Advertisement
Advertisement
Rajneeti Series Review

Rajneeti Series Review: ‘রাজনীতি’র রঙ্গমঞ্চে কৌশিকের কেরামতি, দুর্ধর্ষ দিতিপ্রিয়া

কেমন হল হইচই-এর সিরিজ? পড়ুন রিভিউ।

Koushik Ganguly, Ditipriya Roy starrer Rajneeti Series Review | Sangbad Pratidin
Published by: Sandipta Bhanja
  • Posted:June 2, 2023 5:38 pm
  • Updated:June 2, 2023 5:38 pm

হইচই-এর প্ল্যাটফর্মে সদ্য মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘রাজনীতি’। রাজনীতির রঙ্গমঞ্চে কেমন জমল থ্রিলার? লিখছেন সন্দীপ্তা ভঞ্জ

পরিচালক- সৌরভ চক্রবর্তী
অভিনয়ে- কৌশিক গঙ্গোপাধ্যায়, দিতিপ্রিয়া রায়, কনিনীকা বন্দ্যোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী, শ্যামল চক্রবর্তী।

Advertisement

শহর থেকে দূরে রিজপুর নামে এক গ্রাম। সেই অঞ্চলের রগরগে রাজনৈতিক প্লটকে কেন্দ্র করে পারিবারিক গল্প বলা হয়েছে এই সিরিজে। গদি দখলের লোভ, ক্ষমতা দখলের ষড়যন্ত্র কীভাবে পারিবারিক সম্পর্ককেও ধুলোয় মিশিয়ে দিতে পারে, ওয়েব সিরিজ ‘রাজনীতি’তে সেই চূড়ান্ত বাস্তব তুলে ধরেছেন সৌরভ চক্রবর্তী।

Advertisement

রিজপুরের একমেবাদ্বিতীয়ম শক্তিশালী নেতা রথীন বন্দ্যোপাধ্যায় (কৌশিক গঙ্গোপাধ্যায়)। লোকমান্য সেবক পার্টির সাংসদ। সেই রাজনীতিককে গদিচূত্য করার জন্য চারপাশে চিল-শকুনদের মতো প্রতিনিয়ত ষড়যন্ত্র কষে যাচ্ছে সেই দলেরই ‘ব্রুটাস’রা। এরইমাঝে পারিবারিক কলহ!

যে জননেতা মঞ্চে দাঁড়িয়ে হিন্দু-মুসলিম ভাই-ভাইয়ের বুলি আওড়ান, সেই নেতাই মেয়ের ভিনধর্মী প্রেমিকের কথা জানতে পেরে সাংঘাতিক কাণ্ড ঘটিয়ে ফেলেন। সেই ঘটনার মাঝেই ষড়যন্ত্রের শিকার হন তাঁর মেয়ে রাশি বন্দ্যোপাধ্যায়। যাকে লোকমান্য সেবক পার্টির যুবদলের মুখ করার স্বপ্ন দেখেন রথীন। নিজের রাজনৈতিক শিকড় রাশির মনে পুঁতে দিতে যান জননেতা বাবা। আচমকাই পথদুর্ঘটনার শিকার হন রাশি। তাহলে কি বাবার পাশাপাশি মেয়েকেও কেউ শেষ করে দিতে চায়? এটা দুর্ঘটনা না ষড়যন্ত্র? একাধিক প্রশ্ন এই রাজনৈতিক থ্রিলারের পরতে পরতে পুঁতে দিয়েছেন পরিচালক সৌরভ চক্রবর্তী।

‘রাজনীতি’ দেখতে বসে কোথাও এতটুকু একঘেয়ে লাগে না। একেকটা পর্ব যথাযোগ্য। ছোট পরিসরে রহস্য-রোমাঞ্চ উপকরণ ঠেসে দেওয়া হয়েছে। বেশ দক্ষতার সঙ্গে সাজিয়েছেন সৌরভ। সংলাপও ক্ষুরধার। এর জন্য অবশ্যই পরিচালকের পাশাপাশি লেখক উৎসব মুখোপাধ্যায় ও রুদ্রদীপ চন্দ প্রশংসার দাবিদার।

রাজনৈতিক নেতার চলন-বলন থেকে সংলাপ বলার কেতাদুরস্থ ধরনে বাজিমাত করেছেন কৌশিক বন্দ্যোপাধ্যায়। যে চরিত্রের মন-মানসিকতার জরিপ করতে হলে বেগ পেতে হবে দর্শকদের। যদি না থ্রিলারধর্মী সিরিজ-সিনেমা দেখতে অভ্যস্ত হন তিনি। রাশির ভূমিকায় দিতিপ্রিয়া রায়ও দারুণ। কোমা থেকে পক্ষাঘাতগ্রস্থ রুগীর ভূমিকায় দারুণ সাবলীল অভিনয় তাঁর। কোথাও অতিরঞ্জিত মনে হয় না। অর্জুন চক্রবর্তীও যথাযথ। তবে বিশেষভাবে নজর কেড়েছেন রথীনের স্ত্রীয়ের ভূমিকায় কনিনীকা বন্দ্যোপাধ্যায়। তাঁর চরিত্রে যে চমক রয়েছে, তা নাহয় দর্শকদের জন্য সারপ্রাইজই থাক। সিরিজেই দেখে নেবেন। শেষপাতে উল্লেখ্য, গোটা সিরিজের রোমাঞ্চকর আমেজ ধরে রাখতে নেপথ্য সংগীত অসাধারণ ভূমিকা পালন করে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ