BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

যৌন হেনস্তার প্রতিবাদ, কালো পোশাকেই গোল্ডেন গ্লোবে হলি নায়িকারা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 4, 2018 1:56 pm|    Updated: January 4, 2018 1:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহু বছর ধরে ছাই চাপা ছিল আগুন। প্রতিবাদের ছোট্ট একটা স্ফুলিঙ্গই দাবানলের জন্ম দিল। যৌন হেনস্তার বিরুদ্ধে একে একে মুখ খুলতে থাকলেন হলিউডের অভিনেত্রীরা। অ্যাঞ্জেলিনা জোলি থেকে শুরু করে অ্যাশলে জুড, সালমা হায়েক, কে নেই সে তালিকায়? একে একে প্রতিবাদে সরব হয়েছেন সকলেই। ২০১৭ সালে হয়েছে #MeToo ক্যাম্পেন। আর ২০১৮ সালে হতে চলেছে কালো পোশাকের বিপ্লব। হ্যাঁ, এবার যৌন হেনস্তার প্রতিবাদের নয়া পন্থা অবলম্বন করতে চলেছেন হলিউড নায়িকারা। আর এবার তাঁদের প্রতিবাদের মঞ্চ হতে চলেছে ২০১৮ সালের গোল্ডেন গ্লোব পুরস্কারের মঞ্চ। যেখানে কেবলমাত্র কালো পোশাকেই দেখা যাবে গ্যাল গাডট, সায়োরিস রোনান, মেরি জে ব্লিজ, অ্যালিসন জেনিরা।

[জন্মদিনেই কি শ্রীলঙ্কায় রণবীরের সঙ্গে বাগদান পর্ব সেরে ফেলবেন দীপিকা?]

২০১৭ সালের মাঝামাঝি এক নামেই তোলপাড় হয়েছিল হলিউড। কেঁচো খুঁজতে গিয়েই বেরিয়ে পড়েছিল কেউটে। হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের বিরুদ্ধে প্রথম যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন দুই সাংবাদিক। ফাঁস করে দিয়েছিলেন প্রায় তিন দশক ধরে চলতে থাকা তাঁর কাস্টিং কাউচের কুকীর্তি। প্রায় শ’খানেক অভিযোগ উঠেছে প্রযোজকের বিরুদ্ধে। কেবল হার্ভেই নয় নাবালককে যৌন হেনস্তা করার অভিযোগ উঠেছিল কেভিন স্পেসির মতো হলিউড অভিনেতার বিরুদ্ধে। এই কীর্তির জন্য ক্ষমা অবশ্য চেয়েছিলেন কেভিন। তবে অভিনেতার দাবি ছিল, ঘটনাটি তাঁর যৌবনে মদ্যপ অবস্থায় ঘটেছিল। আদতে কী ঘটেছিল এখন আর মনে নেই তাঁর। নভেম্বর মাসে যৌন হেনস্তার অভিযোগ ওঠে প্রখ্যাত মার্কিন উপস্থাপক চার্লি রোজের বিরুদ্ধে। মোট নয় জন মহিলা অভিযোগ এনেছিলেন উপস্থাপকের বিরুদ্ধে। দুই মহিলা সহকর্মী জানান, অফিসে নাকি বিবস্ত্র হয়ে ঘুরে বেড়াতেন মার্কিন তারকা।

[‘সঞ্জু’ রণবীরের সঙ্গেই বক্স অফিসে টক্কর দেবেন ‘বাঘি’ টাইগার]

এর বিরুদ্ধেই গোল্ডেন গ্লোবের রেড কার্পেট ও মঞ্চে সরব হবেন গ্যাল গাডটরা। কেবল গ্ল্যামার ওয়ার্ল্ড নয় যৌন নিগ্রহ সমস্ত প্রফেশনেই সংক্রামক রোগের মতো ছড়িয়ে পড়ছে। অনেকেই এর বিরুদ্ধে সরব হতে পারেন না। সেই সমস্ত নির্যাতিতার প্রতিনিধি হয়েই কালো পোশাকের বিপ্লবে শামিল হবে হলিউডের নায়িকারা।

[মহারাষ্ট্রে জাতি হিংসার জের, ব্যাহত সিনেমা-টেলিভিশনের কাজও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement