৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ডন কো পকড়না মুশকিল হি নাহি, না মুমকিন হ্যায়।’ ফের একবার সিনেমার পর্দায় শোনা যাবে ‘ডন’ সিনেমার বিখ্যাত এই সংলাপ। আর মূল চরিত্রে অবশ্যই শাহরুখ খান, সঙ্গে দোসর প্রিয়াঙ্কা চোপড়া। অর্থাৎ ‘ডন’, ‘ডন টু’-র পর এবার খুব শীঘ্রই তৈরি হবে ‘ডন-থ্রি’। এমনটাই জানা গিয়েছে ছবির নির্মাতাদের কাছ থেকে।

[গর্ভে অন্যের সন্তান, মাথা গোঁজার ঠাঁই নেই এই মায়েদের]

২০০৬ সালে প্রথমবার মুক্তি পেয়েছিল বাদশা ও পিগি চপস অভিনীত ‘ডন’। মুক্তি পাওয়ার পরেই বলিউডে সাড়া ফেলে দিয়েছিল সিনেমাটি। এরপর ২০১১ সালে মুক্তি পেয়েছিল ‘ডন-টু’। সাফল্যের মুখ দেখেছিল সেটিও। আর তাই তাড়াতাড়িই এবার ‘ডন থ্রি’ শুরুর ভাবনা নির্মাতাদের।
জংলি বিল্লি ডনের পছন্দ। আর দর্শকদের পছন্দ প্রিয়াঙ্কা–শাহরুখ রসায়ন। তাই বড় পর্দায় আসছে ‘ডন থ্রি’। এই প্রসঙ্গে ছবিটির সহ–প্রযোজক রীতেশ সিধওয়ানি বলেন, ‘আমরা খুব তাড়াতাড়িই ডন থ্রি তৈরির কথা ভাবছি। খুব ভাল একটা সময়ে আমরা এই ছবিটার দ্বিতীয় সিক্যুয়েল নিয়ে ফিরতে চাই।’ সংলাপের প্রসঙ্গে রীতেশ বলেন, ‘ছবির সংলাপ রচনা চলছে। সব কাজ শেষ হলে খুব তাড়াতাড়িই তাঁরা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন ডন থ্রি–র।’ তবে সমস্যাও কিছু রয়েছে। প্রিয়াঙ্কা তাঁর হলিউড ভেঞ্চার নিয়ে  ব্যস্ত। কিং খানের ব্যস্ততা নিয়েও নতুন করে কিছুই বলার নেই। তবে রীতেশ দর্শকদের আশ্বস্ত করেছেন, ‘সিনেপ্রমীদের ডন থ্রি–কে পর্দায় দেখতে হলে আরও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।’ এর পাশাপাশি পরিচালক–প্রযোজক ফারহা খানকেও একইসঙ্গে পেতে হবে তাদের। তাই খানিকটা সময় তো লাগবেই।

[রাষ্ট্রপতি পদপ্রার্থী রামনাথ কোবিন্দের গ্রামে অকাল দেওয়ালি]

ফারহান আখতার ও রীতেশের সংস্থা এক্সেল এন্টারটেইনমেন্ট ১৯৭৮ সালে মুক্তিপ্রাপ্ত সুপারহিট ছবি ‘ডন’–এর স্বত্ত্ব কিনে নিয়েছিল। প্রাক্তন ‘ডন’ অমিতাভ বচ্চনের জায়গায় শাহরুখ খানকেই ভাবা হয়েছিল প্রথম থেকে। রীতেশ বলেন, ‘এক্সেল অত্যন্ত খুশি, কারণ ডনের মতো অত্যন্ত জনপ্রিয় ছবি নির্মাণ করছে। প্রথম দুটি ছবিও দর্শকদের আনুকূল্যও পেয়েছিল। তাই তৃতীয় ছবি নিয়েও আমরা আশাবাদী।’ আর শাহরুখ ওরফে ‘ডন’ তো বলেছেন, দর্শকরা ‘বাদশা’–র পাশে সবসময় রয়েছেন।যদিও নতুন ডনের চিত্রনাট্য নিয়ে এখনই মুখ খুলতে নারাজ রীতেশ। তবে চিত্রনাট্যে বেশ কিছু টুইস্ট থাকবেই বলে ধারনা করা হচ্ছে। মোচড় না থাকলে, থ্রিল না থাকলে প্রেক্ষাগৃহে দর্শকরা আসবেন কেন? নিউ ইয়র্ক ছাড়া ‘ডন থ্রি’ ছবির শুটিং কোথায় হবে তা নিয়ে কিছু জানা না গেলেও একেবারে নতুনভাবে ফিরতে চলেছে ছবি তা নিয়ে কোনও সন্দেহ নেই।

[‘বাবা কে?’ পাক সমর্থকের প্রশ্নে ক্ষিপ্ত মহম্মদ শামি কী করলেন জানেন?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং