BREAKING NEWS

১৬ চৈত্র  ১৪২৯  শুক্রবার ৩১ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

মঞ্চে আসছে ‘মহাভারত’, নাট্যপ্রেমীদের উৎসাহ তুঙ্গে

Published by: Bishakha Pal |    Posted: March 31, 2019 5:05 pm|    Updated: April 1, 2019 10:30 am

Release date of new drama Mahabharat is announced

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেলুলয়েডে নয়, এবার নাট্যমঞ্চে অবতীর্ণ হতে চলেছেন পঞ্চপাণ্ডব। ‘মহাভারত’ মহাকাব্যের উপর ভিত্তি করে একটি নাটক লিখেছেন অর্ণ মুখোপাধ্যায়। খবরটি প্রকাশ পেয়েছিল অনেকদিন আগেই। এবার প্রকাশ পেল দিনক্ষণ। ২৮ এপ্রিল অ্যাকাডেমিতে দেখা যাবে এই নাটক। পরিবেশনা করছে নটধা।

মহাভারত’ নাটকের পোস্টার সম্প্রতি প্রকাশ করেছেন পরিচালক অর্ণ মখোপাধ্যায়। ফেসবুকে মোট তিনটি পোস্টার প্রকাশ করেছেন তিনি। তার মধ্যে একটিতে রয়েছে সেই বিখ্যাত পাশাখেলার ছবি। যে পাশাকে কেন্দ্র করে পালটে গিয়েছিল কৌরব আর পাণ্ডবের জীবন, সেই পাশাই তো ‘মহাভারত’-এর আসল নায়ক বা খলনায়ক। তাকে ভুললে চলবে কী করে? তাই তার উপর ভিত্তি করেই তৈরি হয়েছে পোস্টার। পাশার দু’দিকে দুটো হাত একটি শুভশক্তির প্রতীক, একটি অশুভশক্তির প্রতীক। মাঝের হাতটি সাধারণ মানুষের। তাকেই তো দুই দলের টানাপোড়েনের শিকার হতে হয়। সেই ছবিই ফুটে উঠেছে পোস্টরে।

[ আরও পড়ুন: ‘এটা কি নাটক না দেশদ্রোহ?’ উৎপল দত্তের জীবনই এ প্রশ্নের উত্তর ]

নাটকে দ্রৌপদীর ভূমিকায় অভিনয় করছেন সোহিনী সরকার। ‘মহাভারত’ অর্ণর কাছে ড্রিম প্রজেক্ট। চিত্রনাট্যটাও অনেক সময় নিজের মতো করে লিখেছেন তিনি। কাস্টিং করতে গিয়ে অনেক ভাবনাচিন্তা করেছেন। কোন চরিত্রে কাকে কাস্ট করবেন, তা নিয়ে বিস্তর ভেবেছেন। আর মহাভারতের অন্যতম কেন্দ্রীয় চরিত্র যখন দ্রৌপদী, তাই এই চরিত্রটি নিয়েও সমস্যায় পড়েছিলেন তিনি। সোহিনীকে কাস্ট করে তিনি হতাশ হননি। বরং খুশি। পরিচালক অর্ণ নিজে অভিনয় করবেন দুর্যোধনের চরিত্রে। অভিনেতা কৌশিক চট্টোপাধ্যায়কে দেখা যাবে ধৃতরাষ্ট্রের চরিত্রে। গান্ধারির চরিত্রে অভিনয় করবেন সাধনা মুখোপাধ্যায়।

[ আরও পড়ুন: সংস্কারের পর ফের স্বমহিমায় ঐতিহ্যের ভবন, উপাসনায় ব্রাহ্মরা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে