BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টিভিতে তো দেখেছেন এঁদের, জানেন এঁরা পদ্মভূষণে সম্মানিত?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 12, 2017 10:02 am|    Updated: May 12, 2017 10:02 am

Elderly Vodafone couple who won millions of hearts are Padma Bhushan awardees

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের মরশুমে টিভিতে চোখ রাখলেই দেখা যাচ্ছে তাঁদের। দুই প্রৌঢ় দম্পতির গল্প। ঘুরে বেড়াচ্ছেন গোয়ায়। কেউ প্যারাগ্লাইডিং করছেন। তো কেউ আবার করাচ্ছেন ট্যাটু। আর সে সবই তাঁদের পরিবারের লোক দেখছে ফেসবুক লাইভে বা ভিডিও চ্যাটিংয়ে। দেখতে দেখতে এই প্রৌঢ় দম্পতিকে ভালবেসেই ফেলেছেন দেশবাসী। কিন্তু জানেন কি শুধু ছোটপর্দা নয়, এঁরা বাস্তবজীবনেও দম্পতি। এঁরা কিংবদন্তি নৃত্যশিল্পীও বটে।

800px-TheDhananjayans

সন্দেহ নেই এক টেলি অপারেটিং সংস্থার বিজ্ঞাপনের দৌলতেই এখন ঘরে ঘরে তাঁরা অতি পরিচিত মুখ। কিন্তু তাঁদের পরিচিতি সেখানেই সীমাবদ্ধ নয়। এই দম্পতিকে গোটা দেশ চেনে কিংবদন্তি নৃত্যশিল্পী হিসেবেই। এঁরা হলেন ভি পি ধনঞ্জয়ান ও শান্থা ধনঞ্জয়ান। ‘ধনঞ্জয়ানস’ হিসেবেই ভারতীয় সংস্কৃতিতে তাঁরা পরিচিত। ভরতনাট্যমের কিংবদন্তি এই শিল্পী দম্পতির কাছে এই বিজ্ঞাপনে কাজের প্রস্তাব যখন আসে, তখন বেশ অবাকই হয়েছিলেন। বিজ্ঞাপনের ভাবনা প্রখ্যাত সংস্থা অগিলভির। তবে যখন তাঁরা বিষয়টি শুনলেন, তখন দু’জনেই মজা পেয়েছিলেন। দু’জনেরই ইমেজই অনেকখানি ভেঙে দিয়েছে বিজ্ঞাপনটি। একেবারে অন্যভাবে তাঁরা উঠে এসেছেন দেশবাসীর সামনে। চিরপরিচিত ধুতি ছেড়ে আধুনিক পোশাক পরেছেন এখজন। অন্যজনও নাচের মুদ্রা তুলে রেখে মন দিয়েছেন প্যারাসেলিংয়ে। সাধারণত কোনও বিখ্যাত ব্যক্তিদের বিজ্ঞাপনে নেওয়া হলে, তাঁদের ঘরানাতেই রাখা হয়। কিন্তু এই বিজ্ঞাপন যেন সবার থেকে আলাদা। আর তাই নিজেদেরকে এভাবে দেখে দু’জনেই মজা পেয়েছেন। বিজ্ঞাপনের এই অভাবনীয় সাফল্য তাঁদেরকে চমকেও দিয়েছেন।

জানেন, মুখের এই হাসিটিই আপনার কত ক্ষতি করতে পারে? ]

এখানেই শেষ নয়, নৃত্যে অবদানের জন্য এই দম্পতি ইতিমধ্যেই পেয়েছেন পদ্মভূষণ। তবে এই বিজ্ঞাপন তাঁদের কাজের খিদে যেন জাগিয়ে দিয়েছে। ভরতনাট্যমের শৈলির মধ্যেই তো মিশে আছে অভিনয়। তাহলে কি ভবিষ্যতে অভিনয়ে আরও ঝুঁকতে চান তাঁরা? বিশেষত কোনও সিনেমায়? তাঁরা জানাচ্ছেন, যদি কোনও পরিচালক তাঁদের এমন চরিত্র দেয়, যা তাঁদের সেরা অভিনেতার সম্মান এনে দিতে পারে, তাহলে কেন নয়? অতএব শুধু এই বিজ্ঞাপনেই শেষ নয়। ভবিষ্যতে হয়তো এই দম্পতিকে দেখা যেতে পারে আরও কোনও মজার গল্পে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে