BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

”সত্যি ‘হাত’ সেট করা দরকার”, রাজস্থানে কংগ্রেসের ভাঙন নিয়ে মজার ফেসবুক পোস্ট মীরের

Published by: Subhamay Mandal |    Posted: July 14, 2020 5:15 pm|    Updated: July 14, 2020 5:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেও মরুরাজ্যে রাজনৈতিক পালাবদলের ঝড়! যা এখন গোটা দেশের আলোচনার কেন্দ্রবিন্দু। ক্ষমতা ধরে রাখতে না পারার পুরনো রোগে কাবু কংগ্রেস (Congress)। দলের অনুগত সৈনিকদের মর্যাদা দেয় না শতাব্দী প্রাচীন এই দল, এমন অভিযোগ বারবার উঠেছে। পরিবারতন্ত্রের গণ্ডি ছেড়ে বেরতে না পারার খেসারত দিতে হচ্ছে একের পর এক রাজ্যে। ফল, মধ্যপ্রদেশের পর এবার রাজস্থানেও নড়বড়ে সরকার।

সামগ্রিক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে নিজের ফেসবুকে পেজে মজাদার পোস্ট করেছেন মীর আফসার আলি (Mir Afsar Ali)। আদ্যন্ত কংগ্রেসি পরিবারে বেড়ে ওঠা শিল্পীর মতে, কংগ্রেসের এখন ‘হাত’ সেট করার সময় এসেছে। দিন দিন দলের পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে একজন অরাজনৈতিক ব্যক্তিত্ব হিসাবেও কোথাও যেন মীরের মনে হচ্ছে, অনুগত সৈনিকদের মর্যাদা না দেওয়ার ফল ভুগছে কংগ্রেস।

[আরও পড়ুন: বিজেপিতে যেতে নারাজ অনুগামীরা! শচীন পাইলটের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনা]

নেপোটিজম কি শুধুই গ্ল্যামার দুনিয়ায় সীমাবদ্ধ? মোটেই না। বরং রাজনীতিতেও বহুদিন ধরে এই উদাহরণ জ্বলজ্বলে। রাজার ছেলে রাজা হবে তত্ত্বের মতো, রাজনৈতিক দলে পরিবারতন্ত্র এ যুগে বেমানান। এমনটাই মনে করেন মীর। বেশ কিছুদিন আগে দক্ষিণ কলকাতার লেক গার্ডেন্সের কাছে রাস্তায় একটি ল্যাম্পপোস্টে একটি বিজ্ঞাপন দেখেছিলেন শিল্পী মীর। তাতে লেখা ছিল, ‘ড্রাইভিংয়ের হাত সেট করা হয়।’ মানে গাড়ি চালানো শেখানো হয়। চটপট সেই ছবি তুলে রেখেছিলেন তিনি। এতদিন পর বর্তমান পরিস্থিতি দেখে এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য আদর্শ মনে হয়েছে তাঁর। মঙ্গলবারই ‘বিদ্রোহী’ শচীন পাইলটকে (Sachin Pilot) রাজস্থানের উপমুখ্যমন্ত্রী ও প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে বরখাস্ত করেছে কংগ্রেস।

যার জেরে মীর সংবাদ প্রতিদিন ডিজিটালকে জানিয়েছেন, ‘আদ্যোপান্ত কংগ্রেসি পরিবারে বড় হয়েছি। রাজেশ পাইলট কংগ্রেসের অনেক বড় অনুগত সৈনিক ছিলেন। তাঁর ছেলে শচীন পাইলট এই মূহূর্তে দেশের অন্যতম একজন প্রতিভাবান রাজনীতিবিদ। ভাল ঘোড়াগুলোকে আস্তাবল থেকে বের করে দেওয়া হচ্ছে। তাই দেখে আমার মনে হয়েছে, আজকের দিনে এই পোস্টটা যথার্থ।’

[আরও পড়ুন: বড় সিদ্ধান্ত কংগ্রেসের, উপমুখ্যমন্ত্রী এবং প্রদেশ সভাপতির পদ থেকে সরানো হল পাইলটকে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement