BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পুজোয় নতুন অভিযানে কাকাবাবু ও সন্তু

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 23, 2017 9:58 am|    Updated: July 23, 2017 9:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজো আসছে মানেই সঙ্গে আসছে পুজো বার্ষিকী, আর পুজো বার্ষিকী মানেই তো আরও একটা নতুন রহস্য নিয়ে হাজির কাকাবাবু। কিন্তু কাকাবাবুকে ঘিরে পাঠকের সেই প্রতীক্ষা থেমে যায় স্রষ্টা সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যুর পর। কিন্তু এবার পুজোয় আবারও আসছে কাকাবাবু। বইয়ের পাতায় নয়, আসছে বড়পর্দায়। সুনীল গঙ্গোপাধ্যায়ের অন্যতম জনপ্রিয় উপন্যাস ‘পাহাড় চূড়োয় আতঙ্ক’ নিয়ে সেলুলয়েডে আসছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

DDzRI0fU0AAcVD2

ইন্দো-বাংলাদেশ প্রযোজনায় তৈরি এই ছবির নাম ‘ইয়েতি অভিযান’। সম্প্রতি প্রকাশিত হল ছবির প্রথম পোস্টার। সোশ্যাল সাইটে ‘ইয়েতি অভিযান’ ছবির ফার্স্ট লুকের প্রশংসা করেছেন সবাই। কিন্তু প্রথম পোস্টারে কাকাবাবু আর ইয়েতি দুজনেই রয়ে গেলেন অধরা।

DFQtgbHXsAEN8Q-

[মেলবোর্ন চলচ্চিত্র উৎসব কেন ঐশ্বর্যর জন্য স্পেশ্যাল হতে চলেছে জানেন?]

এই ছবিকে অবশ্য কাকাবাবুর প্রত্যাবর্তনও বলা যায় কারণ ২০১৩ সালে ‘মিশর রহস্য’ ছিল কাকাবাবু সিরিজের প্রথম ছবি। মিশরের মরুভূমিতে হয়েছিল শুটিং। এবার গোটা টিম নিয়ে সৃজিত মুখোপাধ্যায় পাড়ি দিয়েছিলেন সুইজারল্যান্ডের পাহাড়ে। মিশর রহস্যের মতোই রাজা রায়চৌধুরী অর্থাৎ কাকাবাবুর চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও কাকাবাবুর সঙ্গী সন্তুর চরিত্রে রয়েছেন আরিয়ান। এছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ণ কয়েকটি চরিত্রে দেখা যাবে যীশু সেনগুপ্ত, বিদ্যা সিনহা সাহা মিম ও ফিরদৌস আহমেদকে।

DC-0DOJVwAAU89A
DCycDLnWsAIbsVN

[স্বজনপোষণ নিয়ে সইফের মত ঠিক হলে, আমি কৃষক হতাম: কঙ্গনা]

DEHIBi8XkAA6dHR

এবার পাহাড় চূড়োয় এক অজানা জীব ইয়েতির খোঁজে কাকাবাবু ও সন্তু। কী রহস্য লুকিয়ে রয়েছে, তাই উদঘাটন করার পথে তাঁদের সঙ্গী হয় মিংমা, নরবু নামের দুই শেরপা। ‘পাহাড় চূড়োয় আতঙ্ক’ মুলত এভারেস্টের গল্প কিন্তু এভারেস্টের বেস ক্যাম্পে শুটিংএর অনুমতি না পাওয়ায় গোটা ইউনিট নিয়ে পরিচালক পাড়ি দিয়েছিলেন সুইজারল্যান্ডে। শুটিং হয় আল্পস পর্বতে ১০,০০০ ফুট উচ্চতার এক হিমবাহের উপর। এই প্রথম কোনও বাংলা ছবির শুটিংয়ে গোটা ইউনিটকে শুটিং স্পটে নিয়ে যাওয়া হয় হেলিকপ্টার করে। গোটা জুন মাস ধরে চলে ছবির শুটিং। শুটিং পর্ব শেষ করে সম্প্রতি ছবির ডাবিংও শেষ করলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ২২ সেপ্টেম্বর পুজোর ঠিক আগেই মুক্তি পেতে চলেছে ‘ইয়েতি অভিযান’।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement