BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘পাশে আছি জায়রা’, অভিনেত্রীকে কাঁদতে দেখে সমব্যথী দেশবাসী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 10, 2017 6:14 am|    Updated: September 20, 2019 2:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাঁদছেন জায়রা ওয়াসিম। নিজের হেনস্তার কথা বলতে গিয়ে বারবার ভেঙে পড়ছেন। বাঁধ মানছে না চোখের জল। এই বয়সেই যে এরকম ভয়াবহ অভিজ্ঞতার মুখে পড়তে হবে, তা বোধহয় কল্পনাও করেননি। কাতরভাবে তাই প্রশ্ন করছেন, এ কেমন ব্যবহার? কেউ কি সাহায্য করার জন্য নেই? সে ভিডিও ছড়িয়ে পড়তে ফুঁসছে দেশবাসীও। মানসিকভাবে বিপর্যস্ত অভিনেত্রীর পাশে এসেই দাঁড়িয়েছেন সকলে। বার্তা, পাশে আছি। শুধু ভিডিও নয়, অপরাধীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওযার দাবিও উঠেছে।

[ বিমানে ‘শ্লীলতাহানি’র শিকার, চোখে জল অভিনেত্রী জায়রা ওয়াসিমের ]

ছুটির সকালে তরুণী অভিনেত্রীকে কাঁদতে দেখে একরকম চমকেই গিয়েছে দেশবাসী। মিষ্টি মেয়ে। দঙ্গল ছবিতে তুখড় অভিনয় করেছেন। সিক্রেট সুপারস্টার-এ সিনেপ্রেমীদের কুর্নিশ আদায় করেছেন। ইতিমধ্যে জাতীয় পুরস্কারও পেয়েছেন। এহেন অভিনেত্রীই অভিজাত বিমান সংস্থায় হেনস্তার মুখে পড়েছেন। বিমানে এক প্রৌঢ় তাঁর লাঞ্ছনা করেছেন। স্পর্শ করেছেন তাঁর শরীরের আপত্তিকর জায়গায়। ঘটনার অভিঘাতে এতটাই আহত হয়েছেন তরুণী অভিনেত্রী যে, চোখের জল বাঁধ মানছে না তাঁর। সে ভিডিও দেখে কার্যত ক্রুদ্ধ দেশবাসীও। অনেকেই জায়রাকে নিজের বোন বলে সম্বন্ধ করেছেন। কারও কারও কাছে অভিনেত্রী প্রায় মেয়ের বয়সি। এই বয়সেই তাঁকে যে অভিজ্ঞতার শিকার হতে হল, তা মোটেও বাঞ্ছনীয় নয়। তবে নেটিজেনদের পরামর্শ, চোখের জল মুছে এই জঘন্য অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়ান জায়রা। ওই ব্যক্তির বিরুদ্ধে যেন যৌন নিগ্রহের অভিযোগ দায়ের করেন তিনি।

এদিকে এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মহিলা কমিশনের প্রধান রেখা শর্মাও। জায়রার অভিযোগ ছিল, বিমানকর্মীদের তিনি ঘটনার কথা জানালেন, কেউ সাহায্যের হাত বাড়িয় দেয়নি। তাঁর তাই প্রশ্ন ছিল, মহিলাদের কোথাও কি কেউ সাহায্য করার নেই? উত্তরে রেখা শর্মা জানাচ্ছেন, জায়রাকে সবরকম সাহায্যের জন্য তিনি প্রস্তুত। ভিস্তারা কর্তৃপক্ষকেও একহাত নিয়েছেন তিনি। কর্মীদের সংস্থা কীরকম প্রশিক্ষণ দিয়েছেন, তা নিয়েও প্রশ্ন তুলেছেন। ইতিমধ্যেই এ ব্যাপারে বিবৃতি জারি করেছে বিমানসংস্থা। অপরাধীকে কোনওরকম রেয়াত করা হবে না বলেই দাবি করা হয়েছে। অন্যদিকে রেখার প্রশ্ন, এই যদি মনোভাব, তাহলে কেন এখনও অপরাধীর নাম প্রকাশ্য আনা হচ্ছে না? এই ধরনের ঘটনায় নিগ্রহকারীর পরিচয় সামনে এনে সমাজের সামনে মুখোশ খুলে দেওয়া জরুরি বলেই মত তাঁর।

বিমানসংস্থা সূত্রে জানানো হয়েছে, বিমান অবতরণের আগে পর্যন্ত অভিনেত্রী ঘটনার কথা কর্মীদের জানাননি। যে সময় তিনি জানিয়েছিলেন, তখন বিমানটি অবতরণ করছিল। ফলে বিমানসেবিকাদের বসে থাকা বাধ্যতামূলক ছিল। তবে জায়রার অভিযোগ পাওয়া মাত্র ঘটনার খোঁজখবর শুরু করা হয় বলে দাবি সংস্থার। এখনও অভিযুক্ত যাত্রীর সঙ্গে কোনওরকম যোগাযোগ করা যায়নি। মুম্বইয়ের যে হোটেলে জায়রা আছেন, সেখানেই ইতিমধ্যেই পৌঁছেছে পুলিশ।

অন্যদিকে ভূমিকন্যার নিগ্রহে ফুঁসছে কাশ্মীরও। অভিযুক্তকে প্রকাশ্যে আনার দাবি তুলেছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। জায়রার ম্যানেজারের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিনেত্রী এখনও মানসিকভাবে বিপর্যস্ত। পরবর্তী পদক্ষেপ তাই এখনও ঠিক করা হয়নি।

হুমকি এখন নয়া সেন্সরশিপ, ‘পদ্মাবতী’ বিতর্কে কটাক্ষ আদালতের ]

যদিও ইতিমধ্যেই জায়রাকে সামনে রেখে বিভাজনের ইঙ্গিতও সামনে এসেছে। বেশ কিছু টুইট ঘিরে জমেছে বিতর্ক।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement