১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফেডারেশনের বিরুদ্ধে এবার বনধের পথে ইমপা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 16, 2017 7:28 am|    Updated: July 16, 2017 7:28 am

EIMPA declares one day strike against Cine Federation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার সরাসরি সংঘাতে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কারস অফ ইস্টার্ন ইন্ডিয়া (FCTWEI) এবং দ্য ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশনস (EIMPA)। বেশ কয়েকদিন ধরেই সিনে ফেডারেশনের বিভিন্ন কার্যকলাপে অস্থির পরিচালক গৌতম ঘোষ থেকে শুরু করে বিশিষ্ট প্রযোজকরা। ধৈর্যের বাঁধ ভাঙল তখন, যখন নিয়ম লঙ্ঘনের দায়ে প্রযোজনা সংস্থা এসকে মুভিজকে ব্যান করল সিনে ফেডারেশন। এই ব্যানকে বেআইনি আখ্যা দিয়ে তার প্রতিবাদে এবার একদিনের বনধ ডাকল ইমপা।

[আমার অভিনীত চরিত্ররাই শুধু বিয়ে করতে চাইছে: ভূমি]

বিদেশে শুটিং করতে হলে কলকাতা থেকে সঙ্গে নিয়ে যেতে হবে ১৯ জন টেকনিশিয়ানকে। এই নিয়ম লঙ্ঘনের জন্য বেশ কিছুদিন ধরেই প্রযোজনা সংস্থা এসকে মুভিজের সঙ্গে সংঘাত বাধে সিনে ফেডারেশনের। বিদেশে গিয়েও ফেডারেশনের আপত্তি থাকায় শুটিং না করেই দেশে ফেরে এসকে মুভিজের নতুন ছবি চালবাজের গোটা টিম। যার ফলে প্রায় এক কোটি টাকা ক্ষতির মুখে পড়তে হয় এই প্রযোজনা সংস্থাকে। ফেডারেশনের তরফ থেকে ব্যান করা হয়েছে এই প্রযোজনা সংস্থাকে। ফলে বন্ধ হয়ে যায় তাঁদের সমস্ত সিনেমার শুটিং। এবার এসকে মুভিজের পাশে দাঁড়াল দ্য ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশনস (EIMPA)। তাদের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি জানিয়ে ফেডারেশনকে নোটিস পাঠায় ইমপা। শনিবারের মধ্যে এই ব্যান তুলে নেওয়ার নির্দেশ জারি করা হয় ওই নোটিসে। কিন্তু সেকথা কানেই তোলেনি সিনে ফেডারেশন।

[প্রযোজনা সংস্থার উপর জারি নিষেধাজ্ঞা প্রত্যাহারে ফেডারেশনকে নোটিশ ইমপার]

অবশেষে শনিবার এক সাংবাদিক বৈঠক ডাকা হয় ইম্পার তরফ থেকে। আর সেই সাংবাদিক বৈঠকে ডিরেক্টর গিল্ডের সভাপতি অশোক বিশ্বনাথন, সাধারণ সম্পাদক বিমল দে ও ইমপার প্রযোজক বিভাগের সদস্যরা মিলে সিদ্ধান্ত নেন, সিনে ফেডারেশনের এহেন দাদাগিরি আর মুখ বুজে সহ্য করবেন না তাঁরা। তাই ফেডারেশনের বিরুদ্ধে এবার একদিনের বনধ ডাকল ইমপা। ২৫ জুলাই ইন্ডাস্ট্রির সব পরিচালক প্রযোজকদের সমস্ত শুটিং বন্ধ রাখার আর্জি জানান হয়েছে। এই প্রস্তাবে তাঁদের পাশে দাঁড়িযেছে অভিনেতা দেব থেকে শুরু করে প্রায় সবাই। সবারই দাবি, অবিলম্বে এসকে মুভিজের উপর থেকে নিঃশর্তভাবে ব্যান তুলে নিতে হবে এবং সিনে ফেডারেশনের এই টেকনিশিয়ান নিয়োগের চুক্তিতেও আনতে হবে রদবদল। পরিচালক যাতে তাঁর প্রযোজন মতো টেকনিশিয়ান নিয়োগ করতে পারে, সেই নিয়মই বলবৎ করার পক্ষে ইমপা। এরপরও যদি সিনে ফেডারেশন তাঁদের কথা না শোনেন তাহলে মুখ্যমন্ত্রীর মধ্যস্থতাতেই সমস্যা সমাধানের পথে হাঁটবেন প্রযোজকরা। অন্যদিকে সিনে ফেডারেশনের বক্তব্য সরাসরি তাঁদের সঙ্গে কোন কথাই বলেনি ইমপা।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে