BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘পদ্মাবতী’র সেটে বনশালিকে থাপ্পড়, নিন্দায় সরব বলিউড

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 28, 2017 5:35 am|    Updated: August 12, 2021 5:13 pm

Directors and actors of bollywood strongly condemns attack on Sanjay Leela Bhansali

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাসকে বিকৃত করেছেন পরিচালক সঞ্জয়লীলা বনশালি। এমন অভিযোগ তুলেই শুক্রবার জয়পুরে ‘পদ্মাবতী’ ছবির সেটে তুমুল ভাঙচুর চালায় রাজপুত করনি সেনা। শুধু তাই নয়, প্রতিবাদীদের হাতে মারও খেতে হয় বলিউডের খ্যাতনামা পরিচালককে। আর তারপরই নিন্দায় সরব হয়ে উঠেছে বলিউড।

(‘পদ্মাবতী’র সেটে থাপ্পড় বনশালিকে, চলল ব্যাপক ভাঙচুর)

বনশালির পাশে দাঁড়িয়েছেন বি-টাউনের অভিনেতা ও পরিচালকরা। গোটা ঘটনার নিন্দা করেছেন করণ জোহর, অনুরাগ কশ্যপের মতো খ্যাতনামা পরিচালকরা। এমন ঘটনার প্রতিবাদে বলিউড ইন্ডাস্ট্রিকে একজোট হওয়ার আহ্বান জানিয়েছেন করণ। টুইটারে তিনি লেখেন, “শুটিংয়ের সময় এমন ঘটনা ঘটলে, পরিচালকের মনের অবস্থা কেমন হয়, তা আমি বুঝি। এটাই সময় আমাদের একসঙ্গে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর।”

করনি সেনাকে অনুরাগের তীব্র কটাক্ষ, “ওদের রাজপুত মনে করতেই লজ্জা করছে আমার।” প্রতিবাদ জানাতে টুইটারকে হাতিয়ার করেছেন অভিনেতা উদয় চোপড়াও। তিনি বলেন, “এটা নিতান্তই একটা ছবি। এর জন্য এমন প্রতিক্রিয়া কখনওই কাম্য নয়। বনশালির সঙ্গে যা হয়েছে, আমি তার জন্য অত্যন্ত মর্মাহত।” অভিনেত্রী সোনম কাপুরের গলাতেও একই সুর। “এমন ঘটনায় আমি স্তম্ভিত। এটাই কি তাহলে দুনিয়ার আসল রূপ?” টুইটারে প্রশ্ন বলি ডিভার।

শুক্রবার জয়পুরের জয়গড় কেল্লায় ছবির সেটে ভাঙচুর ও সঞ্জয়লীলাকে বনশালিকে থাপ্পড় মারার তীব্র সমালোচনা করে সঙ্গীত পরিচালক বিশাল দাদলানি বলেন, “প্রতিবাদের অনেক আইনি উপায়ও আছে। এভাবে ভাঙচুর করে প্রতিবাদ জানানো অপরাধ। আমরা সবাই সঞ্জয়ের পাশে আছি।”

(নিজের ‘পিয়া’কে নিয়ে কী বলছেন কঙ্গনা?)

শুক্রবার আচমকাই রাজপুতদের একটি দল এসে ছবির সেট ভাঙচুর করতে শুরু করে। তাদের দাবি, ছবিতে রানি পদ্মীনির ভাবমূর্তি নষ্ট করছেন সঞ্জয়। রানি পদ্মীনির সঙ্গে তৎকালীন শাসক আলাউদ্দিন খিলজির প্রেমের দৃশ্য রয়েছে। আর এতেই আপত্তি তুলেছে হিন্দু সম্প্রদায়ের ওই দল। ভেঙে ফেলা হয় শুটিংয়ের বেশ কিছু মূল্যবান সরঞ্জাম। এমনকী ছবির কলাকুশলীদের সঙ্গে ধাক্কাধাক্কির মাঝেই বনশালিকে থাপ্পড় মারে এক ব্যক্তি। বন্ধ হয়ে যায় শুটিং। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গ্রেপ্তার করা হয় প্রতিবাদীদের। তবে গোটা ঘটনায় এখনও পর্যন্ত মুখ খোলেননি ছবির নায়ক-নায়িকা দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে