BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাম্প্রদায়িক অশান্তি ছড়ানোর আশঙ্কা! দিল্লিতে শোয়ের অনুমতি পেলেন না কমেডিয়ান ফারুকি

Published by: Sulaya Singha |    Posted: August 27, 2022 11:05 am|    Updated: August 27, 2022 11:07 am

Munawar Faruqui denied permission to perform in Delhi Police | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুনোয়াল ফারুকি আর বিতর্ক যেন সমার্থক হয়ে গিয়েছে। আবারও বিতর্কে জড়ালেন জনপ্রিয় এই কমেডিয়ান। সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুণ্ণ হবে! এমন আশঙ্কার কথা তুলে ধরেই এবার ফারুকির শোয়ের অনুমতি দিল না দিল্লি পুলিশ।

আগামিকাল, ২৮ আগস্ট দিল্লির কেদারনাথ শানি অডিটরিয়ামে বেলা ২টো থেকে রাত সাড়ে ন’টা পর্যন্ত শো হওয়ার কথা ছিল ফারুকির (Munawar Faruqui)। বেসরকারি সংস্থার আয়োজকরা এই শোয়ের জন্য প্রথমে পুলিশের কাছ থেকে অনুমতি পেয়েছিল। কিন্তু তারপর ফের মত বদলে অনুমতি খারিজ করে দেওয়া হয়। কারণ হিসেবে তুলে ধরা হয়, সাম্প্রদায়িক শান্তির বিষয়টিকে। পুলিশের দাবি, কমেডিয়ানের পারফরম্যান্সে ওই এলাকায় সাম্প্রদায়িক অশান্তি ছড়াতে পারে। তাই কোনও ঝুঁকি নিতে চায় না তারা। সেই কারণেই অনুমতি দেওয়া হচ্ছে না।

[আরও পড়ুন: ‘তদন্তে অসহযোগিতা করিনি’, যাদবপুরের ফ্ল্যাটের বারান্দায় দাঁড়িয়ে দাবি মানিকের]

গত সপ্তাহেই বেঙ্গালুরুতে বাতিল হয়েছিল ফারুকির শো। তবে তার পরের দিনই হায়দরাবাদে পারফর্ম করেন তিনি। কিন্তু রবিবার দিল্লিতে তাঁর পারফরম্যান্সে কার্যতি নিষেধাজ্ঞাই জারি করে দেওয়া হল।
শোয়ের অনুমতি না মেলায় সোশ্যাল মিডিয়ায় উঠেছে নিন্দার ঝড়। এই ঘটনার তীব্র সমালোচনা করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও (Mahua Moitra)। দিল্লি পুলিশকে ‘শিরদাঁড়াহীন’ বলে কটাক্ষ করেন তিনি। প্রশ্ন তোলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি এতটাই ঠুনকো যে স্বাধীনতার ৭৫ বছর পরও এই কারণে একজন কমেডিয়ানের শো বাতিল করতে হয়?

উল্লেখ্য, গত বছর গ্রেপ্তারও করা হয়েছিল ২৯ বছরের স্ট্যান্ড আপ কমেডিয়ানকে। অভিযোগ ছিল, ইন্দোরের এক জনপ্রিয় কফিশপে স্ট্যান্ড আপ কমেডি শোয়ে হিন্দু ভাবাবেগে আঘাত করেন তিনি। হিন্দু রক্ষক সংগঠনের সদস্যরা অভিযোগ করেন, অনুষ্ঠানের শুরু থেকেই রসিকতার নামে হিন্দু দেবদেবী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও গোধরা কাণ্ড নিয়ে একের পর এক বিতর্কিত মন্তব্য করেন ফারুকি। তারপর থেকে ধর্মীয় কারণেই একাধিকবার একাধিক শহরে শো বাতিল হয়েছে তাঁর।

[আরও পড়ুন: কোলের সন্তানকে ছুঁড়ে ফেলে ‘গণধর্ষণ’, বাগদায় ২ বিএসএফ জওয়ানের যৌন লালসার শিকার বধূ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে