BREAKING NEWS

৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কন্ডোমের কাহিনি নিয়ে আয়ুষ্মানের ‘ভিকি ডোনর’কে টক্কর দিতে পারল অপারশক্তির ‘হেলমেট’?

Published by: Suparna Majumder |    Posted: September 3, 2021 5:45 pm|    Updated: September 3, 2021 7:55 pm

Review of Aparshakti Khurana, Pranutan Bahl, Abhishek Banerjee starrer Helmet Movie | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: সোশ্যাল স্যাটায়ার এখন বলিউডের বড় পছন্দের বিষয়বস্তু। তাতে আপত্তির কিছু নেই, তবে বাস্তব থেকে অনুপ্রাণিত সেই গল্পের ট্রিটমেন্টটাও ভাল হওয়া প্রয়োজন। না হলে ভাল বিষয়বস্তুও দুর্বল চিত্রনাট্যের প্যাঁচে পড়ে বেঘোরে প্রাণ হারায়। শুক্রবার Zee5 প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া ‘হেলমেট’ ছবিটি (Helmet Movie) বলিউডের ইতিহাসে আরেকটি ‘ভিকি ডোনর’ হতেই পারত! কিন্তু হল না। তা কেবল একটি অত্যন্ত সাধারণ বাণিজ্যিক সিনেমা হয়েই রয়ে গেল।

 Review of Aparshakti Khurana, Pranutan Bahl, Abhishek Banerjee starrer Helmet Movie

গল্পের শুরু হয় লাকির কাহিনির মাধ্যমে। অনাথ লাকি (অপারশক্তি খুরানা) বিয়ে বাড়ির ব্যান্ডে গান গায়। আর নিজের মালিকের মেয়ে রূপালিকে (প্রনূতন বহেল) ভালবাসে। তারপর যা হওয়ার তাই হয়। প্রেমিকার বাবার (আশিস বিদ্যার্থী) কাছ থেকে গলা ধাক্কা খেয়ে লাকি কম সময়ে বেশি টাকা আয়ের চেষ্টায় লেগে পড়ে। আর এই কাজে তাঁর সঙ্গী হয় সুলতান (অভিষেক বন্দ্যোপাধ্যায়) ও মাইনাস (আশিস বর্মা)। তিনজনে মিলে মোবাইল ভেবে কন্ডোম ভরতি বাক্স চুরি করে ফেলে। কিন্তু এই বাক্স বদলের পর হবে কী? কী আর হবে, সমস্ত কন্ডোম বেচতে হবে! কিন্তু ভারতবর্ষের মতো দেশে কন্ডোম বিক্রি করা অত সহজ কাজ নয়। তাই আলাদা উপায়ে কাজ হাসিল করতে হবে। আর নিজেদের লুকোতে হবে হেলমেটের আড়ালে। এই ফন্দিতে লাভ হয়। তবে চুরি তো একদিন ধরা পড়বেই। তারপর? সে কাহিনি ইচ্ছে হলে Zee5-এ দেখে নিতেই পারেন।

[আরও পড়ুন: KBC 13: ‘কৌন বনেগা ক্রোড়পতি’তে সৌরভের ‘দাদাগিরি’, প্রশ্নবাণে বিদ্ধ অমিতাভ বচ্চন]

বিষয়বস্তু অবশ্যই ভাল। কন্ডোম নিয়ে এখনও এদেশের মানুষের মধ্যে কুণ্ঠা রয়েছে। এখনও এলাকার ওষুধের দোকানে কন্ডোম চাইতে গেলে অনেকের ‘হেলমেট’ সিনেমার লাকির মতো অবস্থা হয়। তবে সিনেমার চিত্রনাট্য বড্ড দুর্বল। সংলাপে হাসির উপাদান বেশ কম। অপারশক্তি খুরানা (Aparshakti Khurana) প্রতিভাবান অভিনেতা। নায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে গেলে তাঁকে আরও বেশি খাটতে হবে। ‘পাতাললোক’ সিরিজে অভিষেক (Abhishek Banerjee) অনবদ্য ছিলেন। কমেডিতে চোরাবালিতে বড্ড বেশি ম্লান। প্রনূতন বহেলের (Pranutan Bahl) কিছু করার সুযোগই ছিল না।

 Review of Aparshakti Khurana, Pranutan Bahl, Abhishek Banerjee starrer Helmet Movie

গল্প শুরুর ২০ মিনিটের মধ্যেই দু’টি গান রাখার খুব বেশি প্রয়োজন ছিল কি? হয়তো না। তাতে যেন শুরুতেই ছন্দ কেটে যায়। মাঝে মাঝে অত নীতিকথা না রাখলেও চলত। শেষের দৃশ্যগুলিতে মেশানো হয়েছে অতিরিক্ত আবেগ। আর তাতেই নষ্ট হয়েছে কমেডির চার্ম।

ছবি – হেলমেট
অভিনয়ে – অপারশক্তি খুরানা, প্রনূতন বহেল, অভিষেক বন্দ্যোপাধ্যায়, আশিস বর্মা
পরিচালনা – সতরাম রমানি

[আরও পড়ুন: মৃত্যুর কারণ ঠিক কী? সামনে এল সিদ্ধার্থ শুক্লার ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement