BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বিতর্কে চিরঞ্জিৎ, তৃণমূলের তারকা প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ বাম-BJP’র

Published by: Sulaya Singha |    Posted: March 10, 2021 9:34 am|    Updated: March 10, 2021 10:10 am

An Images

স্টাফ রিপোর্টার, বারাসত: তাঁকে প্রার্থী না হলে রাজনীতিই ছেড়ে দেবেন। আসন্ন বিধানসভা নির্বাচনে (Assembly Election 2021) তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার আগে এমন কথাই শোনা গিয়েছিল চিরঞ্জিৎ চক্রবর্তীর মুখে। তালিকা প্রকাশ করার আগেই ভোটে লড়ার আশা নিয়ে করোনা টিকাও নিয়েছিলেন তিনি। তবে আশাহত হতে হয়নি অভিনেতাকে। বারাসতের প্রার্থী হিসেবে ফের তাঁর নামই ঘোষিত হয়। কিন্তু ময়দানে নেমে প্রচার শুরুর আগেই বিতর্কে জড়ালেন চিরঞ্জিৎ।

ঠিক কী হয়েছিল? প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পরের দিন বারাসত পুরসভায় এসে সাংবাদিক সম্মেলন করেন বিধানসভার তৃণমূলের তারকা প্রার্থী চিরঞ্জিৎ চক্রবর্তী (Chiranjeet Chakraborty)। তাঁর পাশে দেখা যায় তৃণমূলের নেতা-কর্মীদের। ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ ব্যানারও লাগানো ছিল সাংবাদিক সম্মেলনে। আর তাতেই ঘটে বিপত্তি। ভোটের বিজ্ঞপ্তি জারি হওয়ার পর পুরসভার মতো সরকারি দপ্তরে তৃণমূল প্রার্থীর নির্বাচনী কার্যকলাপ নিয়ে বিধিভঙ্গের অভিযোগ জানিয়েছিল বাম ও বিজেপি। বিষয়টি নজরে আসে নির্বাচন কমিশনেরও (Election Commission)। এরপরই জেলা নির্বাচন কমিশনের পক্ষ থেকে বারাসত পুরসভার পুর প্রশাসককে শোকজ করে ঘটনার কারণ জানতে চাওয়া হয়। জানতে চাওয়া হয়, কীভাবে পুরসভার মধ্যে এই ধরনের কর্মসূচি করা হল।

[আরও পড়ুন: রামকৃষ্ণদেবের জন্মতিথিতে চলতি মাসে ২ দিন বন্ধ বেলুড় মঠ]

যদিও সুনীলবাবু শোকজ করার কথা মানতে চাননি। মঙ্গলবার তিনি বলেন, কমিশনের তরফে ওই দিনের কর্মসূচি নিয়ে জানতে চাওয়া হয়েছিল। তার উত্তরে তিনি জানিয়েছেন, ওই কর্মসূচি পূর্বপরিকল্পিত ছিল না। চিরঞ্জিৎ এসেছেন, এই খবর পেয়ে সাংবাদিকরা জড়ো হয়েছিলেন। তিনি নিজে ওই কর্মসূচিতে উপস্থিত ছিলেন না বলেও জানান সুনীলবাবু। এই বিষয়ে জেলাশাসক তথা জেলা নির্বাচনী আধিকারিক সুমিত গুপ্তা বলেন, বিষয়টি জানতে চেয়ে প্রশাসককে চিঠি দেওয়া হয়েছে। তাঁর উত্তর খতিয়ে দেখা হচ্ছে।

অন্যদিকে বামফ্রন্ট নেতা সঞ্জীব চট্টোপাধ্যায় বলেন, “চিরঞ্জিৎ চক্রবর্তীর সাংবাদিক সম্মেলন পূর্বপরিকল্পিত ছিল। আমাদের কাছে এই সাংবাদিক সম্মেলনের ভিডিও আছে। এই ঘটনার উপযুক্ত ব্যবস্থা করুক নির্বাচন কমিশন, এটাই আমরা চাই।”

[আরও পড়ুন: করোনার নয়া স্ট্রেনে আক্রান্ত দুবাই ফেরত করিমপুরের যুবক হাজির বিয়েবাড়িতে, আতঙ্কে পড়শিরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement