Advertisement
Advertisement
Shabash Feluda Review

Shabash Feluda Review: ফেলুদা অবতারে নজর কাড়লেন পরমব্রত, কেমন হল ‘সাবাশ ফেলুদা’?

ভাল লাগবে সৌরসেনী ও রুদ্রনীলের অভিনয়।

Review of Shabash Feluda starring Parambrata, Ritwick, Rwitobroto, Rudranil and others | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:May 7, 2023 2:27 pm
  • Updated:May 8, 2023 6:49 pm

সুপর্ণা মজুমদার: রহস্য গল্পের প্রতি বাঙালির প্রেম রয়েছে। তাই তো বারবার ব্যোমকেশ, ফেলুদার উপর ভরসা রাখেন পরিচালক, অভিনেতারা। কিন্তু একটা বিষয় এবার হয়তো বোঝা প্রয়োজন। অতি ব্যবহারে এমন চরিত্রের প্রতিও ভালবাসা নষ্ট হওয়ার ঝুঁকি বেশি থাকে। তবে এই ঝুঁকিটা পাকা হাতে সামলে নিয়েছে Zee5 ওয়েব প্ল্যাটফর্মের ‘সাবাশ ফেলুদা’ (Shabash Feluda)। হ্যাঁ, যাকে বলে অরিন্দম শীলের এই সিরিজে আগাগোড়া চোখ আটকে থাকে।

Shabash-Feluda

Advertisement

পরিচালক অরিন্দম শীল ২০১৭ সালে ফেলুদা, তোপসেদের নিয়ে এসেছেন। সিকিম বেড়াতে গিয়ে ব্যবসায়ী শিবকুমার সেলভাঙ্করের (অরিন্দম নিজে) খুনের মামলায় জড়িয়ে পড়ে দু’জনে। সেই সূত্রেই একের পর এক চরিত্রের সামনে আসা। প্রদোষচন্দ্র মিত্রর জুতোয় পা গলিয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay)। এটা সত্য়িই সাহসের কাজ করেছেন পরম। আর এ ব্যাপারে পরম কিন্তু সফলও। ফেলুদা অবতারে পরম কিন্তু হালফিলের সব ফেলুদাকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। 

Advertisement

[আরও পড়ুন: ভেবেচিন্তেই ৭ সেপ্টেম্বর ‘জওয়ান’ রিলিজ করছেন শাহরুখ, কতটা লাভবান হবেন?]

 তোপসের চরিত্রে ঋতব্রত মুখোপাধ্যায় (Rwitobroto Mukherjee) আপ্রাণ চেষ্টা করেছেন।

Shabash-Feluda-2

রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) হয়েছেন নিশিকান্ত সরকার। তবে তিনি যেন প্রতি পদে জটায়ু হয়ে ওঠার চেষ্টা করেছেন। তাঁর মুখে যেমন ‘হাইলি সাসপিসিয়াস’ সংলাপ শোনা গিয়েছে, আবার বিপদ কাটার পর লাফিয়ে হাত-পা ছুঁড়তেও দেখা গিয়েছে। বাকি চরিত্রদের মধ্যে নজর কেড়েছেন ঋত্বিক চক্রবর্তী (শশধর বোস)। বলা যায়, তিনি স্বকীয়তা বজায় রেখেছেন।

Shabash Feluda 1

সৌরসেনী মৈত্র (রিংচ্যান গাংপো) পুলিশের ভূমিকায় অভিনয় করেছেন। এই চরিত্রে একশো শতাংশ দিয়েছেন তিনি। এছাড়াও রয়েছেন বিপ্লব চট্টোপাধ্যায় (সিধু জ্যাঠা), টফের কলিনস (হেলমুট উঙ্গার), দেবপ্রিয় মুখোপাধ্যায় (গায়তোণ্ডে), কমলেশ্বর মুখোপাধ্যায় (এমএম ওরফে মোহনদাস মেহতা)। বেশ কিছু জায়গায় রহস্য বজায় রেখেছেন পরিচালক। শেষটা একটু বেশি দীর্ঘায়িত করা হয়েছে। সেটা না করলে আরও বেশি জমজমাট হতে পারত এই সিরিজ। তবে গ্যাংটকের সৌন্দর্য বেশ ভালভাবেই ক্যামেরায় তুলে ধরা হয়েছে।

ওয়েব সিরিজ – ফেলুদা
অভিনয়ে – পরমব্রত চট্টোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ, সৌরসেনী মৈত্র, অরিন্দম শীল, বিপ্লব চট্টোপাধ্যায়, টফের কলিনস, দেবপ্রিয় মুখোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়
পরিচালনায় – অরিন্দম শীল

[আরও পড়ুন: বিমানবন্দরে ভক্তের সেলফির আবদার, ‘পয়সা দাও’, পালটা বলে বসলেন উরফি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ