বাংলার মঞ্চে সেরা অভিনেতা প্রসেনজিৎ, আর কার হাতে উঠল ‘ব্ল্যাক লেডি’?]

ইসরোতে ক্রায়োজেনিক্স বিভাগের দায়িত্ব ছিল তাঁর কাঁধে। কমার্সিয়াল স্যাটেলাইটের বাজারে ভারতের গুরুত্ব বাড়িয়ে তোলারই চেষ্টা করেছেন তিনি। যার অস্ত্র হিসেবে বেছে নিয়েছিলেন রকেট তৈরিকে। তবে শুধু দেশের বিজ্ঞানক্ষেত্রেই নিজের প্রতিপত্তি স্থাপন নয়, স্কটল্যান্ড, ফ্রান্স, রাশিয়া থেকেও ডাক পেয়েছিলেন তিনি। এমনকী ইসরোয় কাজ করার জন্য NASA’র প্রস্তাবও গ্রহণ করেননি। ট্রেলারে ফুটিয়ে তোলা হয়েছে তাঁর জীবনের এমনই সব অজানা অধ্যায়। এমন ‘দেশপ্রেমী’ কীভাবে ‘গুপ্তচর’ হয়ে উঠল, এমন ‘গিনিয়াস’ ব্যক্তির ব্যক্তিত্ব ঠিক কেমন ছিল, সবই জানার সুযোগ করে দেবেন মাধবন। আর কেমিও হলেও বহুদিন পর পর্দায় শাহরুখকে দেখে মুখের হাসি চওড়া হয়েছে সিনেপ্রেমীদের।

[আরও পড়ুন: মন্দিরে ভিক্ষুকদের অর্থসাহায্য, সায়ন্তিকার বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement