BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘পদ্মাবতী’র এই গানের জন্য দীপিকাকে কী করতে হয়েছিল জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 26, 2017 12:26 pm|    Updated: October 26, 2017 12:26 pm

Deepika Padukone had to sweat a lot for Padmavati’s ‘Ghoomar’ dance

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেমনি সৌন্দর্য, তেমনই আভিজাত্য। নিন্দুকরা যতোই পোস্টার পুড়িয়ে ফেলুক, ‘পদ্মাবতী’র আগুনে রূপ নিয়ে কেউ বোধহয় দ্বিমত হবেন না। রাজপুত রানির ধাঁচে যেন একবারে মিশে গিয়েছেন দীপিকা পাড়ুকোন। তাঁর অস্তিত্ব ছাপিয়ে নতুন এই গানে উঠে এসেছে আদ্যোপান্ত রানি ‘পদ্মাবতী’। ঘুমরের এমন ঘূর্ণি এতক্ষণে নিশ্চয়ই অনেকেরই মন জয় করে নিয়েছে।

[জাতীয় সংগীত চলাকালীন উঠে দাঁড়ানো নিয়ে কী মন্তব্য সানি লিওনের?]

নেটদুনিয়ায় এখন ট্রেন্ডিংয়ের শীর্ষেই ‘পদ্মাবতী’র এই গান। তবে এর জন্য নায়িকাকে কী মূল্য দিতে হয়েছে জানেন? পরিশ্রম, পরিশ্রম আর পরিশ্রম। স্বয়ং দীপিকা স্বীকার করেছেন ‘পদ্মাবতী’ তাঁর জীবনের সবচেয়ে কষ্টকর কাজ। এই কাজটি করে ভীষণই ক্লান্ত তিনি। কেন? তাঁর উত্তর এই গানটি থেকেই পরিষ্কার। গানে মাথা থেকে পা পর্যন্ত গয়নায় মোড়া দীপিকা। প্রত্যেক গয়নার ওজন প্রচুর। তার উপরে এই কাজ করা লেহঙ্গারই ওজনই ছিল প্রায় ৩০ কেজি। এই সমস্ত কিছু পরেই প্রায় এক মাস ধরে প্রশিক্ষণ নিতে হয়েছে দীপিকাকে। শিখতে হয়েছে রাজস্থানের লোকনৃত্য ঘুমরের খুঁটিনাটি। নায়িকার মতে এরপরও তিনি নাকি তৈরি ছিলেন না শুট করার জন্য। তারপর রোজ ৬৬ বার এই ভারী লেহঙ্গা পরে ঘুরতে হত তাঁকে। কেবলমাত্র পারফেকশন আনার জন্য। এত পরিশ্রমের ফল মিলেছে হাতে নাতে। সঞ্জয় লীলা বনশালির রানির এই রূপ প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। ইউটিউবে প্রায় এক কোটি মানুষ ইতিমধ্যেই দর্শন করেছেন ‘পদ্মাবতী’র।

কর্ণি সেনা, রাজপুতানা সংগঠনের হুমকির ফলে রাজস্থানে ছবি মুক্তির অনিশ্চয়তা। এতকিছুর পরও প্রতিবার দর্শকদের মন জয় করে চলেছে ‘পদ্মাবতী’। পয়লা ডিসেম্বরের অপেক্ষায় দিন গুণছেন দর্শকরা। এরই মধ্যে এসেছে নয়া সুখবর। শোনা গিয়েছে, প্রযোজকরা ছবিটিকে থ্রিডি-তে রিলিজ করার পরিকল্পনা করেছেন। তা হলে ইতিহাসকে আরও কাছে থেকে দেখার স্বাদ পাবেন দর্শকরা।

[বেআইনি নির্মাণের অভিযোগে অমিতাভকে নোটিস বিএমসি-র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে