BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বিধানসভা নির্বাচনের আগে রবীন্দ্রসংগীত গেয়ে জনসংযোগ মন্ত্রী গৌতম দেবের

Published by: Paromita Kamila |    Posted: February 16, 2021 1:17 pm|    Updated: February 16, 2021 2:17 pm

monrti-1

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনীতির দুনিয়ায় তাঁর বিচরণ স্বভাবসিদ্ধ। বিরোধী পক্ষকে টক্কর দিতে তাঁর জুড়ি মেলা ভার। এহেন ব্যক্তিত্বের মধ্যে যে অন্য শিল্পসত্ত্বা লুকিয়ে আছে তা কে জানত? উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেবের (Goutam Deb) কথা বলা হচ্ছে। বিধানসভা নির্বাচনের (Legislative Assembly Election) আগে মুক্তি পেয়েছে তাঁর গাওয়া গানের অ্যালবাম। রবীন্দ্রনাথের কবিতা ও গানের মেলবন্ধনে ভিডিও অ্যালবাম ‘এ জীবন পুণ্য করো’ প্রকাশিত হয়েছে সোমবার কলকাতা পোর্ট ট্রাস্ট অফিসার্স ক্লাবে। কবিতা পাঠ করেছেন প্রয়াত কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)।

মন্ত্রী গৌতব দেবের গানের অ্যালবাম প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক অরিন্দম শীল (Arindam Sil), অভিনেতা অর্জুন চক্রবর্তী, কবি সুবোধ সরকার, চিত্রশিল্পী শুভাপ্রসন্ন,  নৃত্যশিল্পী থাঙ্কুমনি কুট্টি , প্রাক্তন ফুটবলার শ্যাম থাপা ও ইউডি সিরিজের কর্ণধার রাজকল্যাণ রায়। ইউডি সিরিজের তরফ থেকে অ্যালবামটি প্রকাশিত হয়েছে। পুরো বিষয়টির ভাবনা ও পরিকল্পনা করেছেন অনিন্দ্য মজুমদার। আবহ সঙ্গীতের দায়িত্ব সামলেছেন সুদীপ্ত সাহা, ভাষ্য রচনা করেছেন সমরেশ চৌধুরী। মোট সাতটি গান রয়েছে এই ভিডিও অ্যালবামে।

[আরও পড়ুন: ভূতের বিয়েতে বর বেশে রাজকুমার-বরুণ, ঘোমটার আড়ালে বউ কে?]

মন্ত্রী জানিয়েছেন, কাজের ফাঁকে গানের চর্চা ছিল তাঁর। তবে কোনওদিন গানের সিডি বা ভিডিও প্রকাশ করবেন বলে ভাবেননি। এই অ্যালবামের মূল আকর্ষণ সৌমিত্রবাবুর কবিতা। মারা যাওয়ার আগে সৌমিত্র চট্টোপাধ্যায়ের এটি শেষ কাজ বলে জানিয়েছেন তিনি।। পাশাপাশি সৌমিত্রবাবুর স্মৃতিচারণা করেন পরিচালক অরিন্দম শীল, চিত্রশিল্পী শুভাপ্রসন্ন-সহ অনেকেই।

[আরও পড়ুন: রোমিওর মতো প্রাণ দিতে পারবেন না, ‘রাধে শ্যাম’ টিজারেই জানিয়ে দিলেন প্রভাস]

প্রসঙ্গত, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) নিজে গান লেখেন, সুর দেন এবং গেয়েও থাকেন। দলের সতীর্থ ইন্দ্রনীল সেনও গান করেন। তিনি সংগীত জগতে পরিচিত মুখ। শখে গান গেয়েছেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, মদন মিত্রও। এবার সেই তালিকায় যুক্ত হল মন্ত্রী গৌতম দেবের নামও। জানিয়েছেন, দেড় বছরের প্রচেষ্টার ফসল এই অ্যালবাম। এতদিন লকডাউন এবং মন্ত্রী নিজে করোনা আক্রান্ত হওয়ায় বন্ধ ছিল ‘এ জীবন পুণ্য করো’ অ্যালবামটির কাজ।  অবশেষে প্রতীক্ষার অবসান। নতুন রূপে মন্ত্রী গৌতম দেব ধরা দিয়েছেন এই অ্যালবামে। জানিয়েছেন, মনের আনন্দে, মনের তৃপ্তির জন্য গান গেয়ে যাবেন তিনি।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement