Advertisement
Advertisement

সমাজ সচেতনতার বার্তা নিয়ে বলিউডে আসছে ‘প্যাড ম্যান’

ভারতের মেনস্ট্রুয়েশন ম্যান-কে ভুলে যাননি তো?

For Wife Twinkle Khanna’s First Production Venture, Akshay Kumar Turns Into Pad Man
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:January 5, 2017 8:42 pm
  • Updated:October 27, 2020 7:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের মেনস্ট্রুয়েশন ম্যান-কে ভুলে যাননি তো?
মুখের সামনে কি ভেসে উঠছে তামিলনাড়ুর অরুণাচলম মুরুগানান্তমের ছবি? গ্রামীণ নারীদের যিনি স্বাস্থ্যসচেতন করে তুলেছিলেন কলাগাছের ছাল থেকে খুব কম দামে স্যানিটারি ন্যাপকিন বানিয়ে?
ভুলে গেলে ফের তাঁকে মনে করিয়ে দিতে চলেছেন টুইঙ্কল খান্না। আর এ কাজে তাঁকে সাহায্য করছেন অক্ষয় কুমার। স্ত্রীর প্রযোজিত প্রথম ছবিতে তিনি অভিনয় করছেন এই অরুণাচলম মুরুগানান্তমের ভূমিকায়। ছবির নাম ঠিক হয়েছে ‘প্যাড ম্যান’। যার খবর সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছবির একটি প্রস্তাবিত পোস্টার পোস্ট করে সবাইকে দিয়েছেন নায়ক।
অক্ষয়কে এই ছবিতে দেখা যাবে এক গ্রামীণ এবং দরিদ্র উদ্যোগপতির ভূমিকায়। জানা যায়, ১৯৯৮ সালে মুরুগানান্তম একদিন দেখেন নববিবাহিতা স্ত্রী শান্তা কিছু একটা লুকিয়ে যাচ্ছে! জিগ্যেস করে জানতে পারেন, শান্তা ঋতুস্রাব রোধের কাপড়টা স্বামীর কাছ থেকে লুকিয়ে রাখতে চাইছিলেন! মুরুগানান্তম জানিয়েছিলেন, তিনি খুবই অবাক হয়ে যান! “কেন না এত নোংরা একটা কাপড় দিয়ে আমি আমার স্কুটারটাও মুছতে চাইব না”, অকপট স্বীকারোক্তি তাঁর!

এর পরের ঘটনাটা অনেকগুলো আন্দোলনের সঙ্গে যুক্ত। মুরুগানান্তমের ওষুধের দোকানে স্যানিটারি ন্যাপকিন কিনতে যাওয়া, তার দাম দেখে অবাক হওয়া এবং উপলব্ধি করা যে শুধুমাত্র দামের জন্যই ভারতের অনেক গ্রামীণ মহিলা তা ব্যবহার করতে পারেন না। অতঃপর শুরু হয় সংগ্রামপর্ব- প্রথমে তুলো দিয়ে সস্তায় স্যানিটারি ন্যাপকিন বানানোর চেষ্টা এবং বেশ কয়েকবার ঠোকর খেতে খেতে শেষপর্যন্ত কলাগাছের ছাল দিয়ে স্যানিটারি প্যাড নির্মাণ! যে জন্যে টুইঙ্কল আর অক্ষয় নিজেদের ছবির নাম রেখেছেন ‘প্যাড ম্যান’!
জানা গিয়েছে, টুইঙ্কল-প্রযোজিত এবং অক্ষয়-অভিনীত মুরুগানান্তমের এই বায়োপিক পরিচালনা করবেন আর বাল্কি। ছবিতে আর কে কে অভিনয় করবেন, শুটিংই বা শুরু হবে কবে থেকে- কিছুই এখনও ঠিক হয়নি!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ