BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আম্বানির প্রাইভেট জেটে আজই মুম্বইতে আনা হবে শ্রীদেবীর মরদেহ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 26, 2018 8:54 am|    Updated: September 16, 2019 4:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার রাত সাড়ে ১১টা নাগাদ হার্ট অ্যাটাক। চিকিৎসার সময়টুকুও মেলেনি। সব শেষ। বাথটবে সংজ্ঞা হারিয়ে চির ঘুমের দেশে পাড়ি দিলেন বলিউডের চাঁদনি। শোক এখনও কাটিয়ে উঠতে পারেননি বলিউডের বাসিন্দারা। অনুরাগীরাও শোকস্তব্ধ ঘটনার আকস্মিকতায়। পরিবারের দাবি, শ্রীদেবীর হৃদযন্ত্র সংক্রান্ত কোনও সমস্যা ছিল না। তাহলে? প্রশ্নটা মৃত্যুর পরও থেকে গিয়েছে। তবে কি কোনও বিষয়ে অত্যন্ত মানসিক চাপে ছিলেন তিনি? সামনেই বড় মেয়ে জাহ্নবির প্রথম ছবি মুক্তি। সে নিয়েও তাঁর চিন্তা থাকার কথা। অন্যদিকে, সম্প্রতি তিনি একটি সার্জারি করিয়েছিলেন বলে শোনা যায়। ওষুধ চলছিল। তবে কি তার পার্শ্বপ্রতিক্রিয়াই বিপদ ডেকে আনল? ঘুরে ফিরে আসছে প্রশ্নগুলি। এমন সার্জারির পর দু’ঘণ্টার বেশি বিমানযাত্রায় অনুমতি দেন না চিকিৎসকরা। অভিনেত্রীর কি দুবাই যাত্রা উচিত হয়নি?

তবে সে প্রশ্ন এখন অতীত। সোমবার বেলা একটা নাগাদ শ্রী-র মরদেহ মুম্বইয়ে ফিরবে। দেহ মুম্বইয়ে নিয়ে আসার জন্য রবিবার বিকেলের আগেই শিল্পপতি অনিল আম্বানির পাঠানো একটি চার্টাড বিমান দুবাই পৌঁছে গিয়েছিল। জানা গিয়েছে, দুবাইয়ে হাসপাতালের বাইরে কারও মৃত্যু হলে যাবতীয় পরীক্ষার জন্য ২৪ ঘণ্টা সময় লাগে। শ্রীদেবীর ক্ষেত্রেও সেটাই মানা হয়েছে। এদিন ময়নাতদন্ত সম্পূর্ণ হলেও অফিসের সময় পেরিয়ে যাওয়ায় অন্য বিধিবদ্ধ বা আইনি কাজগুলি শেষ করা যায়নি। তাই রবিবার ফেরানো যায়নি শ্রীর দেহ। এক্ষেত্রে পুলিশের থেকে ডেথ সার্টিফিকেট ইস্যু প্রয়োজন, ভারতীয় দূতাবাস তাঁর পাসপোর্ট বাতিল করবে, অভিবাসন দপ্তর থেকে সম্পূর্ণ করা হবে প্রশাসনিক যাবতীয় প্রক্রিয়া। তারপরই সরকারি আইনজীবী শ্রী-র দেহ পরিবারের হাতে তুলে দেওয়ার অনুমতি দেবে। এসবগুলি মিটলেই বিমানে তোলা যাবে নায়িকার দেহ। মুম্বইয়ে পূর্ণ মর্যাদায় হবে শেষকৃত্য।

[জীবনের বসন্তকে মুঠোবন্দি রেখেই চাঁদপরির দেশে ‘চাঁদনি’]

এদিন ভোর থেকেই আন্ধেরির লোখণ্ডওয়ালায় অভিজিতের দুর্গাপুজোর পার্কের প্রায় উলটোদিকে শ্রীদেবীর ‘গ্রিন একর কমপ্লেক্স’-এর বাইরের গেটে মিডিয়া আর ভক্তদের জটলা রয়েছে। তারকারাও এসে সমবেদনা জানাচ্ছেন। দেখা গিয়েছে করণ জোহর, অনুপম খের, শিল্পা শেট্টিদের।

[শ্রীদেবীর মৃত্যুতেও রাজনীতির অভিযোগ, গুণীজনদের রোষে কংগ্রেস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement