BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আইফার চোখধাঁধানো ফ্যাশন ককটেলে বুঁদ হল মাদ্রিদ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 26, 2016 4:28 pm|    Updated: June 26, 2016 4:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একটি আলোঝরা রাত। আরও এক চোখধাঁধানো উৎসব। আবারও, বলিউডের তাক লাগিয়ে দেওয়া। ফ্যাশনে, পারফরম্যান্সে, জিত এবং হারে সেলুলয়েডকেও হার মানানো নিখাদ বাস্তব। পুরোটা নিয়েই জমে উঠল আইফা অ্যাওয়ার্ডস-এর ১৭তম উদযাপন। স্পেনের মাদ্রিদে।

iifa1_web

দীপিকা পাড়ুকোন

আইফা বরাবরই খুব অন্য রকম এক উৎসব মুহূর্ত তৈরি করে বলিউডের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। মুম্বই থেকে বহু দূরে, সাগরপারে সেজে ওঠে তার উদযাপনের মঞ্চ। আইফা তাই বলিউডের কাছে শুধুই বছরভর কাজের স্বীকৃতি আর মূল্যায়ন নয়, পাশাপাশি ছুটি কাটানোও!

iifa2_web

পারফরম্যান্সের আগে দীপিকা পাড়ুকোন

সেই ছুটির আমেজ এবারেও চোখে পড়ল। পুরোদস্তুর ভাবেই! তবে, স্বীকার না করলে অন্যায় হবে, এবারের উৎসবের জাঁকজমক ছিল আগের ১৬ বারের চেয়ে অনেকটাই বেশি। বিশেষ করে ফ্যাশনে। নজরে এল, অনেকটা কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটের আদলে এবারে নায়িকাদের সবাই সেজে উঠেছেন নানা রঙের, নানা কাটের গাউনে। এবারের আইফা ফ্যাশন সরণিতে বলিউড গা থেকে ধুয়ে ফেলেছে দেশি তকমা। আবার, অনেকে শরীরে তুলে নিয়েছেন প্রাচ্য আর পাশ্চাত্যের চোখজুড়ানো ফ্যাশন ককটেল।

iifa3_web

প্রিয়াঙ্কা চোপড়া

সেই তালিকায় এ বছর সবার আগে নাম থাকবে দীপিকা পাড়ুকোনের। সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা স্বচ্ছ শিফন গাউন, টানটান করে বাঁধা চুল, ঘন নিবিড় কাজল আর তনিশক-এর পান্নার গয়নায় ধরা পড়েছে দীপিকার মস্তানি। সবাইকে পিছনে ফেলে নায়িকা যেমন আদায় করেছেন পিকু ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার, তেমনই সাজেও তিনি নজির গড়েছেন অনন্যতার!

iifa4_web

সোনাক্ষী সিনহা

কিন্তু, স্রেফ একটা আউটফিটেই দীপিকা থেমে থাকেননি। এবারের আইফার রাত দেখেছে তাঁকে গোলাপি লেহঙ্গা-চোলি আর সোনার গয়নার যুগলবন্দিতেও। পারফরম্যান্সের সময়ে।

iifa5_web

শিল্পা শেঠি

তবে, পিছিয়ে থাকেননি প্রিয়াঙ্কা চোপড়াও! সারা বলিউড অপেক্ষা করেছিল তাঁর উপস্থিতির জন্য। অপেক্ষা করছিল, যে ভাবে বিশ্বকে মুগ্ধ করছেন দেশি গার্ল, ঠিক সেই ব্যাপারটাই তাঁর সাজেও উঠে আসে কি না!

iifa6_web

বিপাশা বসু

কার্যত তা উঠে এলও! একটু ধূসর গোলাপি গাউনে, নো মেক-আপ লুকে আর গাঢ় ঠোঁটের রঙে বিশ্বজনীন অবতারে দেখা দিলেন প্রিয়াঙ্কা। বোঝা গেল, উওম্যান অফ দ্য ইয়ার এবং কাশীবাঈয়ের চরিত্রের জন্য সেরা সহ অভিনেত্রীর পুরস্কার- দুটোরই দাবিদার একমাত্র হতে পারেন তিনি-ই! ছিমছাম সাজে আর বলিষ্ঠ ব্যক্তিত্বের সঙ্গে তো এই সম্মাননা একেবারেই সমার্থক!

iifa7_web

অদিতি রাও হায়দারি

অন্য দিকে, সোনাক্ষী সিনহার সাজে দেখা গেল পাশ্চাত্যের রূপকথার প্রতিফলন। আবু জানি এবং সন্দীপ খোসলার ডিজাইন করা সফেদ গাউন এবং লাল ঠোঁটের সাজে তিনি-ই তুষারিণী! সারল্যের শেষ কথা!

iifa9_web

নার্গিস ফকরি

উল্লেখযোগ্য ভাবে, এবারের আইফা উৎসবে বেশির ভাগ নায়িকাই বেছে নিয়েছেন হালকা রঙের সাজ। শিল্পা শেঠি আর নেহা ধুপিয়ার সাদা গাউন, আথিয়া শেঠির সাদা স্যুট সেই ফ্যাশন স্টেটমেন্টে সায় দিয়েছে। পাশাপাশি, বেশ কিছু নায়িকা প্রথা মেনে দেখা দিয়েছেন চড়া রঙে। তাঁদের সেলুলয়েড উপস্থিতির সঙ্গে তাল মিলিয়ে।

iifa10_web

স্বামী মহেশ ভূপতি আর মেয়ে সায়রার সঙ্গে লারা দত্তা

সেই রঙের প্লাবন হাজির ছিল অদিতি রাও হায়দারির ঘন সবুজ গাউনে, তিনিই যেন সাক্ষাৎ প্রকৃতি। বিপাশা বসুর গাঢ় নীল গাউন নিয়ে এসেছিল গভীর রাতের দ্যোতনা। লারা দত্তার গোলাপি গাউন যদি হয় নেশামদির, নার্গিস ফকরির আলো ঠিকরে ওঠা ড্রেস সেলুলেয়েডের প্রতীক।

iifa11_web

নেহা ধুপিয়া

তবে, চোখে পড়ার মতো করে বলিউডের নায়করা কিন্তু ছিমছাম থাকার ধার-কাছ দিয়েই যাননি। রণবীর সিং দেখা দিয়েছিলেন গাঢ় নীল স্যুটে। যা নিখুঁত ভাবে বলে চলেছিল তাঁর আত্মবিশ্বাস আর ‘বাজিরাও মস্তানি’-র জন্য সেরা অভিনেতার পুরস্কার জয়ের কথা। শাহিদ কাপুরের সোনালি স্যুট, ফারহান আখতারের হাল্কা নীল স্যুট খুব বেশি করে তুলে ধরেছিল পাল্টে যাওয়া পৌরুষের সংজ্ঞাকে।

iifa12_web

শাহিদ কাপুর আর ফারহান আখতার

সব মিলিয়ে, এ ভাবেই আইফা-র হাত ধরে মাদ্রিদে দেখা গেল ফ্যাশন রায়ট, রঙের বন্যা।
আর, পুরস্কার? কোনটা উঠল কার হাতে?
তার জন্য চোখ বুলিয়ে নেওয়া যাক নিচের এই তালিকায়!
সেরা ছবি: বজরঙ্গি ভাইজান
সেরা অভিনেতা: রণবীর সিং (বাজিরাও মস্তানি)
সেরা অভিনেত্রী: দীপিকা পাড়ুকোন (পিকু)
সেরা সহ-অভিনেতা: অনিল কাপুর (দিল ধড়কনে দো)
সেরা সহ-অভিনেত্রী: প্রিয়াঙ্কা চোপড়া (বাজিরাও মস্তানি)
সেরা নবাগত অভিনেতা: ভিকি কৌশল (মশান)
সেরা নবাগতা অভিনেত্রী: ভূমি পেরনেকর (দম লাগাকে হাইশা)
সেরা নেগেটিভ চরিত্রাভিনেতা: দর্শন কুমার (এনএইচ১০)
সেরা কৌতূকাভিনেতা: দীপক দোবরিয়াল (তনু ওয়েডস মনু ২)
সেরা নবাগত জুটি: আথিয়া শেঠি আর সুরজ পাঞ্চোলি (হিরো)
সেরা গায়িকা: মোনালি ঠাকুর (মোহ মোহ কে ধাগে, দম লাগাকে হাইশা)
সেরা গায়ক: পাপন (মোহ মোহ কে ধাগে, দম লাগাকে হাইশা)
বিশেষ পুরস্কার: প্রিয়াঙ্কা চোপড়া (উওম্যান অফ দ্য ইয়ার)

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement