BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

খুন নয় আত্মহত্যা, নাহারগড় দুর্গের ঘটনায় রিপোর্ট ফরেনসিকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 10, 2017 11:05 am|    Updated: September 20, 2019 1:06 pm

An Images

সংবাদ  প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে তখন পদ্মাবতী বিতর্ক তুঙ্গে। রাজস্থানে নাহারগড় দুর্গ থেকে উদ্ধার হয় এক ব্যক্তির ঝুলন্ত দেহ। ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মৃতদেহের পাশের একটি পাথরের উপরে লেখা ছিল, ‘আমরা কেবল কুশপুতুল পোড়াই না।’ অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় পদ্মাবতী বিতর্ক ভিন্নমাত্রা পায়। ফরেনসিক রিপোর্ট জানা গিয়েছে, খুন নয়, ওই ব্যক্তি আত্মহত্যা করেছিলেন।

[নয়া বিতর্কে ‘পদ্মাবতী’, ছবি মুক্তির প্রতিবাদে নাহারগড় দুর্গে ঝুলন্ত দেহ]

চলতি বছরের শুরু থেকেই বিতর্কে সঞ্জয় লীলা বনশালির নতুন ছবি পদ্মাবতী। রাজস্থানে শুটিং চলাকালীন একবার সেটও ভেঙে দিয়েছিল রাজপুতদের সংগঠন কর্ণি সেনা। কিন্তু, মাস খানেক আগে ছবির মুক্তি দিন ঘোষণা হতেই বিক্ষোভ-আন্দোলন চরম আকার ধারণ করে। ছবির নায়িকা দীপিকা পাড়ুকোনের নাক ও পরিচালক সঞ্জয় লীলা বনশালির মাথা কেটে নেওয়ার হুমকি দেয় বিক্ষোভকারীরা। ১ ডিসেম্বর পদ্মাবতী মুক্তি পাওয়ার কথা থাকলেও, পরিস্থিতির চাপে ছবির মুক্তি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। এইরকম উত্তাল পরিস্থিতিতেই ২৪ নভেম্বর রাজস্থানের নাহারগড় দুর্গে এক ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নয়া মাত্রা যোগ করে পদ্মাবতী বিতর্কে। কারণ মৃতদেহের পাশে একটি পাথরে লেখা ছিল, ‘আমার কেবল কুশপুতুল পোড়াই না!’ কিন্তু, কে এই ব্যক্তি? কীভাবেই বা তাঁর মৃত্যু হল?  এটা খুন না আত্মহত্যা?  তা নিয়ে ধন্দে ছিল পুলিশ।

[নতুন বছরে বেতন বাড়বে সব ধরনের চাকরিতেই, বলছে নয়া সমীক্ষা]

মৃত ব্যক্তির পরিচয় এখনও জানা যায়নি। তবে প্রাথমিক ফরেনসিক রিপোর্টে বলা হয়েছে, খুন নয়, নাহারগড় দুর্গে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন ওই ব্যক্তি। জানা গিয়েছে, ঘটনাস্থলে বেশ কিছু নমুনা করেছিলেন ফরেনসিক বিশেষজ্ঞরা। পাশাপাশি, মৃতদেহের ভিসেরা রিপোর্ট-সহ আরও বেশ কয়েকটি বিষয় খতিয়ে দেখা হয়েছে। তার ভিত্তিতে এই ঘটনাকে আত্মহত্যা বলেই মনে করছেন ফরেনসিক বিশেষজ্ঞরা। যদিও এ বিষয়ে মুখ খুলতে চায়নি পুলিশ

[স্বচ্ছ ভারত মিশনে শৌচাগার তৈরির বিনিময়ে বধূকে ‘কুপ্রস্তাব’ ইঞ্জিনিয়ারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement