১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, শাহরুখের কোন রেকর্ডের কাছে হার মানল ‘বাহুবলী’?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 1, 2017 2:04 pm|    Updated: August 17, 2021 5:01 pm

Despite ruling screen Baahubali 2 fails to break Shah Rukh Khans record

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বাহুবলী-টু: দ্য কনক্লুশন’, এসএস রাজামৌলি পরিচালিত সিনেমাটির মুক্তির আগে থেকেই একাধিক রেকর্ড গড়ে চলেছিল। মুক্তির তিনদিন পরেও গোটা দেশে ‘বাহুবলী’ ঝড় অব্যাহত। এখনও রেকর্ড ভেঙে চলেছে সিনেমাটি। সব মহলই সিনেমাটির উচ্ছ্বসিত প্রশংসা করেছে। বিশেষজ্ঞদের ধারণা, আগামী দিনে আরও রেকর্ড ভাঙবে সিনেমাটি। কিন্তু জানেন কি তবুও একটি রেকর্ড অধরাই থেকে গিয়েছে প্রভাস, রানা ডগ্গুবতী অভিনীত ‘বাহুবলী-টু: দ্য কনক্লুশন’-এর। ওখানেই বাজিমাত করে গিয়েছেন বলিউডের ‘বাজিগর’ শাহরুখ খান।

[হিন্দু বোনের জন্য চিতা সাজালেন মুসলিম ‘ধর্মভাই’]

প্রথম দিনেই ১২১ কোটি টাকার ব্যবসা করেছিল ‘বাহুবলী-টু: দ্য কনক্লুশন’। কিন্তু এর মধ্যে তামিল, তেলুগু এবং মালয়ালম ভাষায় মুক্তি পাওয়া ‘বাহুবলী-টু: দ্য কনক্লুশন’ ব্যবসা করেছে ৮০ কোটি টাকার। অপরদিকে হিন্দি ভাষায় মুক্তি পাওয়া সিনেমাটি ব্যবসা করেছে ৪১ কোটি টাকা। এদিকে, শাহরুখ অভিনীত ‘হ্যাপি নিউ ইয়ার’ মুক্তির দিনে ব্যবসা করেছিল ৪২ কোটি টাকার। অর্থাৎ শুধু হিন্দি ভাষায় মুক্তি পাওয়ার হিসেবে ‘বাদশা’কে টপকাতে পারেনি ‘বাহুবলী’। যদিও সলমন খানের ‘সুলতান’ এবং আমির খানের ‘দঙ্গল’-কে সহজেই হারিয়ে দিয়েছে সিনেমাটি।

এদিকে, মুক্তির প্রথম তিনদিনেই অবশ্য হিন্দি ভাষায় মুক্তিপ্রাপ্ত ‘বাহুবলী-টু: দ্য কনক্লুশন’ ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়ল। করণ জোহর নিজের টুইটার হ্যান্ডেলে সিনেমাটির প্রথম উইকএন্ডে কত আয় হয়েছে, সেই পরিসংখ্যান জানান। সেখানে দেখা যাচ্ছে, শুক্রবার ‘বাহুবলী-টু: দ্য কনক্লুশন’ আয় করেছে ৪১ কোটি, শনিবার ৪০.৫ কোটি এবং রবিবার ৪৬.৫ কোটি টাকা আয় করেছে।অর্থাৎ মুক্তির প্রথম তিন দিনে আয়ের দিক থেকেও ‘দঙ্গল’ ও ‘সুলতান’কে  হারিয়ে দিয়েছে  ‘বাহুবলী-টু: দ্য কনক্লুশন’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে