BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

লক্ষ্মীবারেই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন সংগীত শিল্পী নির্মলা মিশ্র, বাড়িতে চলবে রাইলস টিউব

Published by: Sulaya Singha |    Posted: December 30, 2020 10:31 pm|    Updated: December 30, 2020 10:31 pm

An Images

গৌতম ব্রহ্ম ও অভিরূপ দাস: আপাতত তিনি সম্পূর্ণ সুস্থ। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার নার্সিংহোম থেকে বাড়ি ফিরবেন সংগীত শিল্পী নির্মলা মিশ্র (Nirmala Mishra)। এমন খবরে বছর শেষে স্বাভাবিকভাবেই স্বস্তিতে তাঁর পরিবার ও অসংখ্য অনুরাগী।

ভাইপো দিলীপ মিশ্র জানিয়েছেন, ‘‘এই মুহূর্তে সম্পূর্ণ সুস্থ পিসি। সিটি স্ক্যান, আলট্রা সোনোগ্রাফি-সহ সমস্ত পরীক্ষার রিপোর্ট চলে এসেছে।” গত রবিবার লালারসের নমুনা পরীক্ষা করা হয় শিল্পীর। এনজি নার্সিংহোমের ম্যানেজার বেদব্যাস শর্মা পরের দিনই জানিয়ে দেন সে রিপোর্ট নেগেটিভ। পাঁচ চিকিৎসকের একটি টিম তাঁকে দেখছিল। সেই টিমের দায়িত্বে রয়েছেন ডা. কৌশিক চক্রবর্তী। কিছুদিন আগে যখন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য অসুস্থ হয়ে পড়েছিলেন, তাঁর চিকিৎসার দায়িত্বেও ছিলেন চেস্ট মেডিসিনের ডা. কৌশিক চক্রবর্তী। কোভিড রিপোর্ট নেগেটিভ এলেও বার্ধক্যজনিত একাধিক সমস্যা রয়েছে গায়িকার। তবে আর তাঁকে হাসপাতালে রাখতে রাজি নন বিশেষজ্ঞ চিকিৎসকরা। বরং বাড়িতেই তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন তাঁরা।

গত শনিবার রাতে আচমকাই রক্তচাপ কমে যাওয়ায় তাঁকে ভরতি করা হয় সাদার্ন অ্যাভিনিউয়ের নার্সিংহোমে। গত সপ্তাহে মাইল্ড অ্যাটাকও হয়েছিল প্রবীণ শিল্পীর। তাঁর প্রস্রাবে মিলেছিল সংক্রমণ। সেই কারণে দেওয়া হয় অ্যান্টিবায়োটিক। এনজি নার্সিংহোমের ম্যানেজার বেদব্যাস শর্মা জানিয়েছেন, এখনই রাইলস টিউব খোলা হবে না শিল্পীর। তরল খাবার নিজের মুখে খেলেও আপাতত ভারী খাবার খাওয়ানো হবে এই টিউব দিয়েই।

ছয় ও সাতের দশকে বাংলা সংগীত জগতের অন্যতম শিল্পী নির্মলা মিশ্র৷ ‘শ্রী লোকনাথ’ সিনেমায় প্রথম গান করেন তিনি৷ এরপর স্ত্রী, অভিনেত্রী, অনুতাপ-এর মতো বহু জনপ্রিয় বাংলা সিনেমায় গান গেয়েছেন৷ ‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’, ‘ও তোতা পাখিরে’-র মতো জনপ্রিয় বাংলা গানের শিল্পী তিনি। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন এই বর্ষীয়ান সংগীতশিল্পী। গত শনিবার বেশিমাত্রায় অসুস্থ হওয়ায় ঝুঁকি না নিয়ে নার্সিংহোমে নিয়ে যাওয়া হয় তাঁকে। তাঁর চিকিৎসার যাবতীয় খরচ বহন করছে রাজ্য সরকার। তাঁর অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই উদ্বিগ্ন হয়ে পড়েছিল বাংলার শিল্পীমহল। অবশেষে ফিরল স্বস্তি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement