৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সেন্সরকে বুড়ো আঙুল দেখাল ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’র এই ট্রেলার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 27, 2017 3:04 pm|    Updated: June 27, 2017 3:04 pm

Finally ‘Lipstick Under My Burkha’ overcomes censor hurdle

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বুরখা’র নিচে ‘লিপস্টিক’। এতেই ঘোর আপত্তি সংস্কারি পহেলাজ নিহালনির। খুব বেশি নারীকেন্দ্রিক ছবি ‘লিপস্টিক আন্ডার বুরখা’। ভারতীয় সমাজের পক্ষে একেবারেই উপযুক্ত নয়। তাই এহেন সিনেমাকে শংসাপত্র দিতে নারাজ ছিলেন সিবিএফসি প্রধান। কিন্তু নাছোড়বান্দা ছিলেন প্রযোজক প্রকাশ ঝাও। রীতিমতো আদা-জল খেয়ে লেগেছিলেন নিজের ছবির মুক্তির অনুমতি আদায় করতে। পালটা আবেদন জানিয়েছিলেন ফিল্ম সার্টিফিকেশন অ্যাপেলেট ট্রাইবুনালে। সেখান থেকেই মিলেছে ছবি মুক্তির ছাড়পত্র। দিনক্ষণ ঠিক হয়েছে জুলাই মাসের ২১ তারিখ। তার আগে সামনে এল ছবির নতুন ট্রেলার।

[জানেন, শ্যাম্পু-ডিটারজেন্টও আপনার যৌনজীবনে ডেকে আনছে বিপদ?]

ট্রেলার নতুন হলেও ছবির ফ্লেভার সেই পুরনোই। সমাজের তোয়াক্কা না করা চার মহিলার জীবনের কাহিনি। সমাজের নীতিবাদের কচকচানি উপেক্ষা করে আশা-আকাঙ্খাকে বেছে নেওয়ার কাহিনি। ছবির সাহসী দৃশ্যগুলির পাশাপাশি বোল্ড সংলাপ নিয়েও আপত্তি তুলেছিলেন পহেলাজের সেন্সর বোর্ড। সেই আপত্তিকে বুড়ো আঙুল দেখিয়েই যেন এই নয়া ট্রেলার প্রকাশ করেছেন পরিচালক অলঙ্কৃতা শ্রীবাস্তব।

[জানেন, কেন শাহরুখ নিজেকে মিথ্যেবাদী তকমা দিলেন?]

২০১৭ সালের জানুয়ারি মাসেই মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটি। কিন্তু পহেলাজের সিবিএফসি-র আপত্তিতে তা আর হয়ে ওঠেনি। ইতিমধ্যেই অবশ্য ডজনেরও বেশি আন্তর্জাতিক শিরোপা ঝুলিতে পুরে নিয়েছে প্রকাশ ঝা’র এই ছবি। দেখানো হয়েছে মুম্বই চলচ্চিত্র উৎসবেও। কিন্তু সাধারণ দর্শকরা এখনও এ ছবির স্বাদ থেকে বঞ্চিত রয়ে গিয়েছেন। অবশ্য সিনেপ্রেমীদের সে আশা খুব শিগগিরিই মিটতে চলেছে। সংস্কারি পহেলাজের হাজার আপত্তি সত্ত্বেও ২১ জুলাই সারা দেশে মুক্তি পাচ্ছে বহু প্রতিক্ষিত ছবিটি। ডিস্ট্রিবিউশনের দায়িত্বে রয়েছে একতা কাপুরের বালাজি মোশন পিকচারস ও অল্ট বালাজি।

[প্রথম ভারতীয় ছবি হিসেবে ২০০০ কোটির ক্লাবে ‘দঙ্গল’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে