BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Uunchai Review: দীর্ঘ মেয়াদে গল্প নষ্ট, অমিতাভদের ভাল অভিনয় সত্ত্বেও জমল না ‘উঁচাই’, পড়ুন রিভিউ

Published by: Suparna Majumder |    Posted: November 12, 2022 5:40 pm|    Updated: November 12, 2022 6:03 pm

Here is the Review of Amitabh Bachchan, Anupam Kher, Boman Irani, Danny Denzongpa starrer Uunchai | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: বন্ধুত্বের গল্প, বন্ধুর জন্য এভারেস্টের দুয়ারে পৌঁছে যাওয়ার গল্প ‘উঁচাই’ (Uunchai)। বিষয়বস্তুর নিরিখে সম্ভাবনা ভালই ছিল। ছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), অনুপম খের, বোমন ইরানি, ড্যানি ডেনজংপা, নীনা গুপ্ত, সারিকা, পরিণীতি চোপড়ার মতো অভিনেতা-অভিনেত্রীরা। তবুও জমল না পরিচালক সূরজ বার্জাতিয়ার ছবি।

Uunchai-1

পারিবারিক গল্প বলতে ভালবাসেন পরিচালক সূরজ বার্জাতিয়া। ‘ম্যায়নে প্যায়ার কিয়া’, ‘হাম আপকে হ্যায় কৌন’ থেকে ‘প্রেম রতন ধন পায়ো’ সিনেমায় সেই ধারা বজায় রেখেছেন। তবে এবারে তিনি বন্ধুত্বের গল্প বলতে চেয়েছেন। চার বন্ধু অমিত (অমিতাভ বচ্চন), ওম (অনুপম খের), জাভেদ (বোমন ইরানি) এবং ভূপেন (ড্যানি ডেনজংপা)। আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে ভূপেনের মৃত্যু হয়। বন্ধুদের নিয়ে এভারেস্টের বেস ক্যাপে যাবে, এই ছিল ভূপেনের স্বপ্ন। সেই স্বপ্ন পূরণ করতে শুরু হয় তিন বন্ধুর পাহাড় অভিযান। কিন্তু এই বয়সে কি এমন দুর্গম সফর সম্ভব? প্রশ্নের উত্তর সিনেমা হলে পেয়ে যাবেন।

[আরও পড়ুন: মা হলেন বিপাশা বসু, ফুটফুটে সন্তানের জন্ম দিলেন অভিনেত্রী]

তবে প্রায় তিন ঘণ্টার এই সিনেমা দেখার ধৈর্য চাই। প্রথমে শুরুটা ভালই হয়েছিল। জীবনের শেষ প্রান্তে চার বন্ধুর কাহিনি দেখতে ভালই লাগছিল। ড্যানির চরিত্রের মৃত্যুর পর থেকেই কাহিনি ভিন্ন দিকে ঘুরতে থাকে, তখনও আবার সম্পর্কের টানাপোড়েন বেশি। কাহিনির গতি এতটাই কম যে ইন্টারভ্যালের আগে পর্যন্ত অমিতাভদের গাড়ি কানপুর পর্যন্তই পৌঁছায়। তারপর গোরখপুরে অনুপম খেরের চরিত্রের পৈতৃক বাড়ির দুর্দশা দেখার পর এভারেস্ট চড়ার সফর শুরু হয়।

Uunchai-3

‘উঁচাই’ সিনেমার আসল ভিলেন সুদীর্ঘ কাহিনি। সাবপ্লটের শাখা-প্রশাখায় আসল গল্পই মাঝপথে হারিয়ে যায়। সেই কাহিনি খুঁজে পেতে এনে আবার শেষমুহূর্তে জোড়াতাপ্পি দেওয়ার চেষ্টা করা হয়েছে। তবে তাতে লাভ বিশেষ হয়নি। ট্রেকিংয়ের দৃশ্যগুলি নিয়েও বেশ কিছু প্রশ্ন জাগে। সাধারণত আবহাওয়া খারাপ হলে ট্রেকাররা নিরাপদ জায়গাতেই দাঁড়িয়ে যান। প্রশিক্ষক হিসেবে পরিণীতি চোপড়ার নিজের টিমকে কেন ভয়ংকর সেতুর মাঝে নিয়ে গেলেন?  যেখানে তাপমাত্রা হিমাঙ্কের নিচে, বরফ পড়তে দেখা যাচ্ছে, সেখানে পরিণীতির চরিত্র আবার সামান্য একটি সোয়েটার পরেই কীভাবে বাইরে হাসিমুখে দাঁড়িয়ে থাকলেন? 

Amitabh Bachchan,

অভিনয়ের দিক থেকে অমিতাভ বচ্চনকে  নিয়ে নতুন করে কিছু বলার নয়। তিনি বলিউডের শাহেনশা ছিলেন, আছেন ও থাকবেন। অনুপম খের ও বোমন ইরানির চরিত্র বেশিরভাগ সময় কৌতুকেই আটকে থেকেছে। এতদিন বাদে ড্যানির অভিনয় দেখতে ভাল লাগে। পরিণীতি চোপড়ার আরও অভিনয়ের প্রশিক্ষণ প্রয়োজন। নীনা গুপ্তা ও সারিকা নিজেদের ভূমিকা পালন করেছেন মাত্র। তবে হ্যাঁ, সিনেমার কিছু মুহূর্ত ভাল। প্রাকৃতিক কিছু দৃশ্য দেখতেও ভাল লাগে।

সিনেমা – উঁচাই
অভিনয়ে – অমিতাভ বচ্চন, অনুপম খের, বোমন ইরানি, ড্যানি ডেনজংপা, নীনা গুপ্ত, সারিকা, পরিণীতি চোপড়া
পরিচালনা – সূরজ বার্জাতিয়া

[আরও পড়ুন: ‘হেরা ফেরি ৩’ ছবিতে অক্ষয়ের জায়গায় কার্তিক আরিয়ান! তথ্য ফাঁস পরেশ রাওয়ালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে