Advertisement
Advertisement

পর্দায় ‘শিবা ট্রিলজি’ ফুটিয়ে তুলবেন বনশালি, আর শিব হবেন…

ক্লিক করে দেখুন তো মানাবে কি না!

Hrithik Roshan to play Lord Shiva in Bhansali's 'Immortals of Meluha
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:July 15, 2017 10:49 am
  • Updated:July 15, 2017 10:54 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশিত হওয়ার প্রথম সপ্তাহেই পেয়েছিল বেস্ট সেলারের তকমা। দ্বিতীয় সপ্তাহের মধ্যেই তিনগুণ বই ছাপাতে হয়েছিল প্রকাশনা সংস্থাকে। পাঠকমহলে এভাবেই যাত্রা শুরু করেছিল অমিশের ‘শিবা ট্রিলজি’র প্রথম পর্ব ‘দ্য ইমর্টালস অফ মেলুহা’। প্রথমবার আধ্যাত্মকে যুক্তির সঙ্গে মিশিয়ে পাঠকদের কাছে পেশ করেছিলেন লেখক। ২০১০ সালের সেই ইতিহাস আজ প্রায় ৬০ কোটির বাস্তব। ‘মেলুহা’ ম্যানিয়া এড়াতে পারেনি বলিউডও। চিত্রনাট্যের অধিকার পাওয়ার জন্য লড়াই ছিল জোরদার। শেষমেশ ভাগ্য সুপ্রসন্ন হয়েছিল প্রযোজক করণ জোহরের। অমিশ ত্রিপাঠির কাছ থেকে ‘মেলুহা’র স্বত্ব কিনে নেন তিনি। কিন্তু হাজারও ব্যস্ততার মাঝে ছবিটি আর করে ওঠা সম্ভব হয়নি করণের পক্ষে। যতদিনের মধ্যে কাজ করার শর্তে করণ স্বত্বটি নিয়েছিলেন, তাও পেরিয়ে যায়।

[নিউ ইয়র্কে অনুষ্কার সঙ্গে এই জিনিসও কিনতে বেরলেন বিরাট!]

Advertisement

এরপরই আসরে নেমে পড়েন সঞ্জয়লীলা বনশালি। অমিশের ‘মেলুহা’র স্বত্বের উপর আগে থেকে নজর ছিল তাঁরও। সুযোগ পেয়েই স্বত্বটি নতুন করে কিনে নেন তিনি। শোনা যাচ্ছে, শিবের চরিত্রের জন্য বলিউডের ‘গ্রিক গড’ হৃতিক রোশনকেই বেছে নিয়েছেন পরিচালক। প্রাথমিক কথাবার্তাও নাকি দু’জনের মধ্যে শুরু হয়ে গিয়েছে। আপাতত সঞ্জয়ের ‘পদ্মাবতী’র শুট ও হৃতিকের হোম প্রোডাকশন ‘কৃষ ৪’-এর কাজ চলছে। তা হয়ে গেলেই নাকি প্রস্তুতি শুরু করে দেবেন দু’জনে।

Advertisement

Hrithik-Roshan-long-hair

অবশ্য এমন পরিকল্পনা করণও করেছিলেন একাধিকবার। ছবির নাম তিনি ঠিক করেছিলেন ‘শুদ্ধি’। প্রথমে শোনা গিয়েছিল, বরুণ ধাওয়ানকে শিবের চরিত্রের জন্য বেছেছেন করণ। পরে গুঞ্জন ছড়ায়, সলমনকে এই চরিত্র অফার করেছেন তিনি। শেষে এই চরিত্রে টাইগার শ্রফের নামও উঠে আসে। কিন্তু কোনও শোনা কথাই সত্যিতে পরিণত হয়নি। তবে হৃতিকের ক্ষেত্রে তা যদি হয়, তাহলে তা অবশ্যই বেশ মানানসই হবে বলে মনে করছেন সিনেপ্রেমীরা। এর আগেও বাদশাহ আকবরের চরিত্রে দর্শকদের মন জয় করেছিলেন হৃতিক। মোঘল সম্রাটের চরিত্রে দিব্যি মানিয়ে গিয়েছিল হৃতিকের সুঠাম চেহারা। তেমনভাবেই অমিশের ‘শিবা’র ক্ষেত্রেও বেশ ভালই মানাবে বলিউডের সুপারহিরোকে। এমনটাই অভিমত বিশেষজ্ঞদের।

hr1

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ