২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হঠাৎ পর্নে আসক্তি কমছে দর্শকদের, কেন জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 31, 2017 3:30 pm|    Updated: July 31, 2017 3:30 pm

Game of Thrones hits Porn site viewer base!

প্রতীকী ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক সিংহাসন। দাবিদার একাধিক। এই নিয়েই চলছে লড়াই। আর এই লড়াইয়েই মজে দর্শকরা। শুরু হয়েছে ‘গেম অফ থ্রোনস’-এর সপ্তম মরশুম। কিন্তু জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি আমেরিকান এই টেলিভিশন সিরিজের। বরং তা বেড়েই চলেছে নিরন্তর। এই জনপ্রিয়তাই কাল হয়েছে পর্নদুনিয়ার ক্ষেত্রে। শোনা যাচ্ছে, ফ্যান্টাসি এই টেলিভিশন ড্রামা দেখার তাগিদে নাকি আর তেমনভাবে পর্নসাইটগুলিতে ঢুঁ মারছেন না দর্শকরা। এতেই ক্ষতির মুখে পড়তে হচ্ছে জনপ্রিয় পর্নসাইটগুলিকে।

game-of-thrones-cast

[‘ইন্দু সরকার’ ছবির শো ঘিরে বিক্ষোভ কংগ্রেস ও বিজেপির]

ইন্টারনেট এখন সহজলভ্য। তাই পর্নদুনিয়ার পসার অনেকটাই বেড়েছে আজকাল। যৌন ভিডিও দেখার তাগিদে প্রতিদিন কোটি কোটি মানুষ ঢুঁ মারেন পর্নহাব, ইউপর্ন-এর মতো সাইটগুলিতে। এক্ষেত্রে জনপ্রিয়তা অবশ্য পর্নহাব-এরই বেশি। জানা গিয়েছে, ২০১৬ সালেও প্রতি সেকেন্ডে প্রায় সাড়ে সাতশো দর্শক এই সাইটে ভিডিও দেখতেন। এই সংখ্যাটা নাকি সবচেয়ে বেশি হয় রবিবার রাতের দিকে। কিন্তু যেদিন থেকে ‘গেম অফ থ্রোনস’-এর সপ্তম মরশুম শুরু হয়েছে, সেদিন থেকে এই সংখ্যা কমতে শুরু করেছে। জানা গিয়েছে, চলতি মাসে পর্নহাব-এর দর্শকসংখ্যা ৪.৫ শতাংশ কমে গিয়েছে।

[কেন ফ্লপ হচ্ছে বলিউডের সিনেমা? উত্তরের খোঁজে অক্ষয় কুমার]

প্রতিশোধের নৃশংসতা, সম্পর্কের টানাপোড়েন থেকে অবাধ যৌনতা – সবই ফুটে উঠেছে ‘গেম অফ থ্রোনস’-এর এই সাম্প্রতিক সিরিজে। আর এর নেশাতেই পর্ন ভিডিওতে আসক্তি কমছে মানুষের।

Daenerys_enters_a_scathing_hot_bath

শুধু চলতি মরশুমেই নয়, এমন ঘটনা ঘটেছিল GOT-র ষষ্ঠ মরশুমেও। সেবার প্রায় ৪.১ শতাংশ মানুষের পর্ন দেখা কমেছিল। যা টেলিভিশন সিরিজ শেষ হওয়ার পর আবার বেড়ে গিয়েছিল। তাই এবারও সিংহাসনের এই লড়াইয়ের কাহিনি সাময়িকভাবে শেষ হওয়ার অপেক্ষাতেই রয়েছেন পর্নসাইটের কর্মকর্তারা। এরপরই ফের মানুষ ফের স্বাভাবিক হারে পর্ন দেখা শুরু করবেন, এমন আশাতেই রয়েছেন তাঁরা।

[জানেন, এ বছর কোন পর্নস্টারদের নিয়ে নেটিজেনদের উত্তেজনা তুঙ্গে?]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে