BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোভিড নেগেটিভ শিল্পী নির্মলা মিশ্র, তবে মূত্রনালির সংক্রমণ নিয়ে চিন্তিত চিকিৎসকরা

Published by: Suparna Majumder |    Posted: December 28, 2020 7:50 pm|    Updated: December 28, 2020 7:50 pm

Legendary Bengali Singer Nirmala Mishra COVID-19 negative, more stable now | Sangbad Pratidin

গৌতম ব্রহ্ম ও অভিরূপ দাস: আগের থেকে স্থিতিশীল কিংবদন্তি সংগীতশিল্পী নির্মলা মিশ্র (Nirmala Mishra)। তাঁর করোনা (Corona Virus) পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। সোমবার বিকেলে হাসপাতালের তরফে একথা জানালেন এনজি নার্সিংহোমের ম্যানেজার বেদব্যাস শর্মা। কিছুদিন আগে যখন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য অসুস্থ হয়ে পড়েছিলেন, তাঁর চিকিৎসার দায়িত্বে ছিলেন চেস্ট মেডিসিনের ডা. কৌশিক চক্রবর্তী। তিনিই নির্মলা মিশ্রের চিকিৎসার দায়িত্বে।

এদিন বেদব্যাস শর্মা জানান, আগের থেকে অনেকটা স্থিতিশীল নির্মলা মিশ্র। তবে এখনও মূত্রনালিতে সংক্রমণ রয়েছে তাঁর। তা নিয়ে চিন্তায় রয়েছেন চিকিৎসকরা। তবে আগের থেকে অনেকটাই স্থিতিশীল সংগীতশিল্পী। তাঁর কোভিড (COVID-19) পরীক্ষার ফল নেগেটিভ আশায় কিছুটা স্বস্তি পাওয়া গিয়েছে। তবে বর্ষীয়ান শিল্পীর বার্ধক্যজনিত বেশ কিছু সমস্যা রয়েছে। সোমবার নার্সিংহোমে ছেলের সঙ্গে দেখা হয়েছে নির্মলা মিশ্রের। তাঁর সঙ্গে সামান্য কথা বলেছেন সংগীতশিল্পী। মূত্রনালীর সংক্রমণ থাকায় এখনও অ্যান্টিবায়োটিক চলছে তাঁর। রক্তচাপ এখনও কিছুটা বেশির দিকে। তবে অনেকটাই নিয়ন্ত্রণে আনা গিয়েছে বলে দক্ষিণ কলকাতার নার্সিংহোমের পক্ষ থেকে জানানো হয়েছে।  

[আরও পড়ুন: ক্লিভেজ নিয়ে ‘আদিখ্যেতা’র মোক্ষম জবাব দিলেন শ্রীলেখা, পোস্ট করলেন ছবি]

ছয় ও সাতের দশকে বাংলা সংগীত জগতের অন্যতম শিল্পী নির্মলা মিশ্র৷ ‘শ্রী লোকনাথ’ সিনেমায় প্রথম গান করেন তিনি৷ এরপর স্ত্রী, অভিনেত্রী, অনুতাপ-এর মতো বহু জনপ্রিয় বাংলা সিনেমায় গান গেয়েছেন৷ ‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’, ‘ও তোতা পাখিরে’-র মতো জনপ্রিয় বাংলা গানের শিল্পী তিনি। মান্না দে, সন্ধ্যা মুখোপাধ্যায়, মানবেন্দ্র মুখোপাধ্যায়, প্রতিমা বন্দ্যোপাধ্যায়, শিপ্রা বসুর যুগে একাধিক কালজয়ী গান গেয়েছেন নির্মলা মিশ্র। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন এই বর্ষীয়ান সংগীতশিল্পী। শনিবার বিকেলে বেশিমাত্রায় অসুস্থ হয়ে পড়েন তিনি। ঝুঁকি না নিয়ে নার্সিংহোমে নিয়ে যাওয়া হয় শিল্পীকে। কিংবদন্তি শিল্পীর চিকিৎসার যাবতী খরচ বহন করছে রাজ্য সরকার। তাঁর অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই উদ্বিগ্ন হয়ে পড়েছিল বাংলার শিল্পীমহল। চিন্তিত ছিলেন অনুরাগীরা। শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করে চলেছেন প্রত্যেকে।

[আরও পড়ুন: নতুন বছরে মুক্তি পাবে ইরফান খানের শেষ ছবি ‘দ্য সং অফ স্কর্পিয়নস’, প্রকাশ্যে পোস্টার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে