BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপির প্রার্থী তালিকায় একাধিক তারকা, দেখে নিন কে কোথায় দাঁড়িয়েছেন?

Published by: Abhisek Rakshit |    Posted: March 14, 2021 4:10 pm|    Updated: March 14, 2021 4:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পূর্ব ঘোষণা অনুযায়ী রবিবারই আসন্ন বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Elections 2021) জন্য আরেক দফা প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি (BJP)। সাংবাদিক সম্মেলনে তৃতীয় এবং চতুর্থ দফার ৬৩টি আসনে এদিন প্রার্থীর নাম ঘোষণা করল পদ্মশিবির। জল্পনাকে সত্যি করে ওই তালিকায় রয়েছেন যশ দাশগুপ্ত (Yash Dasgupta), পায়েল সরকার (Payel Sarkar)-সহ একাধিক তারকার নাম।

ঘোষণা অনুযায়ী, সদ্য বিজেপিতে যোগ দেওয়া টলিউড অভিনেতা যশ দাশগুপ্তকে প্রার্থী করা হয়েছে চণ্ডীতলায়। আরেক জনপ্রিয় অভিনেত্রী পায়েল সরকার ভোটে দাঁড়াচ্ছেন বেহালা পূর্ব থেকে। যে আসন থেকে ২০১৬ বিধানসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে জয় পেয়েছিলেন বর্তমানে বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। এই আসনে এবার তৃণমূলের প্রার্থী আবার শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়। এর পাশাপাশি তনুশ্রী চক্রবর্তী প্রার্থী হচ্ছেন হাওড়ার শ্যামপুর থেকে। অঞ্জনা বসুকে প্রার্থী করা হয়েছে সোনারপুর দক্ষিণ থেকে। এই আসনে তৃণমূলের প্রার্থী লাভলি মৈত্র।

এরপর প্রতিক্রিয়া দিতে গিয়ে তনুশ্রী বলেন, “বিজেপি মানুষের উন্নয়নের কথা বলে। শ্যামপুরে আমার যাতায়াত রয়েছে। মানুষের পরিবারের অংশ হতে চলেছি। বাংলায় ক্ষমতায় আসা উচিত এমন একটি পার্টির, যাঁরা ব্যক্তিবিশেষের রাজনীতি করে না, মনুষ্যত্বের রাজনীতি করে।”

[আরও পড়ুন: অঙ্কুশ-ঐন্দ্রিলার আপ্তসহায়কের মৃত্যুর ঘটনায় রাজস্থান থেকে গ্রেপ্তার ব্ল্যাকমেলার]

এবারের বঙ্গ নির্বাচনে টলিপাড়ার একাধিক শিল্পীর ভাগ্য নির্ধারিত হতে চলেছে। একাধিক তারকা বিভিন্ন রাজনৈতিক দলে যোগ দিয়েছেন। সেই কারণে তৃণমূলের প্রার্থী তালিকাতেও ছিল একাধিক অভিনেতা-অভিনেত্রীদের নাম। টিকিট পেয়েছেন পরিচালক রাজ চক্রবর্তী, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, অদিতি মুন্সি, সায়নী ঘোষ (Saayoni Ghosh), জুন মালিয়া (June Malia), কাঞ্চন মল্লিক, বীরবাহা হাঁসদা, কৌশানি মুখোপাধ্যায়, সোহম চক্রবর্তী, চিরঞ্জিতরা। আর এবার বিজেপির প্রার্থী তালিকাতেও দেখা যাচ্ছে তারকাদের ছড়াছড়ি।

তবে শুরুতে শোনা যাচ্ছিল, আজ তৃতীয় এবং চতুর্থ দফার তো বটেই, আরও কয়েকটি আসনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করে দিতে পারে গেরুয়া শিবির। কিন্তু কার্যক্ষেত্রে দেখা গেল, তৃতীয় এবং চতুর্থ দফার সম্পূর্ণ তালিকাই ঘোষণা করতে পারল না তাঁরা। সব মিলিয়ে এদিন ঘোষণা করা হল মাত্র ৬৩ টি আসনের তালিকা। অর্থাৎ এখনও পর্যন্ত ১২২টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি।

তবে, তালিকা ছোট হলেও তাতে চমকের কোনও অভাব নেই। লক্ষণীয়ভাবে বিজেপি এবার বিধানসভার লড়াইয়ে বেশ কয়েকজন বর্তমান সাংসদকে আসরে নামাচ্ছে। টালিগঞ্জ কেন্দ্র থেকে বিজেপির টিকিটে প্রার্থী হচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। প্রার্থী হচ্ছেন হুগলির সাংসদ তথা রাজ্য বিজেপির অন্যতম বড় নাম লকেট চট্টোপাধ্যায়। তিনি ভোটে দাঁড়াচ্ছেন নিজেরই লোকসভা কেন্দ্রের অন্তর্গত চুঁচুড়া কেন্দ্রে। প্রার্থী হচ্ছেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকও (Nishith Pramanik)। তিনি দিনহাটায় তৃণমূল প্রার্থী উদয়ন গুহর বিরুদ্ধে লড়বেন।  প্রার্থী হচ্ছেন রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তও। তিনি লড়বেন তারকেশ্বর থেকে।

[আরও পড়ুন: দলছুটরা কান ধরে ফিরবে, ২ মে’র পর মিলিয়ে নেবেন, প্রচারে বিস্ফোরক কাঞ্চন]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement