১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রয়াত অভিনেতা দিনইয়ার কন্ট্রাকটর, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

Published by: Bishakha Pal |    Posted: June 5, 2019 3:10 pm|    Updated: June 5, 2019 3:10 pm

Veteran actor Dinyar Contractor dies at the age of 79

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিরঘুমের দেশে চলে গেলেন অভিনেতা দিনইয়ার কন্ট্রাকটর। ৭৯ বছর বয়সে মারা গেলেন তিনি। একাধিক ছবিতে তিনি অভিনয় করেছিলেন। ছোটপর্দাতেও দেখা গিয়েছে তাঁকে। বার্ধক্যজনিত কারণেই তিনি মারা যান বলে অভিনেতার পরিবারের তরফে জানানো হয়েছে। বুধবার ভোর সাড়ে তিনটে নাগাদ ওরলিতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে বলিউডে নেমে এসেছে শোকের ছায়া।

দিনইয়ার কন্ট্রাকটর কখনও কোনও সিনেমা বা ধারাবাহিকে প্রধান ভূমিকায় অভিনয় করেননি। বরাবরই পার্শ্ব চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। অভিনয়ের জগতে তাঁর যাত্রা শুরু হয় ১৯৬৬ সালে। মূলত থিয়েটার আর্টিস্ট ছিলেন তিনি। অনেক গুজরাটি ও হিন্দি নাটকে দেখা গিয়েছে তাঁকে। এরপর যখন মুম্বই দুরদর্শন ডিডি-২ চ্যানেল আনে, তখন সেখানে ‘আ মরবাও মেরি সাথ’ নামে গুজরাটি অনুষ্ঠানটি করতেন তিনি।

[ আরও পড়ুন: ‘নিজেই নিজের কবর খুঁড়ছেন মমতা’, বেনজির তোপ অপর্ণার ]

এরপর ১৯৯৫ সালে আসে ধারাবাহিক ‘তেরি ভি চুপ মেরি ভি চুপ’। এরপর একে একে ‘তারক মেহতা কা উলটা চশমা’, ‘খিচড়ি’-র মতো ধারাবাহিকে তাঁকে অভিনয় করতে দেখা যায়। এছাড়া ‘দো অউর দো পাঁচ’, ‘করিশ্মা’, ‘আজ কে শ্রীমান শ্রীমতি’-র মতো ধারাবাহিকে অভিনয় করেন তিনি। ‘তারক মেহতা কা উলটা চশমা’ ধারাবাহিকে সোধির শ্বশুরের ভূমিকায় তাঁর অভিনয় নজর কেড়েছিল।

ছোটপর্দার পাশাপাশি বড়পর্দাতেও তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে বহুবার। ‘চোরি চোরি চুপকে চুপকে’, ‘খিলাড়ি’, ‘বাদশা’, ‘দরার’ ছবিতে খুব অল্প সময়ের জন্য স্ক্রিনে এসেও প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। ‘৩৬ চায়না টাউন’ ছবিতে চাকর মিস্টার লোবোর ভূমিকায় তাঁর অভিনয় খুব প্রশংসিত হয়। অভিনয়ের জন্য এবছর পদ্মশ্রী সম্মানেও সম্মানীত হন তিনি। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের থেকে তিনি সম্মান গ্রহণ করেন। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[ আরও পড়ুন: #MeToo নিয়ে হাল ছাড়া উচিত নয়, বিকাশের ‘ক্লিনচিট’ নিয়ে মুখ খুললেন তাপসী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে