BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্ক্রিপ্ট ‘চুরি’ করে সিনেমা তৈরির অভিযোগ, কাঠগড়ায় তিন নামী পরিচালক

Published by: Sucheta Sengupta |    Posted: February 13, 2019 8:37 am|    Updated: February 13, 2019 8:37 am

An Images

অর্ণব আইচ: স্ক্রিপ্ট ‘চুরি’ করে সিনেমা তৈরির অভিযোগ উঠল টলিউডের তিন পরিচালকের বিরুদ্ধে। এ নিয়ে এক মহিলা তাঁদের বিরুদ্ধে নেতাজিনগর থানায় প্রতারণা ও ষড়যন্ত্রের অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে। পুলিশের দাবি, মহিলার ওই অভিযোগ যাচাই করে দেখা হচ্ছে। প্রয়োজনে অভিযুক্ত ৩ পরিচালককে ডেকে জেরাও করতে পারে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ওই মহিলা দাবি করেন যে তিনি সিনেমার চিত্রনাট্য লেখেন। বিদ্যাসাগর কলোনির বাসিন্দা ওই মহিলার দাবি, ২০১৫ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি তিনটি সিনেমার স্ক্রিপ্ট লেখেন। সেগুলি তিনি বাংলা সিনেমার তিন নামী পরিচালককে দেন। তাঁর অভিযোগ, তাঁরই স্ক্রিপ্ট নিয়ে তাঁকে কিছু না জানিয়ে আলাদাভাবে ওই তিন পরিচালক তিনটি ছবি তৈরি করেন। তাঁর লেখা গল্পগুলিই সামান্য পাল্টে সিনেমা তৈরি করা হয়েছে বলে তাঁর দাবি। তিনি যে নাম দিয়েছিলেন, সেগুলিও পাল্টে দেওয়া হয়েছে। অভিযোগ, মহিলাকে কোনও পরিচালকই পারিশ্রমিক বাবদ কোনও টাকা দেননি। যা তাঁকে প্রতারণার শামিল। এই অভিযোগ অনুযায়ী তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে কোন তিনজন পরিচালকের বিরুদ্ধে চিত্রনাট্য চুরির অভিযোগ তুলেছেন ওই মহিলা, সে বিষয়ে কোনও ইঙ্গিত দেয়নি নেতাজিনগর থানার পুলিশ।

বলিউডে ফিরছেন ঋতুপর্ণা, ছবির নাম কী?

এর আগেও বেশ কয়েকবার টলিউডের নামী দু,একজন পরিচালকের বিরুদ্ধে এভাবে স্ক্রিপ্ট চুরি করে সিনেমা বানানোর অভিযোগ উঠেছে। অভিযোগ একটাই, ছবি তৈরির পর তাঁরা কেউই চিত্রনাট্যকারকে উপযুক্ত পারিশ্রমিক দেননি, এমনকী ঋণ স্বীকারও করেননি। এবং এমন ঘটনায় কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে রীতিমতো খ্যাতনামা পরিচালকদের। এবার মহিলা চিত্রনাট্যকারের অভিযোগ তাই যথেষ্ট গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলে নেতাজিনগর থানা সূত্রে খবর। তবে ওই মহিলা কে, টলিউডের কাজের সঙ্গে তিনি কতটা যুক্ত, কতদিন ধরেই বা কাজ করছেন – এসব কোনও তথ্য মেলেনি পুলিশ সূত্রে। দ্রুতই তাঁর অভিযোগ খতিয়ে দেখে কিনারা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে পুলিশের তরফে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement