১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিজের কাজের জন্য ক্ষমা চাইল ‘দঙ্গল’-এর খুদে গীতা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 16, 2017 8:11 pm|    Updated: January 16, 2017 8:11 pm

Dangal star Zaira Wasim apologises for hurting 'Kashmiri sentiment'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরি কট্টরপন্থীদের রোষের শিকার হল জায়রা খান। স্বাধীন কাশ্মীরের দাবিতে যারা দিনরাত সরব, তারাই একহাত নিল ‘দঙ্গল’ ছবির অভিনেত্রীকে। আর তাদের হুমকিতেই ভয় পেয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চাইল জায়রা।

(ফিল্মফেয়ারের বিচারে সেরা আমির, আলিয়া)

বলিউডের সুপারহিট ছবি ‘দঙ্গল’-এর চূড়ান্ত সাফল্যের পর জায়রা ওয়াসিম নামটি এখন বেশ পরিচিত। ছবিতে গীতা ফোগাটের ভূমিকায় দেখা গিয়েছিল জায়রাকে। রিল লাইফে তাঁর অভিনয়ের প্রশংসা করেছে কাশ্মীর থেকে কন্যাকুমারী। কিন্তু সম্প্রতি একটি ঘটনায় কাশ্মীরের স্বাধীনতাকামীদের চোখের বালি হয়ে উঠল ছবির খুদে গীতা। ঘটনার সূত্রপাত কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে জায়রার সাক্ষাৎ নিয়ে। ছবিতে অল্প বয়সের গীতাকে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে কাশ্মীরি কন্যা জায়রা। মুখ্যমন্ত্রীও তার অভিনয়ের প্রশংসা করেন। কিন্তু তারপরই কাশ্মীরে আগুন জ্বলে ওঠে। মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার জন্য জায়রাকে কটাক্ষ করে কট্টরপন্থীরা। তাদের দাবি, কাশ্মীরিদের আবেগে আঘাত করেছে সে। ছবিতে অভিনয় করে কেউ রোল মডেল হতে পারে না। যেখানে অশান্ত পরিবেশে কাশ্মীরের স্বাধীনতার জন্য দিনরাত লড়াই চলছে, সেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করা জায়রার মোটেই উচিত হয়নি। গোটা ঘটনায় বেশ ঘাবড়ে গিয়েছে ১৬ বছরের অভিনেত্রী। স্বাধীনতাকামীদের হুমকির জেরে এতটাই ভীত জায়রা যে, সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়ে নিয়েছে সে। একটি চিঠিতে সে লিখেছে, “আমি কারও রোল মডেল হতে চাই না। আমাকে দেখে কাউকে অনুপ্রাণিতও হতে হবে না। আমি কাউকে ইচ্ছাকৃতভাবে আঘাত করতে চাইনি। আমার কাজে কেউ যদি কষ্ট পেয়ে থাকেন তাহলে আমি ক্ষমাপ্রার্থী।” তবে সেই পোস্টটি পরে ডিলিটও করে দিয়েছে সে। ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া।

745a45a1-d331-4a3f-8f36-910e752e8cd2 (1)

এই ঘটনায় জায়রার পাশে দাঁড়িয়েছে বলিউড থেকে ক্রীড়া দুনিয়ার তারকারা। যার চরিত্রে জায়রাকে অভিনয় করতে দেখা গিয়েছিল সেই গীতা ফোগাট বলেছেন, “অত্যন্ত শক্তিশালী চরিত্রে অভিনয় করেছে জায়রা। তাই ওর ভয় পাওয়ার কিছু হয়নি।” গীতার বোন ববিতা ফোগাটও জায়রার পাশে দাঁড়িয়েছেন। বলেছেন, “অনেক পরিশ্রম করে জীবনে সাফল্য পেতে হয়েছে আমাদের। সেটাই ছবিতে দেখানো হয়েছে। গোটা দেশ জায়রার সঙ্গে রয়েছে।” কট্টরপন্থীদের একহাত নিয়ে জাভেদ আখতার টুইট করেছেন, “যারা স্বাধীনতা স্বাধীনতা করে চিৎকার করে তারাই জায়রার স্বাধীনতায় হস্তক্ষেপ করেছে। সাফল্যের জন্য লজ্জা পেতে হচ্ছে ওকে। ক্ষমা চাওয়ার জন্য বাধ্য করা হয়েছে।”

 

কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি লিখেছেন, “১৬ বছরের এক কিশোরীকে জোর করে ক্ষমা চাইতে বলা হচ্ছে। দেশ কোন দিকে এগোচ্ছে?”

(বিকিনি আর বেবি বাম্পে ইনস্টাগ্রাম মাতালেন এই অভিনেত্রী)

(যৌনতা নিয়ে স্বীকারোক্তির পর কাজল সম্পর্কেও বিস্ফোরক করণ)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement