BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বলিউডে আরও এক বাঙালি পরিচালক, এবার পা রাখছেন সুমন ঘোষ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 7, 2018 4:06 pm|    Updated: May 7, 2018 4:06 pm

Director Suman Ghosh to enter bollywood with new film AADHAAR

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্লোরিডা আটলান্টিক ইউনিভারসিটিতে অর্থনীতির অধ্যাপক। আবার সিনেমাও তৈরি করেন। সংখ্যাটা কম হলেও সে গুণেরও কদর আছে। প্রথম ছবি ‘পদক্ষেপ’-এর জন্যই জাতীয় পুরস্কার ঝুলিতে পুরেছিলেন। তারপর ‘দ্বন্দ্ব’, ‘নোবেল চোর’, ‘কাদম্বরী’ থেকে ‘পিস হাভেন’। প্রত্যেকবার নিজের সিনেমায় দর্শকদের ভাবিয়েছেন পরিচালক সুমন ঘোষ। কিছুদিন আগে আবার অমর্ত্য সেনকে নিয়ে বানিয়েছেন ‘দ্য আর্গুমেন্টেটিভ ইন্ডিয়ান’।

এবার সিনেমার নতুন দিগন্ত ছুঁতে চলেছেন পরিচালক। পা রাখতে চলেছেন বলিউডে। তৈরি করতে চলেছেন নিজের প্রথম হিন্দি ছবি ‘আধার’। টুইটারের মাধ্যমে খুশির খবরটি দিলেন পরিচালকই। জানালেন মুম্বইয়ের বিখ্যাত দৃশ্যম ফিল্মসের প্রযোজনায় তৈরি করতে চলেছেন নয়া ছবিটি।

 

[হবু বরকে আলিঙ্গন করে মেহেন্দি অনুষ্ঠানে সোনমের নাচ, দেখুন ভিডিও]

২০১৪ সালে থেকে বলিউডে কাজ শুরু করে দৃশ্যম ফিল্মস। প্রথম ছবি ছিল ‘আঁখো দেখি’। সমালোচকদের প্রশংসা পেয়েছিল রজত কাপুরের অভিনয়। তবে সাফল্য মেলে পরের ছবি ‘মাসান’-এ।  দেশের পাশাপাশি বিদেশেও প্রশংসা পায় সে ছবি। ‘ধনক’, ‘নিউটন’-এর মতো সিনেমাও এই প্রযোজনা সংস্থারই তৈরি করা। অন্যরকম সিনেমার এই ভিড়ে শামিল এবার হবে সুমন ঘোষের ছবিও।  পরিচালককে শুভেচ্ছা জানিয়েছেন প্রসেনিজিৎ চট্টোপাধ্যায় ও কৌশিক গঙ্গোপাধ্যায়।

 

এতদিন ‘দ্য আর্গুমেন্টেটিভ ইন্ডিয়ান’ নিয়ে ব্যস্ত ছিলেন পরিচালক। তথ্যচিত্র অনেক আগেই তৈরি হয়ে গিয়েছিল। কিন্তু সেন্সরের ফাঁসে আটকে ছিল তার মুক্তি। শেষে প্রসূন জোশী ক্ষমতায় আসার পর অনেক  টালাবাহানার শেষে মুক্তি পায় অমর্ত্য সেনের জীবনের কাহিনি। অবশ্য সে সব এখন অতীত। এখন শুরু ‘আধার’-এর যাত্রা।

[ঘোঁতনের জীবনে ‘রেনবো জেলি’র রহস্য নিয়ে হাজির ‘পরি পিসি’, তারপর…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে