BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

খালি পায়ে আহমেদাবাদ থেকে মুম্বই দৌড়চ্ছেন মিলিন্দ সোমন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 31, 2016 7:29 pm|    Updated: July 31, 2016 7:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দূরত্বটা নেহাত কম নয়। পাক্কা ৫৭০ কিলোমিটার। আহমেদাবাদ থেকে মুম্বই। সেই দীর্ঘ পথ মিলিন্দ সোমন অতিক্রম করছেন খালি পায়ে। দৌড়তে দৌড়তে এগিয়ে চলেছেন লক্ষ্যের দিকে।
শারীরিক নমনীয়তার দিক থেকে বরাবরই আমাদের মুগ্ধ করেছেন তিনি। এক সময়ে ভারতীয় সুপারমডেল বললে সবার প্রথমে উঠে আসত তাঁরই নাম। আন্তর্জাতিক দুনিয়াও এক ডাকে চিনত তাঁকে।

milindsoman1_web
পঞ্চাশে পা দিলেও দেখা গেল, সেই শারীরিক নমনীয়তা এতটুকুও কমেনি। বরং, দিন দিন তাঁর ফিটনেস বেড়েই চলেছে সবাইকে অবাক করে। গত বছরেই যখন শুরু হল তাঁর পঞ্চাশের পাঁচালি, তিনি নাম দিয়েছিলেন এক রীতিমতো কঠিন ট্রায়াথলনে। জুরিখের আয়রনম্যান রেসে। সেখানে ৩.৮ কিলোমিটার সাঁতার দিয়েছিলেন তিনি, ১৮০ কিলোমিটার পথ সাইকেল চালিয়েছিলেন এবং দৌড়ে পার হয়েছিলেন ৪২.২ কিলোমিটার পথ। কেউ কি মানতে চাইবেন, জীবনে কোনও দিনই সাইকেল চালাননি মিলিন্দ? প্রায় এক দশক নামেননি জলেও?


সে সব পেরিয়ে এসে এবার শুরু হল ‘দ্য গ্রেট ইন্ডিয়া রান’। আহমেদাবাদ থেকে ২৬ জুলাই শুরু হয়েছে তাঁর এই খালি পায়ে দৌড়ে চলা। প্রথম দিনে ৬৭ কিলোমিটার পথ পেরিয়েছেন তিনি। দ্বিতীয় দিনে প্রচণ্ড আর্দ্র আবহাওয়াকে পাত্তা না দিয়ে অতিক্রম করেছেন ৬২ কিলোমিটার। তৃতীয় দিনে টুইট করেছেন মিলিন্দ আরও ৬২ কিলোমিটার পথ পেরিয়ে। লিখেছেন, ”তিন নম্বর দিন। ৬২ কিলোমিটার। আবহাওয়া ঠিকঠাক, তবে আমি বৃষ্টির প্রত্যাশী। সুরাত হয়ে পৌঁছেছি কামরেজে।”
আশা করা হচ্ছে, আগস্টের ৭ তারিখে মুম্বই পৌঁছবেন মিলিন্দ। এখনও পর্যন্ত বেশ অনায়াসেই দৌড়ে চলেছেন তিনি। কোনও হেলদোল ছাড়াই! সেই দৌড়ের এক ভিডিও নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্টও করেছেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement