৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

The Empire Series Review: ‘গেম অফ থ্রোনস’কে টুকে কতটা জমল ‘দ্য এম্পায়ার’?

Published by: Akash Misra |    Posted: August 27, 2021 10:08 pm|    Updated: August 28, 2021 11:18 am

The Empire Series Review: Kunal Kapoor Shabana Azmi starrer Series fails to impress Audience | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়কট ডিজনি হটস্টার! বৃহস্পতিবার সকাল থেকেই সোশ্যাল মিডিয়া উত্তাল এই একটা কথাতেই। টুইটারে ট্রেন্ডেও ডিজনি হটস্টার ( Disney + Hotstar)। সৌজন্যে ডিজনি হটস্টারের নতুন সিরিজ ‘দ্য এম্পায়ার’! (The Empire Series) তা হঠাৎ এই সিরিজ নিয়ে এত বিতর্ক কীসের? বয়কটের ডাকও বা কেন?

আসলে, ‘দ্য এম্পায়ার’ সিরিজটি বাবরের জীবনকে তুলে ধরে। তাও আবার একেবারেই নায়কের মতো করে। আর এখানে আপত্তি রয়েছে অনেকের। তবে এটাই কি এই সিরিজ দেখার একমাত্র কারণ? এটাই কি এই সিরিজটাকে সমৃদ্ধ করে? সহজ উত্তর মোটেই নয়! ‘দ্য এম্পায়ার’ সিরিজ একেবারেই জনপ্রিয় ইংরেজি সিরিজ ‘গেম অফ থ্রোনস’-এর ভারতীয় সংস্করণ!

The Empire Series Review

[আরও পড়ুন: Bell Bottom Review: রাখে অক্ষয় তো বাঁচে বক্স অফিস, করোনা আবহে ইন্ডাস্ট্রির হাল ফেরাবেন ‘খিলাড়ি কুমার’]

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। ‘দ্য এম্পায়ার’ সিরিজটি লেখক অ্যালেক্স রাদারফোর্ডের লেখা ‘এম্পায়ার অফ দ্য মুঘল’ বইটি থেকে অনুপ্রাণিত। যেখানে মূলত ফোকাস করা হয়েছে বাবরের শাসনকাল। শুরুটা অবশ্য ১৪ বছর বয়সের বাবরকে দেখিয়েই।

‘দ্য এম্পায়ার’ এমন একটি সিরিজ যা দেখতে ভীষণ ভালো, কিন্তু অন্তঃসারশূন্য। অর্থাৎ এই সিরিজের চিত্রনাট্য লার্জার দ্যান লাইফ হিসেবেই এগিয়ে চলে। যা সিরিজকে বড্ড বেশি দুর্বল করে তোলে। পিরিয়ড সিনেমা হোক কিংবা সিরিজ। সব দিক থেকেই গল্প এগিয়ে চলার সঙ্গে সঙ্গে তথ্যগুলোকে সহজে দর্শকদের মধ্যে পৌঁছে দেওয়া উচিত। কিন্তু এই সিরিজ সেদিক থেকে একেবারে দুর্বল। গল্প এগোলেও যেন একই জিনিস বার বার উঠে আসে।

The Empire Series Review

মোট আটটি এপিসোডে ভাগ করা হয়েছে ‘দ্য এম্পায়ার’ সিরিজকে। প্রত্যেক এপিসোডেই যেন বার বার ঘুরে আসছিল একটাই বক্তব্য। যা কিনা এই সিরিজকে শ্লথ করে তোলে। চিত্রনাট্যে আরেকটু খাটতে পারতেন পরিচালক মিতাক্ষরা কুমার (Mitakshara Kumar)।

‘দ্য এম্পায়ার’ সিরিজের ভাল দিকও রয়েছে। এই সিরিজ দাঁড়িয়ে রয়েছে একেবারেই অভিনয়ের জোরে। কুণাল কাপুর,(Kunal Kapoor) ডিনো মোরিয়া (Dino Moria) এবং বিশেষ করে শাবানা আজমির (Shabana Azmi) অভিনয়ই এই সিরিজের সবচেয়ে স্ট্রং পয়েন্ট। 

‘দ্য এম্পায়ার’ দেখলে আপনার গেম অফ থ্রোনসের কথা মনে পড়বেই। আলোকসজ্জা, পোশাক পরিচ্ছদ, এমনকী, কিছু ক্ষেত্রে সিনেম্যাটোগ্রাফিও ‘গেম অফ থ্রোনস’-এর কপি পেস্ট।

The Empire Series Review

শেষমেশ বলা যায়, ‘দ্য এম্পায়ার’ এমন একটা সিরিজ যা কিনা দর্শককে শেষ পর্যন্ত ধরে রাখার দিক থেকে খুব একটা সফল নয়। অতিরিক্ত সংলাপে এই সিরিজের গতি বার বার ধাক্কা খায়।

[আরও পড়ুন: Bhuj Movie Review: দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারল ভারত-পাক যুদ্ধের এ ছবি?]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement